বুধবার, ২৯ মে ২০২৪, ০৮:৫৫ পূর্বাহ্ন
ঘোষনা
নড়াইলে চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের প্রধান আসামী গ্রেফতার ঘূর্ণিঝড় রেমালের কারণে কুয়াকাটায় সৈকতে ভেসে এসেছে মৃত হরিণ সেপটিক ট্যাংক ভেঙে অনেক মাংস পেয়েছি জানিয়েছেন ডিবি হারুন কেএমপি’র পুলিশ কমিশনার কর্তৃক খুলনা বিভাগীয় ক্রীড়া সংস্থার নির্বাচন ২০২৪  ঝিনাইগাতীতে নবাগত ইউএনও’র বরণ অনুষ্ঠান নিক্সন চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ এনে কাঁদলেন চেয়ারম্যান প্রার্থী ঘূর্ণিঝড় ১৭ নম্বর বিশেষ বিজ্ঞপ্তি, ১৬ জেলায় ১২ ফুট জলোচ্ছ্বাসের শঙ্কা ফরিদপুর সদর উপজেলার শিবরামপুর ভেজাল গুড়ের কারখানায় অভিযান চালিয়ে দুই লাখ টাকা জরিমানা রাজশাহী জেলার বেস্ট অফিসার ইনচার্জ গোদাগাড়ী মডেল থানার ওসি আব্দুল মতিন বিমানবাহিনী প্রধান হলেন হাসান মাহমুদ খাঁন

আখাউড়ায় মাছের পোনার খাদ্য ও উপকরণ বিতরণ

লায়ন রাকেশ কুমার ঘোষ
  • আপডেট টাইম : সোমবার, ২৮ মার্চ, ২০২২
  • ২০৬ বার পঠিত

আখাউড়া উপজেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সম্প্রসারণ প্রকল্পের আওতায় প্রদর্শনী পুকুর ও বৃহত্তর কুমিল্লা জেলার মৎস্য উন্নয়ন প্রকল্পের আওতায় প্রদর্শনী পুকুরে মাছের পোনা ও খাদ্য উপকরণ বিতরণ করা হয়েছে।রোববার(২৭ মার্চ)দুপুরে উপজেলা সিনিয়র মৎস্য সম্প্রসারণ কার্যালয়ের বাস্তবায়নে ২০ জন মৎস্য চাষীদের মাঝে মাছের পোনা ও খাদ্য উপকরণ বিতরণ করা হয়।

উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা রেজাউল করিম জানান,২০২১ইং-২০২২ইং অর্থবছরে ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ প্রকল্প দ্বিতীয় পর্যায়ের আওতায়(আর ডিক ও এফ)এফদের প্রশিক্ষণার্থীদের মাঝে ৩ টি প্রদর্শনী রয়েছে।প্রতিটি প্রদর্শনীর জন্য মাছের পোনা ও খাবার বাবদ ৫০ হাজার টাকা করে বরাদ্দ রয়েছে।

এ ছাড়া বৃহত্তর কুমিল্লা জেলা মৎস্য উন্নয়ন প্রকল্পের আওতায় শিং মাছ ও পাবদা মাছের জন্য দুটি প্রদর্শনী রয়েছে।এগুলোতে সমপরিমাণ টাকা বরাদ্দ রয়েছে যা আজ বিতরণ করা হয়েছে।ইউনিয়ন পর্যায়ে মৎস্য সেবা প্রকল্পের চট্টগ্রাম কুমিল্লার উপ-পরিচালক আনোয়ার হোসেন জানান,এই প্রদর্শনী গুলো ২০১৫-১৬ সাল থেকে শুরু হয়েছে।এটা বিগত সাত বছর চলমান।

এ প্রকল্পের মাধ্যমে আমরা ছয়জনকে একটি ভুত এবং দল নেতাকে আমরা মাছের পোনা খাদ্য উপকরণ দিয়ে থাকি। আমাদের নয়টি প্যাকেজের মাধ্যমে গলদা চিংড়ি,বাগদা চিংড়ি,তেলাপিয়া,পাঙ্গাশ,শিং,গোলসা,পাবদা,কার্প এই প্রদর্শনী গুলি তাদের মাধ্যমে আমরা বাস্তবায়ন করে থাকি।এই প্রদর্শনীর উদ্দেশ্য হলো জনগণকে উদ্বুদ্ধ করা।আমাদের প্রযুক্তি গুলো যাতে অন্যান্য এলাকার মৎস্য চাষীরা অবহিত হতে পারে।এবং তাদের মাছ চাষ দেখে এলাকার অন্য চাষীরা যেন মাছ চাষ করে।

এই এলাকায় সকল পুকুর যেন মাছ চাষের আওতায় আসে এটি আমাদের প্রদর্শনীর উদ্দেশ্য। প্রদর্শনী পুকুরের মাছের পোনা ও খাদ্য উপকরণ বিতরণ কালে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাসরিন সফিক আলিয়া,উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা জুয়েল মজুমদার,উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা রওনক জাহান প্রমূখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991