বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন
ঘোষনা
ঝিনাইদহে বৃষ্টির আশায় কেঁদে বুক ভাসালেন মুসল্লীরা বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশন কর্তৃক তৃষ্ণা নিবারণ উপকরণ বিতরণ নাটোরে বাগাতিপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব ৬ পরিবার শ্রীপুরে তালাবদ্ধ ঘর থেকে গলাকেটে হত্যার ঘটনায় জড়িত ২ জনকে গ্ৰেফতার করেছে র‌্যাব-১ রায়গঞ্জে শিক্ষা বিষয়ক গ্লোবাল এ্যাকশন সপ্তাহ পালিত ঝিনাইদহ র‌্যাবের অভিযানে মানব পাচার চক্রের মূলহোতা গ্রেফতার আরএমপি’র মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত সি‌লেট বিভা‌গের শ্রেষ্ঠ ও‌সি নির্বাচিত হলেন, ছাতক থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহ আলম জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা আলী হোসেনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন নীলফামারী ডোমার উপজেলায় এক যুবক ট্রেনে কাটা পরে নিহত 

আখাউড়ায় মাছের পোনার খাদ্য ও উপকরণ বিতরণ

লায়ন রাকেশ কুমার ঘোষ
  • আপডেট টাইম : সোমবার, ২৮ মার্চ, ২০২২
  • ১৯৩ বার পঠিত

আখাউড়া উপজেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সম্প্রসারণ প্রকল্পের আওতায় প্রদর্শনী পুকুর ও বৃহত্তর কুমিল্লা জেলার মৎস্য উন্নয়ন প্রকল্পের আওতায় প্রদর্শনী পুকুরে মাছের পোনা ও খাদ্য উপকরণ বিতরণ করা হয়েছে।রোববার(২৭ মার্চ)দুপুরে উপজেলা সিনিয়র মৎস্য সম্প্রসারণ কার্যালয়ের বাস্তবায়নে ২০ জন মৎস্য চাষীদের মাঝে মাছের পোনা ও খাদ্য উপকরণ বিতরণ করা হয়।

উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা রেজাউল করিম জানান,২০২১ইং-২০২২ইং অর্থবছরে ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ প্রকল্প দ্বিতীয় পর্যায়ের আওতায়(আর ডিক ও এফ)এফদের প্রশিক্ষণার্থীদের মাঝে ৩ টি প্রদর্শনী রয়েছে।প্রতিটি প্রদর্শনীর জন্য মাছের পোনা ও খাবার বাবদ ৫০ হাজার টাকা করে বরাদ্দ রয়েছে।

এ ছাড়া বৃহত্তর কুমিল্লা জেলা মৎস্য উন্নয়ন প্রকল্পের আওতায় শিং মাছ ও পাবদা মাছের জন্য দুটি প্রদর্শনী রয়েছে।এগুলোতে সমপরিমাণ টাকা বরাদ্দ রয়েছে যা আজ বিতরণ করা হয়েছে।ইউনিয়ন পর্যায়ে মৎস্য সেবা প্রকল্পের চট্টগ্রাম কুমিল্লার উপ-পরিচালক আনোয়ার হোসেন জানান,এই প্রদর্শনী গুলো ২০১৫-১৬ সাল থেকে শুরু হয়েছে।এটা বিগত সাত বছর চলমান।

এ প্রকল্পের মাধ্যমে আমরা ছয়জনকে একটি ভুত এবং দল নেতাকে আমরা মাছের পোনা খাদ্য উপকরণ দিয়ে থাকি। আমাদের নয়টি প্যাকেজের মাধ্যমে গলদা চিংড়ি,বাগদা চিংড়ি,তেলাপিয়া,পাঙ্গাশ,শিং,গোলসা,পাবদা,কার্প এই প্রদর্শনী গুলি তাদের মাধ্যমে আমরা বাস্তবায়ন করে থাকি।এই প্রদর্শনীর উদ্দেশ্য হলো জনগণকে উদ্বুদ্ধ করা।আমাদের প্রযুক্তি গুলো যাতে অন্যান্য এলাকার মৎস্য চাষীরা অবহিত হতে পারে।এবং তাদের মাছ চাষ দেখে এলাকার অন্য চাষীরা যেন মাছ চাষ করে।

এই এলাকায় সকল পুকুর যেন মাছ চাষের আওতায় আসে এটি আমাদের প্রদর্শনীর উদ্দেশ্য। প্রদর্শনী পুকুরের মাছের পোনা ও খাদ্য উপকরণ বিতরণ কালে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাসরিন সফিক আলিয়া,উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা জুয়েল মজুমদার,উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা রওনক জাহান প্রমূখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991