বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:০৫ অপরাহ্ন
ঘোষনা
র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত মাটি খননের সময়ে বেড়িয়ে আসা মাইন ও মর্টার সেল বিস্ফোরণ ঝিনাইদহে বৃষ্টির আশায় কেঁদে বুক ভাসালেন মুসল্লীরা বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশন কর্তৃক তৃষ্ণা নিবারণ উপকরণ বিতরণ নাটোরে বাগাতিপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব ৬ পরিবার শ্রীপুরে তালাবদ্ধ ঘর থেকে গলাকেটে হত্যার ঘটনায় জড়িত ২ জনকে গ্ৰেফতার করেছে র‌্যাব-১ রায়গঞ্জে শিক্ষা বিষয়ক গ্লোবাল এ্যাকশন সপ্তাহ পালিত ঝিনাইদহ র‌্যাবের অভিযানে মানব পাচার চক্রের মূলহোতা গ্রেফতার আরএমপি’র মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত সি‌লেট বিভা‌গের শ্রেষ্ঠ ও‌সি নির্বাচিত হলেন, ছাতক থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহ আলম

ঈদের দ্বিতীয় দিনে রেকর্ড সংখ্যক পর্যটক কুয়াকাটায়।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৪ মে, ২০২২
  • ১৯৪ বার পঠিত

মোঃ ইলিয়াস শেখ বিশেষ প্রতিনিধিঃ
পবিত্র ঈদুল ফিতরের আনন্দ ভাগাভাগি করতে সূর্যোদয় সূর্যাস্তের বেলাভূমি পটুয়াখালীর কুয়াকাটায় হাজারো পর্যটকের মিলন মেলা বসেছে। সাগরকন্যায় উৎসবের আমেজ বিরাজ করছে। পরিবার-পরিজন, বন্ধু-বান্ধব নিয়ে ঈদের আনন্দ উপভোগ করতে আকর্ষণীয় পর্যটন অঞ্চল কুয়াকাটা সমুদ্রসৈকতে জড়ো হচ্ছে লাখো মানুষ।

বুধবার (৪ মার্চ) কুয়াকাটা সৈকতের বিভিন্ন পয়েন্ট ঘুরে দেখা যায়, হাজারো পর্যটকের পদচারণায় মুখর সৈকত। ছবিতোলা, বালিয়াড়িতে হৈ-হুল্লোড়, আড্ডা, পরিবার নিয়ে সৈকত উপভোগে ব্যস্ত পর্যটকরা।

লক্ষ্য করা যায়, ঈদের প্রথম দিন যে পরিমাণ পর্যটক কুয়াকাটা এসেছে। তার দ্বিগুণ পর্যটক ঈদের দ্বিতীয় দিনে, সমুদ্র সৈকত এসেছে। এতে পর্যটন ব্যবসায়ীদের মুখে লাভবানের হাসি ফুটছে। ঈদের দ্বিতীয় দিনে কুয়াকাটা সমুদ্র সৈকতে আনুমানি ২০ হাজারেরও বেশি পর্যটকের আগমন ঘটেছে।

স্থানীয় পর্যটন ব্যবসায়ীদের কাছ থেকে জানা যায়, ঈদের প্রথম দিনের তুলনায় ঈদের দ্বিতীয় দিনে তাদের বেচাবিক্রি অবস্থা অনেক ভালো। অনেক ব্যস্ততায় কাটাতে হচ্ছে তাদের। সবচেয়ে বেশি জমজমাট দেখা যায় রাখাই মহিলা মার্কেট, শুটকি মার্কেট, বার্মিজ আচার মার্কেট সহ ঝিনুক মার্কেট। কুয়াকাটার দর্শনীয় স্থান গুলোতে চলছে মিলন মেলা। সমুদ্র পথের আনন্দ ভ্রমণ পর্যটকদের ভ্রমণের নতুন মাত্রা যুক্ত করেছে ।

ট্যুরিস্ট পুলিশের কুয়াকাটা জোন পুলিশ পরিদর্শক হাসনাইন পারভেজ জানান, আগত পর্যটকদের সার্বিক নিরাপত্তায় কঠোর অবস্থানে রয়েছে ট্যুরিস্ট পুলিশ। বিভিন্ন পয়েন্টে পোশাক ও সাদা পোশাকে ছয়টি টিম সার্বক্ষণিক কাজ করছে। তাদের সঙ্গে সহযোগিতা করছে ফায়ার সার্ভিসের একটি টিম।

কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সেক্রেটারি জেনারেল এম এ মোতালেব শরীফ বলেন , কুয়াকাটায় প্রায় ১৫ হাজার পর্যটকের রাত্রিযাপনের ধারণক্ষমতা রয়েছে। কিন্তু এই মুহূর্তে তার অধিক পর্যটক কুয়াকাটায় অবস্থান করছে। তবে অনেক পর্যটক সূর্যাস্ত উপভোগ করে নিজ গন্তব্যে ফিরে যাবে এমন পর্যটক বাড়ার কারণে জানালেন তিনি বললেন ঈদের লম্বা ছুটিতে এমন উপস্থিতি কুয়াকাট।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991