রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৮:২১ পূর্বাহ্ন
ঘোষনা
পদ্মা সেতু চালু হইছে,এহন তাজা মাছ পাঠামু ঢাকায়, কুয়াকাটার জেলেরা। চট্টগ্রাম পাহাড়তলীতে কাউন্সিলর এর পুত্রবধূর রহস্যজনক মৃত্যু। গোদাগাড়ীতে সততা ট্রেডার্স গোডাউনে জুস বানানোর আমে পোকা তানোরে ৭৫০ কেজি টিসিবির ডাল উদ্ধার শেখ ফজলে শামস পরশের জন্মদিন উপলক্ষে সন্দ্বীপে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত। শেখ ফজলে শামস পরশের জন্মদিন উপলক্ষে সন্দ্বীপে লায়ন মিজানুর রহমানের আয়োজনে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত। ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর উন্নয়নে সরকার কাজ করছে— খাদ্যমন্ত্রী শাহজাদপুর উপজেলা বীর মুক্তিযোদ্ধার সন্তান সাবেক জি এস পলাশের মৃত্যুবরণ ময়মনসিংহের ভালুকায় পরিবেশ অধিদপ্তরের অভিযান । আজ ঐতিহাসিক ‘হুল দিবস’! সিঁদু-কানু-ফুলমনি’র সংগ্রামের ইতিহাস।

ঈদের দ্বিতীয় দিনে রেকর্ড সংখ্যক পর্যটক কুয়াকাটায়।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৪ মে, ২০২২
  • ৭৮ বার পঠিত

মোঃ ইলিয়াস শেখ বিশেষ প্রতিনিধিঃ
পবিত্র ঈদুল ফিতরের আনন্দ ভাগাভাগি করতে সূর্যোদয় সূর্যাস্তের বেলাভূমি পটুয়াখালীর কুয়াকাটায় হাজারো পর্যটকের মিলন মেলা বসেছে। সাগরকন্যায় উৎসবের আমেজ বিরাজ করছে। পরিবার-পরিজন, বন্ধু-বান্ধব নিয়ে ঈদের আনন্দ উপভোগ করতে আকর্ষণীয় পর্যটন অঞ্চল কুয়াকাটা সমুদ্রসৈকতে জড়ো হচ্ছে লাখো মানুষ।

বুধবার (৪ মার্চ) কুয়াকাটা সৈকতের বিভিন্ন পয়েন্ট ঘুরে দেখা যায়, হাজারো পর্যটকের পদচারণায় মুখর সৈকত। ছবিতোলা, বালিয়াড়িতে হৈ-হুল্লোড়, আড্ডা, পরিবার নিয়ে সৈকত উপভোগে ব্যস্ত পর্যটকরা।

লক্ষ্য করা যায়, ঈদের প্রথম দিন যে পরিমাণ পর্যটক কুয়াকাটা এসেছে। তার দ্বিগুণ পর্যটক ঈদের দ্বিতীয় দিনে, সমুদ্র সৈকত এসেছে। এতে পর্যটন ব্যবসায়ীদের মুখে লাভবানের হাসি ফুটছে। ঈদের দ্বিতীয় দিনে কুয়াকাটা সমুদ্র সৈকতে আনুমানি ২০ হাজারেরও বেশি পর্যটকের আগমন ঘটেছে।

স্থানীয় পর্যটন ব্যবসায়ীদের কাছ থেকে জানা যায়, ঈদের প্রথম দিনের তুলনায় ঈদের দ্বিতীয় দিনে তাদের বেচাবিক্রি অবস্থা অনেক ভালো। অনেক ব্যস্ততায় কাটাতে হচ্ছে তাদের। সবচেয়ে বেশি জমজমাট দেখা যায় রাখাই মহিলা মার্কেট, শুটকি মার্কেট, বার্মিজ আচার মার্কেট সহ ঝিনুক মার্কেট। কুয়াকাটার দর্শনীয় স্থান গুলোতে চলছে মিলন মেলা। সমুদ্র পথের আনন্দ ভ্রমণ পর্যটকদের ভ্রমণের নতুন মাত্রা যুক্ত করেছে ।

ট্যুরিস্ট পুলিশের কুয়াকাটা জোন পুলিশ পরিদর্শক হাসনাইন পারভেজ জানান, আগত পর্যটকদের সার্বিক নিরাপত্তায় কঠোর অবস্থানে রয়েছে ট্যুরিস্ট পুলিশ। বিভিন্ন পয়েন্টে পোশাক ও সাদা পোশাকে ছয়টি টিম সার্বক্ষণিক কাজ করছে। তাদের সঙ্গে সহযোগিতা করছে ফায়ার সার্ভিসের একটি টিম।

কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সেক্রেটারি জেনারেল এম এ মোতালেব শরীফ বলেন , কুয়াকাটায় প্রায় ১৫ হাজার পর্যটকের রাত্রিযাপনের ধারণক্ষমতা রয়েছে। কিন্তু এই মুহূর্তে তার অধিক পর্যটক কুয়াকাটায় অবস্থান করছে। তবে অনেক পর্যটক সূর্যাস্ত উপভোগ করে নিজ গন্তব্যে ফিরে যাবে এমন পর্যটক বাড়ার কারণে জানালেন তিনি বললেন ঈদের লম্বা ছুটিতে এমন উপস্থিতি কুয়াকাট।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991