মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৮:১৮ অপরাহ্ন
ঘোষনা
হাবিবুল্লাহ ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে প্রতিবাদ জনসভা একজন আদর্শ নেতা জহিরুল ইসলাম বাবু সাতক্ষীরা এসএসসি পরিক্ষায় অকৃতকার্য হওয়ায় ছাত্রী’র আত্মহত্যা মা কে ফেলে দিয়েছে সন্তানেরা, ভিক্ষা করে যাদের লালন পালন করেছিলেন। সাংবাদিক আজহারুল ইসলাম সাদী’র কন্যা এ গ্ৰেড পেয়েছেন সে সকলের নিকট দোয়া প্রার্থী! উন্নয়নের ধারা যাতে অব্যাহত না থাকে সেজন্য ষড়যন্ত্রকারীরা বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে- এমপি শাওন এসআই নয়ন সহ দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে পিবিআই এর সুপারিশ। লক্ষ্মীপুরে ১০ টাকার জন্য মাকে কুপিয়ে হত্যা : ছেলের আমৃত্যু কারাদণ্ড লক্ষ্মীপুরে অবৈধ ইটভাটা ধ্বংস করলো ভ্রাম্যমাণ আদালত। রাজধানীর পল্লবীতে ছাত্রলীগের নতুন কমিটিতে স্হান না পেয়ে আওয়ামী লীগ নেতাদেরকে কুপিয়ে জখম করেছে

ঈদের দ্বিতীয় দিনে রেকর্ড সংখ্যক পর্যটক কুয়াকাটায়।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৪ মে, ২০২২
  • ১০৯ বার পঠিত

মোঃ ইলিয়াস শেখ বিশেষ প্রতিনিধিঃ
পবিত্র ঈদুল ফিতরের আনন্দ ভাগাভাগি করতে সূর্যোদয় সূর্যাস্তের বেলাভূমি পটুয়াখালীর কুয়াকাটায় হাজারো পর্যটকের মিলন মেলা বসেছে। সাগরকন্যায় উৎসবের আমেজ বিরাজ করছে। পরিবার-পরিজন, বন্ধু-বান্ধব নিয়ে ঈদের আনন্দ উপভোগ করতে আকর্ষণীয় পর্যটন অঞ্চল কুয়াকাটা সমুদ্রসৈকতে জড়ো হচ্ছে লাখো মানুষ।

বুধবার (৪ মার্চ) কুয়াকাটা সৈকতের বিভিন্ন পয়েন্ট ঘুরে দেখা যায়, হাজারো পর্যটকের পদচারণায় মুখর সৈকত। ছবিতোলা, বালিয়াড়িতে হৈ-হুল্লোড়, আড্ডা, পরিবার নিয়ে সৈকত উপভোগে ব্যস্ত পর্যটকরা।

লক্ষ্য করা যায়, ঈদের প্রথম দিন যে পরিমাণ পর্যটক কুয়াকাটা এসেছে। তার দ্বিগুণ পর্যটক ঈদের দ্বিতীয় দিনে, সমুদ্র সৈকত এসেছে। এতে পর্যটন ব্যবসায়ীদের মুখে লাভবানের হাসি ফুটছে। ঈদের দ্বিতীয় দিনে কুয়াকাটা সমুদ্র সৈকতে আনুমানি ২০ হাজারেরও বেশি পর্যটকের আগমন ঘটেছে।

স্থানীয় পর্যটন ব্যবসায়ীদের কাছ থেকে জানা যায়, ঈদের প্রথম দিনের তুলনায় ঈদের দ্বিতীয় দিনে তাদের বেচাবিক্রি অবস্থা অনেক ভালো। অনেক ব্যস্ততায় কাটাতে হচ্ছে তাদের। সবচেয়ে বেশি জমজমাট দেখা যায় রাখাই মহিলা মার্কেট, শুটকি মার্কেট, বার্মিজ আচার মার্কেট সহ ঝিনুক মার্কেট। কুয়াকাটার দর্শনীয় স্থান গুলোতে চলছে মিলন মেলা। সমুদ্র পথের আনন্দ ভ্রমণ পর্যটকদের ভ্রমণের নতুন মাত্রা যুক্ত করেছে ।

ট্যুরিস্ট পুলিশের কুয়াকাটা জোন পুলিশ পরিদর্শক হাসনাইন পারভেজ জানান, আগত পর্যটকদের সার্বিক নিরাপত্তায় কঠোর অবস্থানে রয়েছে ট্যুরিস্ট পুলিশ। বিভিন্ন পয়েন্টে পোশাক ও সাদা পোশাকে ছয়টি টিম সার্বক্ষণিক কাজ করছে। তাদের সঙ্গে সহযোগিতা করছে ফায়ার সার্ভিসের একটি টিম।

কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সেক্রেটারি জেনারেল এম এ মোতালেব শরীফ বলেন , কুয়াকাটায় প্রায় ১৫ হাজার পর্যটকের রাত্রিযাপনের ধারণক্ষমতা রয়েছে। কিন্তু এই মুহূর্তে তার অধিক পর্যটক কুয়াকাটায় অবস্থান করছে। তবে অনেক পর্যটক সূর্যাস্ত উপভোগ করে নিজ গন্তব্যে ফিরে যাবে এমন পর্যটক বাড়ার কারণে জানালেন তিনি বললেন ঈদের লম্বা ছুটিতে এমন উপস্থিতি কুয়াকাট।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991