শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৪৫ পূর্বাহ্ন
ঘোষনা
নড়াইলের লাহুড়িয়া এলাকায় অভিযান চালিয়ে ১২ কেজি গাঁজা ও প্রাইভেটকারসহ গ্রেফতার ২ মুজিবনগর দিবস উপলক্ষ্যে রাজশাহী জেলা ও নগর আ. লীগের উদ্যোগে বিশাল জনসভা শাহজাদপুরে কিশোরের হাত-পা বাঁধা ঝুলন্ত মরদেহ উদ্ধার শাহজাদপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৪ শুভ উদ্বোধন মুজিবনগর স্মৃতি কমপ্লেক্সকে আন্তর্জাতিক মানের পর্যটন কেন্দ্র গড়ে তোলা হবে মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নারায়নগঞ্জের আড়াইহাজারে ৩৪ কেজি গাজাসহ ২ জন গ্রেফতার দক্ষিণ এশিয়ার অন্যতম বৃহত্তম বি এ ডি সি ফার্ম দত্তনগরের ইতিহাস ও ঐতিহ্য হাতির আক্রমণে নিহত জাহিদের পরিবারের পাশে এমপি নিখিল সিপিএল নাইট ক্রিকেট টুর্নামেন্ট সর্দ্দারপাড়া পারচৌপুকুরিয়া দুর্গাপুর

এক বৎসর মেয়াদে তানোর পাঁচান্দর(ইউপি) মুক্তিযুদ্ধ মঞ্চ কমিটি গঠিত।

শরিফুল ইসলাম শরীফ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ জানুয়ারী, ২০২২
  • ২৭৭ বার পঠিত

(মুজিববাদ প্রতিষ্ঠাই আমাদের মূল লক্ষ্য!)

এই প্রতিপাদ্য নিয়ে ধর্মীয়-জাতিগত বৈষম্যবিরোধী চতনায় একটি ধর্মনিরপেক্ষ অসাম্প্রদায়িক সুখী সমৃদ্ধ আধুনিক ডিজিট্যাল বাংলাদেশ বিনির্মাণের প্রত্যয়ে তানোর উপজেলা ৩নং পাঁচান্দর ইউনিয়ন (ইউপি) মুক্তিযুদ্ধ মঞ্চের আংশিক নতুন কমিটি গঠন করা হয়েছে।

জানা গেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ রাজশাহী জেলা শাখার জরুরী সিদ্ধান্ত মোতাবেক, সাংগঠনিক গতিশীলতার লক্ষ্যে’ সভাপতি আব্দুর রাজ্জাক ও সাধারণ সম্পাদক আজমুল হাসান (ছানা) মুক্তিযুদ্ধ মঞ্চ রাজশাহী জেলা শাখার নির্দেশনায়, রাজশাহীর তানোর উপজেলার পাঁচান্দর ইউনিয়ন (ইউপি) মুক্তিযুদ্ধ মঞ্চের পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করে, আগামী ২০২২ইং সনে (এক বৎসর) মেয়াদী নতুন আংশিক কমিটি অনুমোদন দেয়া হয়েছে।

উল্লেখ গত ১৬- ডিসেম্বর তানোর উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চ-নবগঠিত এই কমিটিতে মোঃ রাব্বি আল আমিনকে সভাপতি ও জাহিদুল ইসলামকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।
কমিটিতে মমিনুল ইসলামকে সহ-সভাপতি ও শামিম পারভেজকে যুগ্ম-সাধারণ সম্পাদক এবং লেমন ইসলাম ও মোস্তাকিম শাহরিয়ারকে (মুন)কে সাংগঠনিক সম্পাদক নিযুক্ত করা হয়।

রাজশাহী জেলা মুক্তিযুদ্ধ মঞ্চ শাখার নির্দেশনাই, নবগঠিত তানোর উপজেলার মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি রাব্বি আল আমিন ও সাধারণ সম্পাদক মাহিদুল ইসলামের নেতৃত্বে, তানোর উপজেলার ৭টি ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে-পর্যায়ক্রমে নতুন কমিটি গঠন করা হবে। সে মোতাবেক আজ ২০- জানুয়ারী (বুধবার) ৭-১৫ মিনিটের সময় পাঁচান্দর ইউনিয়ন পরিষদ হলরুমে তানোর উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি, রাব্বী আল আমিন ও সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম স্বাক্ষরিত পাঁচান্দর ইউনিয়ন মুক্তিযুদ্ধ মঞ্চ-এর (১০) দশ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি গঠন করা হয়।

কমিটিতে আরিফুল ইসলামকে সভাপতি ও রয়েল আক্তার বুলবুল, হৃদয় আহমেদ, আল আমিন বাশার রেজাকে সহ-সভাপতি এবং মুনজুর রহমানকে সাধারণ সম্পাদক ও মিঠুন আলী ও শাহাদত হোসেনকে যুগ্ম-সাধারণ সম্পাদক, নাহিদ হাসানকে সাংগঠনিক সম্পাদক ও
প্রচার সম্পাদক, আব্দুর রহমানকে,
দপ্তর সম্পাদক ; সোহেল রানাকে করা হয়েছে।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পাঁচান্দর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃআব্দুল মতিন।

তানোর উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি, রাব্বী আল আমিন বলেন; ২০১৮ইং সালের ৪-অক্টোবর এই সংগঠনটি গঠন করা হয়। কোটা বিরোধী আন্দোলনের মধ্যে কোটা বাতিলের পরিপত্র জারি হলে শাহবাগে মুক্তিযোদ্ধার সন্তানেরা এর বিরুদ্ধে আন্দোলন শুরু করেন। এই আন্দোলনের মধ্যেই তাঁরা মুক্তিযুদ্ধ মঞ্চ নামে সংগঠনটি গঠন করে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক আ ক ম জামাল উদ্দিনকে সংগঠনটির আহ্বায়ক এবং সাবেক সড়ক ও নৌ-পরিবহন মন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খানের ছেলে আসিবুর রহমান খানকে সদস্যসচিব করা হয়। আর চলতি বছর মার্চে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির পদবঞ্চিত নেতা আমিনুল ইসলামকে সভাপতি ও আল মামুনকে সাধারণ সম্পাদক করে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা গঠন করেন জামাল উদ্দিন।

মূলত সেই সময় থেকে এই মঞ্চের ব্যানারে সংগঠনের নেতা-কর্মীরা দেশের বিভিন্ন ঘটনার পরিপ্রেক্ষিতে নানা ধরনের কর্মসূচি পালন করছিলেন। গত বছরের ১০ অক্টোবর গণমাধ্যমে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে আমিনুল ইসলাম ও আল আমিনকে সংগঠন বিরোধী কার্যকলাপের সঙ্গে জড়িত থাকার অভিযোগ এনে সংগঠন থেকে অব্যাহতি দেন মঞ্চের আহ্বায়ক ও মুখপাত্র জামাল উদ্দিন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991