বুধবার, ১৮ মে ২০২২, ১২:৪২ পূর্বাহ্ন
ঘোষনা
এসকেএস এর আয়োজনে নবীন-প্রবীণ প্রীতি ফুটবল ম্যাচ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত রায়গঞ্জে সাবেক ইউ পি সদস্য মোহাম্মদ আলীর নেতিত্বে ফুলজোড় নদীতে অবৈধভাবে বাংলা ড্রেজার দিয়ে বালু উত্তলনের মহাৎসব গাইবান্ধা গোবিন্দগঞ্জ উপজেলা কোচাশহর ইউনিয়নে রংমিশ্রিত ক্যামিক্যাল দিয়ে তৈরি করছে শিশু খাদ্য গোমস্তাপুরে। বিদ্যালয়ের টিনের চাল উড়িয়ে নিয়েছে। নাটোরের সিংড়ায় পুকুর খনন কালে প্রাচীন মূর্তি উদ্ধার! বিয়ের দাবিতে কলেজ ছাত্রীর অনশনে ১১দিন পর হাত পা বেঁধে ফেলে রেখে যায় পুলিশ সদস্যের বাবাসহ কয়েকজ রাজশাহী পুলিশ হাসপাতাল টেলিমেডিসিন সেবা চালু করেছে শেখ হাসিনা দেশে ফিরেছিলেন তাই উন্নয়নের শিখরে বাংলাদেশ নওগাঁর নিয়ামতপুরে সমাজ সেবা দপ্তরের সেমিনার সাপাহা‌রে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পা‌লিত

এবার অভিনয়ে পা রাখলেন তানভীর তারেক

শাকিল খান নিরব
  • আপডেট টাইম : শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০২২
  • ৫৩ বার পঠিত

দেশবরেণ্য নির্মাতা-অভিনেতা আফজাল হোসেন নির্মাণ করছেন চলচ্চিত্র ‘মানিকের লালকাঁকড়া’। এতে সংগীত পরিচালনা করলেন তানভীর তারেক। একই সাথে চলচ্চিত্রের গানে ও দৃশ্যায়নে একজন মিউজিশিয়ানের চরিত্রেও তাকে দেখা যাবে।

এ প্রসঙ্গে তানভীর তারেক বলেন, এটা একেবারেই কাকতালীয় ঘটনা। আফজাল ভাইয়ের শিশুতোষ চলচ্চিত্র মানিকের লালকাঁকড়া। তারই দুটি গান নিয়ে প্রথমে কথা হয়। প্রথম একটি গান গল্পের প্রয়োজনে.. যা ছবির চিত্রনায়িকার সোহানা সাবা’র লীপে যাবে। অন্যটি পুরো ছবির একটি থিম ট্র্যাক। হাতে অল্প সময় ছিল।

তাই প্রাথমিক ভাবে আমরা একটা রাফট্র্যাক তৈরি করে আফজাল ভাইকে পাঠাই। তিনি কিছু কারেকশন দিলে আমি আবারও পাঠাই। গানটি ছিল রবীন্দ্রসংগীত। ‘দিনের বেলায় বাঁশি তোমার বাজিয়েছিলে ’ শিরোনামের এই রবীন্দ্রসংগীতটি শ্রোতা-দর্শকদের কাছে খুব একটা জনশ্রুত নয়। নির্মাতা তার গল্পের প্রয়োজনে এই গানটিই পছন্দ করেন।

আফজাল ভাই আমাকে গিটারের ওপরেই গানটি বাঁধতে বলেন। সেভাবেই আমার স্টুডিওতে অণিমাকে দিয়ে গাওয়াই। এবং কম্পোজিশন করি।’

ছবিতে অভিনয় প্রসঙ্গে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীত পরিচালক তানভীর তারেক বলেন, ‘’এটা আমার জন্য সারপ্রাইজিং ছিল। কারণ আফজাল ভাই আমাকে কিছুই বলেননি। শুধু বললেন আগামীকাল শুটিং। তুমি কি তোমার গিটারটা নিয়ে আসতে পারবে? দেশের কিংবদন্তী একজন অভিনেতা-নির্মাতার অনুরোধ আমার কাছে আদেশের মতো। আমি রাজি হলাম।

একজন মিউজিশিয়ানের চরিত্রে কিছু সংলাপ নিয়ে হাজির হবো অভিনয়ে। টেনশানে ছিলাম অভিনয় নিয়ে। আফজাল ভাই বললেন,‘তুমি ফেসবুকে যেমন মজা করে লেখো। সেভাবে অভিনয় করবা।’’

তানভীরের সঙ্গে এ অংশে চিত্রনায়ক ফেরদৗস, সোহানা সাবাকে দেখা যাবে। মানিক বন্দ্যোপাধ্যায়ের একটি গল্প অবলম্বনে সিনেমাটি তৈরি করছেন আফজাল হোসেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991