শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন
ঘোষনা
হামলা করে আসামি ছিনতাই, কৃষকলীগ কেন্দ্রীয় নেত্রীসহ আটক ১৫ আন্তঃজেলা প্রতারক চক্রের ২ সদস্য গ্রেফতার  কোটা বিরোধী আন্দোলনে যারা যায় তাদের ৯০% রাজাকারের সন্তান -নিখিল  ডিরেক্টরস গিল্ডের ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ধামইরহাট উপজেলা ডিজিটাল প্রেসক্লাবের উদ্যোগে এক সম্বর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে  রাজশাহীতে নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে মতবিনিময় সভার সমাপনী  সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপার এর মতবিনিময় সভা অনুষ্ঠিত যশোরের বেনাপোল সীমান্তে ২ কেজি ১০০ গ্রাম স্বর্ণর বারসহ পাচারকারী লিমন হোসেন (৩০)আটক হয়েছে  রাজশাহী মহানগরীর শিরোইল ঢাকা বাসস্ট্যান্ড থেকে ২২ জুয়াড়িকে গ্রেপ্তার  শাহজাদপুরে অস্ত্রসহ ডাকাত দলের সদস্য গ্রেপ্তার 

কর্মস্থলে প্রায়ই অনুপস্থিত বরাদ্দ থাকলেও কোয়ার্টারে থাকেননা স্বাস্থ্যকর্মী

স্টাফ রিপোর্টার:
  • আপডেট টাইম : বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩
  • ৬৯ বার পঠিত

কর্মস্থলে প্রায়ই অনুপস্থিত বরাদ্দ থাকলেও কোয়ার্টারে থাকেননা স্বাস্থ্যকর্মী

স্টাফ রিপোর্টার:

বরগুনার কেওড়াবুনিয়া ইউনিয়নের আয়লা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিদর্শিকা (এফডব্লিউভি) খাদিজা আক্তারের বিরুদ্ধে কর্মস্থলে প্রায়ই অনুপস্থিথ থাকার অভিযোগ উঠেছে। বরাদ্দকৃত আবাসিক কোয়ার্টার থেকে সপ্তাহে সাতদিন সেবা দেয়ার নির্দেশনা থাকলেও সেখানে না থেকে বরগুনায় থাকেন এফডব্লিউভি খাদিজা আক্তার। প্রায়ই তিনি কর্মস্থলে অনুপস্থিথ থেকে দায়সারা সেবা দিচ্ছেন বলে সেবা গ্রহিতাদের অভিযোগ। এতে চরম ভোগান্তিতে পড়েছেন সেবা নিতে আসা ভুক্তভোগী গর্ভবতী মা ও শিশু সহ ইউনিয়নের কয়েক হাজার সাধারণ মানুষ।
সোমবার (২৩ অক্টোবর) সরজমিনে গিয়ে দেখা যায়, কেওড়াবুনিয়ার আয়লা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিবার কল্যাণ পরিদর্শিকা (এফডব্লিউভি) খাদিজা আক্তারকে পাওয়া যায়নি এবং তার জন্য বরাদ্দকৃত কোয়ার্টারে তালা বদ্ধ। সেবা নিতে আসা আয়লা গ্রামের ভুক্তভোগী লিজা আক্তার (২৫) নুরজাহান (৫৫) রৌশনআরা (৬০) বলেন, আমারা সেবা নিতে এসে কখনোই তাকে পাইনি। তার কক্ষ তালা বদ্ধ থাকে। শুনেছি তিনি নাকি এখানে সবসময় থেকে সেবা দেয়ার কথা, কই তিনি তো এখানে থাকেন না , তাহলে আমার গ্রামের গরিব অসহায়া মানুষ কি ভাবে সেবা পাবো সরকারী বরাদ্দ আবাসিক কোয়ার্টারে থেকে সপ্তাহে সাতদিন যাতে সেবা পেতে পারে সে জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানিয়েছেন সেবা নিতে আসা ভুক্তভোগীরা।
স্থানীয় জুয়েল ভদ্দর বলেন, আমাদের আয়লা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের খাদিজা আক্তার নামে একজন (এফডব্লিওভি) আছেন । তবে তিনি এখনে না থেকে বরগুনা থেকে মাঝে মাঝে এসে হাজির দিয়ে চলে যান। অথচ তার জন্য বরাদ্দকৃত আবাসিক কোয়র্টারটি খালি পরে আছে। যে কারণে গর্ভবতী মহিলারা সঠিক সেবা থেকে অনেকটা বঞ্চিত হচ্ছে। বর্তমানে ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে একজন নারী চিকিৎসক থাকা জরুরি।
এ ব্যাপারে উপ-পরিচালক পরিবার পরিকল্পনা কর্মকর্তা বরগুনা মোঃ মাহমুদ হক আজাদ জানান, আয়লা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিদর্শিকা (এফডব্লিওভি) খাদিজা আক্তার কিছু দিন পূর্বে যোগদান করেছেন । তবে তার জন্য বরাদ্দকৃত আবাসিক কোয়ার্টারে থাকার কথা থাকলেও তিনি বরগুনা থেকে গিয়ে স্বাস্থসেবা দিচ্ছেন। তবে আমরা তাকে কর্মস্থলের কোয়ার্টারে থেকে সেবা দেয়ার জন্য নির্দেশ দিয়েছি। যদি তিনি সেখানে না থাকেন তবে বিধিমোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991