শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৮:২৩ পূর্বাহ্ন
ঘোষনা
যশোরে বিদেশী পিস্তল, গুলি ও বার্মিজ চাকু সহ গ্রেফতার ০১ জন চাঁপাইনবাবগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ করে  রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা গোমস্তাপুরে বিএমডিএ গোমস্তাপুর জোনাল অফিস ভবন নির্মাণ কাজের  শুভ উদ্বোধন  ফরিদপুর শহরের আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে কারাগারে মুরাদনগরে মাদককে “না” বলি সামাজিক সচেতনতা ও অপরাধমুক্ত সমাজ গড়ি কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ ফরিদপুরে কিশোরীকে ধর্ষণের পর হত্যা সাত বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না সবুজের

কাজিপুর পৌরসভার উন্নয়নের রুপকার আব্দুল হান্নান তালুকদার

মোঃ ইব্রাহিম হোসেন বিশেষ প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩
  • ১০৬ বার পঠিত

কাজিপুর পৌরসভার উন্নয়নের রুপকার আব্দুল হান্নান তালুকদার

মোঃ ইব্রাহিম হোসেন
বিশেষ প্রতিনিধিঃ

সিরাজগঞ্জ জেলার কাজিপুর পৌরসভার উন্নয়নের রুপকার আব্দুল হান্নান তালুকদার, তিনি মেয়র নির্বাচিত হওয়ার পর
কাজিপুর পৌরসভাকে একটি আধুনিক ও স্মার্ট পৌরসভা হিসেবে গড়ে তুলতে দিনরাত নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। এলাকার রাস্তা ঘাট, ব্রীজ কালভাট, শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ মন্দির, অফিস আদালত, হাট বাজার, পানি ও পয়ঃনিষ্কাশন ড্রেন নির্মাণ সহ এলাকার ব্যপক উন্নয়ন করেছেন। পৌর এলাকা ঘুরে দেখা গেছে তিনি জন গুরুত্বপূর্ণ ৯ ব্রীজ, ২৭ টি পাকা রাস্তা, ২৭৩ টি কাঁচা রাস্তা, ১৫৬০ মিটার ড্রেন এবং ৫০ শতাংশ জমির উপরে বসিয়েছেন বিশাল একটি গরুর ছাগলের হাট।
এছাড়া পৌর এলাকার গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্ট বসিয়েছেন সৌর ল্যাম্পপোস্ট, এক সময় যে সব এলাকা অন্ধকারে নিমজ্জিত ছিল রাতে চুরি ছিনতাই হতো, সেসব এলাকা এখন ল্যাম পোস্টের আলোয় আলোকিত, পথচারী জনগন এখন নির্বিঘ্নে চলাচল করতে পারছেন অন্যদিকে উপজেলা চত্তরের পাশে জরাজীর্ণ ভূমি অফিসটি পূনঃ নির্মাণ করে একটি আধুনিক ও দৃষ্টিনন্দন করে তুলেছেন, বিকেলে অসংখ্য লোকজন সেখানে ঘুরতে আসে।
এছাড়াও এলাকার অসংখ্য উন্নয়ন চলমান রয়েছেন। এলাকা বাসীর সাথে কথা বলে জানা যায় আব্দুল হান্নান তালুকদার দিন রাত শ্রম দিয়ে এই কাজিপুর পৌরসভাকে একটি আধুনিক ও স্মার্ট পৌরসভা হিসেবে গড়ে তুলতে সক্ষম হয়েছেন।
আব্দুল হান্নান তালুকদার ছাত্র জীবন থেকেই আওয়ামী রাজনীতির সাথে জরিত ছিলেন। ছাত্র জীবনে মুনসুর আলী কলেজের ভিপি ও উপজেলা ছাত্র লীগের প্রভাবশালী নেতা ছিলেন।বর্তমান তিনি কাজিপুর উপজেলার আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তাছাড়া তার সব চেয়ে বড় পরিচয় হচ্ছে তিনি সিরাজগঞ্জের সিংহ পুরুষ ও সবার প্রিয় নেতা সাবেক মন্ত্রী মরহুম মোহাম্মদ নাসিম সাহেব হাতে তৈরি হওয়া বঙ্গবন্ধু আদর্শে গড়া উঠা একজন সৈনিক এবং সিরাজগঞ্জ ১ আসনের জনপ্রিয় নেতা জনাব তানভীর শাকিল জয় এমপি’র বিশ্বস্ত সিপাহসালার।
মেয়র আব্দুল হান্নান তালুকদার বলেন, এই পৌরসভা কে একটি সুন্দর স্মার্ট ও দৃষ্টিনন্দন করতে দিন রাত কাজ করে যাচ্ছি। আমার কোন চাওয়া পাওয়া নেই, এলাকার মানুষের শান্তি ও নিরাপত্তার জন্য তিনি সবকিছু করতে প্রস্তুত রয়েছেন।
তিনি আরো বলেন, এই কাজীপুরে একটি কুচক্র মহল তাকে নিয়ে বিভিন্ন ষড়যন্ত্র করছেন, তাকে বিতর্কে ফেলতে এবং উন্নয়নের ধারাকে বাধাগ্রস্ত করতে বিভিন্ন কুটচাল করে চলেছেন, এ বিষয়ে এলাকার জনগন সহ সচেতন মহল কে সতর্ক থাকার আহবান জানিয়েছেন তিনি বলেন, আমার কোন স্বপ্ন ও চাওয়া পাওয়া নেই, আশা একটাই সেটি হলো আমাদের পৌর বাসীকে শান্তিতে রাখা পৌর এলাকাবাসী জানান বিপদে আপদে সব সময় অসহায় মানুষের পাশে থেকে সর্বাত্মক সহযোগিতা করে থাকেন আমাদের প্রান প্রিয় মেয়র আব্দুল মান্নান তালুকদার।
আল্লাহ তাকে দীর্ঘায়ু দান করুন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991