বুধবার, ২৭ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৫১ অপরাহ্ন
ঘোষনা
রাজশাহীতে দুই দিনব্যাপী প্রোটিন অলিম্পিয়াড শুরু মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৬’তম জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন, খান সেলিম রহমান। কুমিল্লায় পবিত্র ঈদে মিলাদুন্নবী জশনে জুলুসে নগরে সড়ক মুখরিত রাণীশংকৈলে নিখোঁজ দুই শিশুসহ মায়ের মরদেহ উদ্ধার কুয়াকাটায় বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব পর্যটন দিবস পালিত। রাজশাহী জেলা ডিবি পুলিশের অভিযানে  ১৫০ পিচ ইয়াবা-সহ নারী গ্রেফতার চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫, অবসরে বয়সসীমা বৃদ্ধি, শিবগঞ্জে জমি ক্রয় করেও, জমি বিক্রেতার বিরুদ্ধ রেজিস্ট্রি না দেয়ার অভিযোগ শ্রেষ্ঠ চেয়ারম্যান ও প্রশাসক নির্বাচিত হলেন গলাচিপা উপজেলা চেয়ারম্যান এবং ইউএনও। কামারখন্দে ড. জান্নাত আরা তালুকদার  হেনরী’র  নৌকা’র পক্ষে গনসংযোগ

কাশিয়ানীতে চাঞ্চল্যকর ছিরু হত্যার মৃত্যুদন্ড প্রাপ্ত আসামি গ্রেফতার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩
  • ৬৯ বার পঠিত

মাহমুদ হাসান মাসুদ গোপালগঞ্জ জেলা প্রতিনিধি : গোপালগঞ্জের কাশিয়ানীতে ব্যবসায়ী সিরাজুল হক ছিরু চাঞ্চল্যকর হত্যা মামলার ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামি শাহাজাহান মোল্যাকে (৪০) গ্রেফতার করেছে কাশিয়ানী থানা পুলিশ।

মঙ্গলবার (১১ জুলাই) দুপুরে কুমিল্লার লাকসাম এলাকা থেকে তথ্য প্রযুক্তি ব্যবহার করে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত শাহাজাহান মোল্যা কাশিয়ানী উপজেলার ওড়াকান্দি ইউনিয়নের আড়ুয়াকান্দি গ্রামের মৃত সাহেব আলী মোল্যার ছেলে।

সে ২০১৭ সাল থেকে পলাতক ছিলেন। বুধবার তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মাদ ফিরোজ আলম।

তিনি জানান, ১৯৯৯ সালের ১৫ অক্টোবর জুম্মার নামাজ পড়ে বাড়ি ফেরার পথে পূর্বশত্রতার জের ধরে আসামীরা ছিরু মোল্যাকে নৌকার মধ্যে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করে। পরে কাশিয়ানী উপজেলার আড়ুয়াকান্দি গ্রামের খালের মধ্যে ফেলে দেয়। পরের দিন নিহতের স্ত্রী আমেনা বেগম বাদী হয়ে ৩৭ জনকে আসামী করে কাশিয়ানী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৭ সালে এ মামলায় পাঁচজনকে মৃত্যুদন্ডাদেশ দিয়েছিলেন গোপালগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। একই সঙ্গে ১৭জনকে যাবজ্জীবন ও তিনজনকে ১০ বছর করে কারাদন্ডাদেশ এবং ১২ জনকে বেকসুর খালাস দেওয়া হয়। পরবর্তীতে আসামীরা হাইকোর্টে আপীল করেন। মামলার ডেথ রেফারেন্স (মামলার নথি) ও আসামীদের করা আপিল আবেদনের ওপর শুনানী শেষে গত ১১ জুন চারজনের ফাঁসি বহাল, একজনের আমৃত্যু ও ৮ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়ে বাকি ৯ জনকে খালাস দিয়ে রায় দিয়েছেন হাইকোর্ট।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991