রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন
ঘোষনা
উল্লাপাড়ায় ট্রাক চাপায় এক নারী নিহত রায়গঞ্জে ৭ শতাধিক মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ওষুধ প্রদান অনুষ্ঠিত শাহজাদপুরে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে প্রান গেল কৃষকের সকল প্রতিষ্ঠানের অগ্নিনির্বাপক ব্যবস্থার রাখার তাগিদ নানকের ঝিনাইদহের মহেশপুর সীমান্তে ০৫ কেজি স্বর্ণ ফেলে ভারতে পালাল চোরাকারবারিরা মির্জাগঞ্জ, দুমকি হবে মডেল উপজেলা এবি এম রুহুল আমিন চরফ্যাশনে হত্যার উদ্দেশ্যে শিশুকে হাতপা বেঁধে নির্যাতন মির্জাগঞ্জ, দুমকি হবে মডেল উপজেলা এবি এম রুহুল আমিন গোমস্তাপুরে জাতীয় ভোটার দিবস ২০২৪ পালিত হয়েছে আধিপত্য বিস্তার নিয়ে একের পর এক হত্যাকাণ্ড ঘটেই চলেছে জাজিরা উপজেলায়

কোটচাঁদপুরে কনকনে শীতে কাবু জনজীবন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৫ জানুয়ারী, ২০২৪
  • ৬২ বার পঠিত

 

জাহাঙ্গীর আলম, স্টাফ রিপোর্টার কোটচাঁদপুরঃ ঝিনাইদহের কোটচাঁদপুরে ঘন কুয়াশা ও কনকনে শীতে শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষজন চরম বিপাকে পড়েছে। সাথে বইছে হিমেল হাওয়া। গত সাতদিন ধরে দিনভর সূর্যের মুখ দেখা যায় না। ফলে এ উপজেলার মানুষজন কনকনে শীতে কাবু হয়ে পড়েছে।

সোমবার সকালে উপজেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস যা গতদিনের চেয়ে আরো ১ডিগ্রি কমেছে। এদিকে, রাত ও দিনের তাপমাত্রা প্রায় কাছাকাছি হওয়ায় উপজেলার ঠান্ডার তীব্রতা আরও বেড়ে গেছে। ঠান্ডা বেশি অনুভূত হওয়ার ফলে নিম্ন আয়ের দিনমজুরি মানুষজন ঘর থেকে বের হতে না পেরে পড়েছেন চরম বিপাকে। আবার অনেকেই খড়কুটো জ্বালিয়ে ঠান্ডার হাত থেকে রেহাই পেতে আগুনের পাশে উত্তাপ নিচ্ছেন। উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে মানুষের শীতের প্রকোপ সম্পর্কে জানা গেছে। সাবেক মেম্বার রবিউল ইসলাম ও মিন্টুর সাথে কথা বলে জানা গেছে গ্রামের মানুষ কনকনে ঠান্ডায় স্বাভাবিক কাজ করতে পারছে না। দিনমজুর হিসেবে যারা কাজ করে তাদের দৈনন্দিন জীবন ব্যাহত হচ্ছে। বিশেষ করে নিম্ন আয়ের শ্রমজীবীরা পড়েছে চরম বিপাকে।

উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে শীতজনিত রোগে আক্রান্ত হয়ে রোগীর ভর্তি সংখ্যা বেড়েই চলেছে বলে হাসপাতাল সুত্রে জানা গেছে । তবে এ সংখ্যা আরো বাড়তে পারে।

এ উপজেলার প্রচন্ড শীতের কথা বিবেচনা করে শীতার্ত মানুষের জন্য উপজেলা প্রশাসনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করেছে। এছাড়াও বিভিন্ন সংস্থা শীতবস্ত্র বিতরণের উদ্যোগ নিয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991