বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০১:১৬ অপরাহ্ন
ঘোষনা
যশোরে বিদেশী পিস্তল, গুলি ও বার্মিজ চাকু সহ গ্রেফতার ০১ জন চাঁপাইনবাবগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ করে  রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা গোমস্তাপুরে বিএমডিএ গোমস্তাপুর জোনাল অফিস ভবন নির্মাণ কাজের  শুভ উদ্বোধন  ফরিদপুর শহরের আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে কারাগারে মুরাদনগরে মাদককে “না” বলি সামাজিক সচেতনতা ও অপরাধমুক্ত সমাজ গড়ি কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ ফরিদপুরে কিশোরীকে ধর্ষণের পর হত্যা সাত বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না সবুজের

খুলনা মেট্রোপলিটন পুলিশ লাইন্সে গ্রান্ড কল্যাণ সভা অনুষ্ঠিত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১১ জানুয়ারী, ২০২৪
  • ১২৩ বার পঠিত

 

আবু বকার সিদ্দীক হিরা (খুলনা ব্যুরো প্রধান):  আজ ১১ জানুয়ারি ২০২৪  বৃহস্পতিবার সকাল ১০:৩০ ঘটিকায় কেএমপি’র পুলিশ কমিশনার জনাব মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম মহোদয়ের সভাপতিত্বে বয়রাস্থ পুলিশ লাইন্সের মাল্টিপারপাস হলে গ্রান্ড কল্যাণ সভা অনুষ্ঠিত হয়।

গ্রান্ড কল্যাণ সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও শ্রীমদ্ভগবদগীতা থেকে পাঠের মধ্য দিয়ে আয়োজিত সভার কার্যক্রম শুরু হয়। উক্ত গ্রান্ড সভার শুরুতে “ডেঙ্গু ও এইচআইভি এর লক্ষণ ও প্রতিকার” নিয়ে বিভাগীয় পুলিশ হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক জনাব ডা: সৈয়দ একেএমএন করিম স্বাস্থ্য বিষয়ক পরামর্শ প্রদান করেন। এরপর বিগত কল্যাণ সভায় প্রস্তাবিত সিদ্ধান্ত ও বাস্তবায়নের অগ্রগতি নিয়ে আলোচনা করা হয়।

অত:পর কেএমপি, খুলনার দৌলতপুর থানায় কর্মরত এসআই (নিঃ) শেখ আনোয়ার হোসেন; পুলিশ কন্ট্রোল রুমে কর্মরত কনস্টেবল মোঃ মাহমুদ আলাম; মটরযান শাখায় কর্মরত কনস্টেবল বিশ্বেশ্বর ধর; সদর পুলিশ ফাঁড়িতে কর্মরত কনস্টেবল মোঃ গোলাম মোস্তফা স্বেচ্ছায় অবসর গ্রহণ করেন এবং প্রসিকিউশন বিভাগে কর্মরত টিএসআই মোঃ মাহবুবুর রহমান; খানজাহান আলী থানায় কর্মরত এএসআই (নিঃ) আনিছুর রহমান এবং অপরাধ শাখার রিডার সহকারী নিখিল চন্দ্র বর্মন বার্ধক্যজনিত কারণে অবসর গ্রহণ করেন। কেএমপি হতে দীর্ঘ চাকুরী জীবন শেষে পুলিশ কমিশনার মহোদয় স্বেচ্ছায় ও বার্ধক্যজনিত অবসরে গমনকারীদের ফুলেল শুভেচ্ছা, ক্রেস্ট ও উপহার প্রদান করেন। একই সাথে তাদের অবসরকালীন সময় সর্বাঙ্গীণ মঙ্গল কামনা এবং সুস্থ ও সুন্দরভাবে জীবন অতিবাহিত করতে পারে সেই প্রত্যাশা ব্যক্ত করেন।

কেএমপি’র পুলিশ কমিশনার মহোদয় কল্যাণ সভার প্রারম্ভে বিভিন্ন ইউনিটে কর্মরত সকল পদমর্যাদার অফিসার ও ফোর্সদের সমস্যার কথা অত্যন্ত মনোযোগ সহকারে শ্রবণ করেন। পুলিশ সদস্যদের বিভিন্ন দাবী এবং প্রত্যাশা পূরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট সকলকে দিক-নির্দেশনা প্রদান করেন।

কেএমপি’র পুলিশ কমিশনার জনাব মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম-সেবা মহোদয় গ্রান্ড কল্যাণ সভায় উপস্থিত অফিসার ও ফোর্সদের বক্তব্য শ্রবণের শেষে সকল পদমর্যাদার অফিসার ফোর্সেদেরকে সালাম ও শুভেচ্ছা জানিয়ে বক্তব্য প্রদান করেন। পুলিশ কমিশনার মহোদয় বক্তব্যে বলেন, ‘পুলিশ একটি সুশৃঙ্খল বাহিনী। আমাদের মূল দায়িত্ব হচ্ছে ডিসিপ্লিন মেইন্টেন করা। সেজন্য কেএমপির সকল পদমর্যাদার পুলিশ অফিসার ও ফোর্সকে অবশ্যই ডিসিপ্লিন মেনে সঠিকভাবে ইউনিফর্ম পরিধান এবং উত্তম টার্ন আউট মেনে চলতে নির্দেশনা দেন। পাশাপাশি ক্লথিং স্টোর, রেশন স্টোর ও অস্ত্রাগার এর ইনচার্জদের কে গুরুত্বপূর্ণ নির্দেশনা প্রদান করেন। যে কোন প্রকার মাদকের ব্যাপারে জিরো টলারেন্স এবং পুলিশের কোন সদস্য প্রত্যক্ষ-পরোক্ষ ও পারিপার্শ্বিক কোনো ভাবে মাদক বা জুয়ার সাথে জড়িয়ে না যায় সে ব্যাপারে সকলকে সর্তক করেন এবং কেউ জড়িত থাকলে কঠোর ব্যবস্থা নেয়া হবে মর্মে হুশিয়ারি প্রদান করেন। সরকারি যানবহন যথাযথ ব্যবহার করাসহ ডিউটি শেষে যানবাহন পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার নির্দেশ প্রদান করেন। সকল পুলিশ সদস্যদের উন্নত মানের রেশন সামগ্রী বিতরণের প্রতিশ্রুতি দেন। পুলিশ লাইন্স, থানা ফাঁড়ি, ক্যাম্পের অস্ত্র গুলির হেফাজত পরিপূর্ণ সততা, স্বচ্ছতা ও জবাবদিহিতার সাথে দায়িত্ব পালন করতে হবে। এক্ষেত্রে কোন ব্যত্যয় না ঘটে নিশ্চিত করার জন্য উর্ধ্বতন সকল কর্মকর্তাকে নির্দেশনা প্রদান করেন। এছাড়াও, পুলিশ লাইন্স, থানা ফাঁড়ি, ক্যাম্পের পরিস্কার পরিচ্ছন্নতার ব্যাপারে সবাইকে উদ্বুদ্ধ করেন। যথাযথ নিয়ম ও আইন মেনে পুলিশ সদস্যদের কে রাস্তায় মোটরসাইকেল চালানোর জন্য নির্দেশ প্রদান করেন। আমদের উপর অর্পিত দায়িত্ব পালনের সময় নিরাপত্তা ও সর্বোচ্চ সতর্ক থেকে ডিউটি পালনের নির্দেশ প্রদান করেন।’

সবশেষে পুলিশ কমিশনার মহোদয় তার বক্তব্যে হ্যালো কেএমপি অ্যাপস্ ব্যবহারের জন্য প্রচার-প্রচারণা করতে নির্দেশনা দেন। তিনি আগামীতে সততা, স্বচ্ছতা ও জবাবদিহিতার সঙ্গে সুন্দরভাবে দায়িত্ব পালনের মাধ্যমে ভাবমূর্তি উজ্জ্বল করার অভিব্যক্তি ব্যক্ত করে খুলনা মেট্রোপলিটন পুলিশের আভিযানিক সাফল্যে এবং সর্বপরি ডিসিপ্লিনে সন্তোষ প্রকাশ করেন। কেএমপিকে একটি জনবান্ধব বসবাসযোগ্য নগরীতে পরিণত করার করার এবং চলমান অভিযান অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করে উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে তার গুরুত্বপূর্ণ দিক নির্দেশনামূলক বক্তব্য সমাপ্ত করেন।

উক্ত গ্রান্ড কল্যাণ সভায় কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডও) জনাব সরদার রকিবুল ইসলাম, বিপিএম-সেবা; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক এন্ড প্রটোকল) জনাব মোছাঃ তাসলিমা খাতুন; ডেপুটি পুলিশ কমিশনার (উত্তর) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত জনাব মোল্লা জাহাঙ্গীর হোসেন; ডেপুটি পুলিশ কমিশনার (সদর) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত জনাব মোহাম্মদ আনোয়ার হোসেন; বিশেষ পুলিশ সুপার (সিটিএসবি) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত  জনাব রাশিদা বেগম, পিপিএম-সেবা; ডেপুটি পুলিশ কমিশনার (প্রসিকিউশন) জনাব রিয়াজ উদ্দিন আহম্মেদ, পিপিএম; ডেপুটি পুলিশ কমিশনার (ডিবি) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত জনাব বি.এম নুরুজ্জামান, বিপিএম; ডেপুটি পুলিশ কমিশনার (লজিস্টিকস অ্যান্ড সাপ্লাই) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত জনাব এম এম শাকিলুজ্জামান; ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ) জনাব মোহাম্মদ তাজুল ইসলাম; ডেপুটি পুলিশ কমিশনার (এফএন্ডবি) জনাব শেখ মনিরুজ্জামান মিঠু; ডেপুটি পুলিশ কমিশনার (ইএন্ডডি) জনাব মোঃ কামরুল ইসলাম; ডেপুটি পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব মনিরা সুলতানা এবং ডেপুটি পুলিশ কমিশনার (আরসিডি) জনাব শাহরিয়ার মোহাম্মদ মিয়াজী-সহ অতিঃ ডেপুটি পুলিশ কমিশনারবৃন্দ, সহকারি পুলিশ কমিশনারবৃন্দ, অফিসার ইনচার্জবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991