শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন
ঘোষনা
যশোরে বিদেশী পিস্তল, গুলি ও বার্মিজ চাকু সহ গ্রেফতার ০১ জন চাঁপাইনবাবগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ করে  রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা গোমস্তাপুরে বিএমডিএ গোমস্তাপুর জোনাল অফিস ভবন নির্মাণ কাজের  শুভ উদ্বোধন  ফরিদপুর শহরের আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে কারাগারে মুরাদনগরে মাদককে “না” বলি সামাজিক সচেতনতা ও অপরাধমুক্ত সমাজ গড়ি কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ ফরিদপুরে কিশোরীকে ধর্ষণের পর হত্যা সাত বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না সবুজের

খেজুরের রস আগুনে জ্বাল না দিয়ে পান করা উচিত নয়’ 

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২২ জানুয়ারী, ২০২৪
  • ৫৬ বার পঠিত

 

আবু বকার সিদ্দীক হিরা । ( (খুলনা ব্যুরো প্রধান): জেলা উন্নয়ন সমন্বয় কমিটির জানুয়ারি মাসের সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (২২ জানুয়ারি) জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

সিভিল সার্জন ডাঃ মো. সবিজুর রহমান সভায় জানান, শীতকালে খেজুর গাছ হতে আহরিত রস কাঁচা অবস্থায় পান করলে নিপাহ ভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে। তাই এ রস আগুনে জ্বাল না দিয়ে পান করা উচিত নয়। খুলনা সদর হাসপাতালের সামনে মূল সড়কে হাসপাতালের প্রবেশ পথের দুই পাশে দুর্ঘটনা প্রতিরোধে দ্রুতগামী যানবাহনের জন্য স্পিড ব্রেকার স্থাপন করা প্রয়োজন।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) তানভীর আহমদ সভায় জানান, গত মাসে জেলা পুলিশের অধিক্ষেত্রে ডাকাতি, খুন, দস্যুতা, ছিনতাই ও অপহরণের ঘটনা ঘটেনি। এসময় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকালীন আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা ও পুলিশের নিয়মিত কার্যক্রম বাস্তবায়নে জেলা পুলিশের প্রায় এক হাজার সাতশত সদস্য নিয়োজিত ছিলো। গতমাসে ১৯ লাখ ৮৬ হাজার টাকা মূল্যের মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে।

খুলনা মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার আবু নাসের আল-আমিন সভায় জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু পরিবেশে সম্পন্নের লক্ষ্যে মেট্রোপলিটন এলাকার ৩১০টি ভোটকেন্দ্রে তিন হাজার ৮২ জন পুলিশ সদস্য মোতায়ন ছিলেন। নগরীর যানজট নিরসনে কাজ করছে মেট্রোপলিটন পুলিশ। নগরীর ফুটপাথ দখলমুক্ত করতে বিশেষ কার্যক্রম অব্যাহত আছে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শেখ অহিদুল আলম সভায় জানান, আগামী ফেব্রুয়ারি মাসে খুলনা বিভাগের সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহে সহকারী শিক্ষক পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। খুলনা জেলায় পাঁচশত পদের বিপরীতে চাকুরি প্রত্যাশী আবেদনকারী প্রায় ২৫ হাজার। খুলনার ২৮টি কেন্দ্রে অনুষ্ঠেয় নিয়োগ পরীক্ষা সুষ্ঠু পরিবেশে আয়োজনের জন্য কার্যকরী ব্যবস্থা গ্রহণের নির্দেশনা রয়েছে। পরীক্ষায় অসদুপায় অবলম্বনের সুযোগ বন্ধে সবরকম প্রস্তুতি নেয়া হচ্ছে।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় খুলনা জেলায় উল্লেখযোগ্য কোন সহিংসতার ঘটনা ঘটেনি। রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে বাজার মনিটরিং অব্যাহত থাকবে। আগামী তরমুজ মৌসুমে খুলনায় উৎপাদিত তরমুজ বাজারজাতে সকল প্রতিবন্ধকতা দূর করা ও খুলনার বাইরে তরমুজের নতুন বাজার খুঁজতে কৃষকদের সহায়তার জন্য ব্যবস্থা নিতে হবে। বিদেশে অদক্ষ জনশক্তি না পাঠিয়ে সরকারি টিটিসি’র মাধ্যমে তরুণ-যুবকদের প্রশিক্ষিত করে বিদেশে পাঠানোর ক্ষেত্রে জনসচেতনতা বৃদ্ধি করা প্রয়োজন।

সভায় খুলনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. রেজা রশীদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পুলক কুমার মন্ডল, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991