রবিবার, ০৩ জুলাই ২০২২, ১২:৩৪ অপরাহ্ন
ঘোষনা
গাজীপুরে বন্যার্তদের সাহায্যার্থে বিএনপির ত্রাণ তহবিল সংগ্রহ কার্যক্রম পুলিশী বাধায় পন্ড  গাজীপুরের শ্রীপুরে পিকাপ-মোটরসাইকেল সংঘর্ষে কিশোর নিহত গাজীপুরে বাঘের বাজার ম্যারিকো বাংলাদেশ লিমিটেড কারখানার কাভার্ডভ্যান চাপায় কিশোর নিহত  আদর্শ ও সেবামূলক সমাজ কল্যাণ সংস্থার পক্ষ থেকে, সিলেট নেত্রকোনা, জামালপুর, বন্যা কবলিত মানুষের মাঝে ত্রান বিতরণ করেন, মানবতার ফেরিওয়ালা, মোহাম্মদ আলী বি কম। ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে নিয়োজিত নির্বাচন অফিসের একটি টিমের ১৩ সদস্যকে মারধর ও ডিভাইস ভাংচুর  তারাকান্দায় ভক্তের স্ত্রী নিয়ে উধাও ভণ্ড খেতা ফকির । গাজীপুরের শ্রীপুরে সেতুর সংযোগ সড়ক ভেঙে খালে, ভোগান্তি চরমে পদ্মা সেতু চালু হইছে,এহন তাজা মাছ পাঠামু ঢাকায়, কুয়াকাটার জেলেরা। চট্টগ্রাম পাহাড়তলীতে কাউন্সিলর এর পুত্রবধূর রহস্যজনক মৃত্যু। গোদাগাড়ীতে সততা ট্রেডার্স গোডাউনে জুস বানানোর আমে পোকা

গাইবান্ধার জেলায় সাদুল্যাপুর উপজেলার কৃষক ছেলে মেডিকেল উত্তীর্ণ: জেলা প্রশাসক অলিউর রহমান সহায়তা প্রদান

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৫ এপ্রিল, ২০২২
  • ৬২ বার পঠিত

গাইবান্ধা জেলা ব্যুরো প্রধানঃ
রাজশাহী মেডিকেল কলেজে উত্তীর্ণ হয়ে কৃষক পরিবারের মুখ উজ্জ্বল করল মোঃ আবুল কালাম আজাদ (১৯) নামে এক শিক্ষার্থী।

গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার পূর্ব দামোদরপুর গ্রামের মোঃ রফিকুল ইসলাম এর ৬ ষ্ঠ পুত্র ও লক্ষীপুর স্কুল এন্ড কলেজ এবং রংপুর কারমাইকেল কলেজের একাদশ শ্রেণীর মেধাবী শিক্ষার্থী আবুল কালাম আজাদ জিপিএ-৫ অর্জন করে রাজশাহী মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে মেধাক্রমানুসারে ১১৯৩ স্থান পেয়েছে। সাংবাদিক সহ বিভিন্ন মাধ্যমে বিষয়টি গাইবান্ধা মানবিক জেলা প্রশাসক “অলিউর রহমান” এর নজরে এলে তিনি ২৪ এপ্রিল রবিবার বিকেলে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ডেকে তাকে প্রাথমিক অবস্থায় মেডিকেলে ভর্তির জন্য তিনি ২৫ হাজার টাকার আর্থিক সহায়তা মূলে চেক প্রদান করেন।

জানা গেছে- গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার পূর্ব দামোদরপুর গ্রামের মোঃ রফিকুল ইসলাম একজন কৃষক। তিনি চাষাবাদ করে অর্থ উপার্জন করেন। তার দুই বিঘা জমি রয়েছে। পরিবারে তার ৫ কন্যা ও দুই পুত্র সন্তান, স্ত্রী সহ ৯জন সদস্য। এর মধ্যে ৬ ষ্ঠ সন্তান আবুল কালাম আজাদ। আবুল কালাম মাধ্যমিক পরীক্ষায় লক্ষীপুর স্কুল এন্ড কলেজ থেকে জিপিএ-৫ ও উচ্চ মাধ্যমিকে রংপুর কারমাইকেল কলেজ থেকে জিপিএ-৫ অর্জন করে রাজশাহী মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে।

শিক্ষার্থী আবুল কামাল আজাদ”দৈনিক নতুন দিন” পত্রিকার প্রতিবেদককে জানান- আমি ২০২২ সালে উচ্চ মাধ্যমিকে জিপিএ-৫ অর্জন করে রাজশাহী মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছি। আমি একজন ডাক্তার হতে চাই। জেলা প্রশাসক স্যার আমাকে আমাকে আর্থিক সহায়তা প্রদান এর মাধ্যমে আমার পাশে এসে দাড়িয়েছেন। তিনি পাশে না দাড়ালে টাকার অভাবে হয়ত আমি মেডিকেলে ভর্তি হতে পাড়তাম না। এ জন্য ধন্যবাদ স্যারকে। সে সাথে ভর্তি হবার পর আরও অনেক মোটা অংকের টাকার প্রয়োজন। এ জন্য আমি সমাজের বিত্তবান ও দানশীল মানুষের সু-দৃষ্টি কামনা করছি।

জেলা প্রশাসক অলিউর রহমান বলেন- সাংবাদিক সহ বিভিন্ন মাধ্যমে আমি মেধাবী শিক্ষার্থী আবুল কালাম এর বিষয়টি জানতে পেরে তাকে আসার জন্য আমন্ত্রন জানানো হয়। সে এলে তার মেডিকেলে ভর্তির জন্য ২৫ হাজার টাকা চেক মূলে সহায়তা প্রদান করি। সে সাথে ঈদ পরবর্তী সময়ে ২০২২ সালে বিভিন্ন মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করব।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991