শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৫:৫৬ পূর্বাহ্ন
ঘোষনা
যশোরে বিদেশী পিস্তল, গুলি ও বার্মিজ চাকু সহ গ্রেফতার ০১ জন চাঁপাইনবাবগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ করে  রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা গোমস্তাপুরে বিএমডিএ গোমস্তাপুর জোনাল অফিস ভবন নির্মাণ কাজের  শুভ উদ্বোধন  ফরিদপুর শহরের আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে কারাগারে মুরাদনগরে মাদককে “না” বলি সামাজিক সচেতনতা ও অপরাধমুক্ত সমাজ গড়ি কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ ফরিদপুরে কিশোরীকে ধর্ষণের পর হত্যা সাত বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না সবুজের

গাইবান্ধা গোবিন্দগঞ্জ উপজেলায় বিড়ি ফ্যাক্টরিরর বিরুদ্ধে অভিযোগের তিন মাস পেরিয়ে গেলেও ব্যবস্থা নেননি প্রশাসন

রানা ইস্কান্দার রহমান ‌
  • আপডেট টাইম : রবিবার, ৩ জুলাই, ২০২২
  • ১৪২ বার পঠিত

গাইবান্ধা জেলা ব্যুরো প্রধানঃ

গাইবান্ধার গোবিন্দগঞ্জের কোচাশহর ইউনিয়নের জগন্নাথপুর বাজুনিয়াপাড়া গ্রামের ৫৮টি পরিবারের সদস্যদের স্বাক্ষর সম্বলিত দুইটি তালিকা সহ গত ২৯শে মার্চ উপজেলা প্রশাসন বরাবর বিড়ি ফ্যাক্টরি বন্ধের জন্য আবেদন করেন। আবেদনে উল্লেখ করা হয় আমরা জন্মসুত্রে জগন্নাথপুর বাজুনিয়া গ্রামের বাসিন্দা শহিদুলের বিড়ি ফ্যাক্টরির তামাকের গন্ধে আমাদের গ্রামে বসবাস করা দুর্বিসহ হয়ে উঠেছে। ছোট বাচ্চারা শ্বাসকষ্ট জনিত বিভিন্ন রোগে ভুগছে। এঘটনায় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মেডিয়ায় সংবাদ প্রকাশ হয়। গত কয়েক মাস পূর্বে উপজেলা প্রসাশন সাংবাদিকদের জানায় দ্রুত ব্যবস্থা নেওয়া হবে কিন্তু তিন মাস অতিবাহিত হওয়ার পরেও ব্যবস্থা না নেওয়া এলাকায় নেতিবাচক প্রভাব পরেছে। এই বিড়ি সমন্ধে গোবিন্দগঞ্জ বাজার সহ বিভিন্ন বাজারে গিয়ে জানাযায়, রিমন বিড়ি নকল ব্যান্ডরোল ব্যবহার করে বাজার জাত করে আসছে। সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে দির্ঘদিন যাবত ব্যবসা চালিয়ে আসছে সে। শহিদুল ক্ষমতার অপব্যবহার করে নিয়মের তোয়াক্কা না করে বিড়ি উৎপাদন করছে। চাঁদপাড়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয় সহ তিনটি শিক্ষা প্রতিষ্ঠান ও বাজুনিয়াপাড়া গ্রামের গ্রামবাসী সহ এলাকার শিশু,বৃদ্ধসহ সকলেই নানা রোগে দিনাতিপাত করছে। এ বিষয়ে দ্রুত ব্যবস্থা না নেওয়া হলে কঠোর কর্নসুচির হুশিয়ারী দিয়েছেন।

এ বিষয়ে গাইবান্ধা জেলা প্রশাসক অলিউল রহমান সাংবাদিকদের জানান, আবাসিক এলাকায় এ রকম ফ্যাক্টরি হওয়ার কোন সুযোগ নেই। আমি এই ফ্যাক্টরির বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য বলছি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991