শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন
ঘোষনা
সিরাজগঞ্জ সলঙ্গায় গণধর্ষণ মামলার এজাহারনামীয় পলাতক প্রধান আসামি গ্রেফতার সিরাজগঞ্জে জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে উপকরণ বকনা বাছুর বিতরণ র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত মাটি খননের সময়ে বেড়িয়ে আসা মাইন ও মর্টার সেল বিস্ফোরণ ঝিনাইদহে বৃষ্টির আশায় কেঁদে বুক ভাসালেন মুসল্লীরা বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশন কর্তৃক তৃষ্ণা নিবারণ উপকরণ বিতরণ নাটোরে বাগাতিপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব ৬ পরিবার শ্রীপুরে তালাবদ্ধ ঘর থেকে গলাকেটে হত্যার ঘটনায় জড়িত ২ জনকে গ্ৰেফতার করেছে র‌্যাব-১ রায়গঞ্জে শিক্ষা বিষয়ক গ্লোবাল এ্যাকশন সপ্তাহ পালিত ঝিনাইদহ র‌্যাবের অভিযানে মানব পাচার চক্রের মূলহোতা গ্রেফতার

গাইবান্ধা জেনারেল হাসপাতালে অনিয়ম,সুচিকিৎসার দাবিতে নিচিচার মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২
  • ১৬২ বার পঠিত

গাইবান্ধা জেনারেল (সদর) হাসপাতালে বিভিন্ন অনিয়মের প্রতিবাদে এবং সুচিকিৎসা নিশ্চিত করার দাবিতে মানববন্ধন করা হয়েছে। ৮ মার্চ মঙ্গলবার সকাল ১১টার দিকে গাইবান্ধা জেলা শহরের প্রাণকেন্দ্র ডিবি রোডের গানাসাস মার্কেটের সামনে এই কর্মসূচি পালন করে নিরাপদ চিকিৎসা চাই (নিচিচা) গাইবান্ধা জেলা শাখা। মানববন্ধনে বিভিন্ন সাংবাদিক, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, গাইবান্ধা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মকছুদার রহমান শাহান, গাইবান্ধা সামাজিক সংগ্রাম পরিষদের সদস্য সচিব হাসান মোরশেদ দিপন, জনস্বাস্থ্য অধিকার আন্দোলনের সভাপতি শাহ শাহাদাৎ হোসেন সাগর, গাইবান্ধা উন্নয়ন ফাউন্ডেশনের সভাপতি মো. লিটন, নিরাপদ চিকিৎসা চাই (নিচিচা) গাইবান্ধা জেলা শাখার সভাপতি শেখ রোহিত হাসান রিন্টু, সিনিয়র সহ-সভাপতি নাজিম আহমেদ রানা, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল লতিফ আকন্দ, দপ্তর সম্পাদক সঞ্জয় সাহা, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জিতু সরকার, নিচিচা সদর উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মনিরুল হক সজিব ও সহসাংগঠনিক সম্পাদক মো. ইমন প্রমুখ।

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, জেলার ২৫ লক্ষাধিক মানুষের উন্নত চিকিৎসার একমাত্র ভরসাস্থল গাইবান্ধা জেনারেল হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসকের ঘাটতি লেগেই রয়েছে। সেই সাথে শুন্য রয়েছে নার্স ও প্যাথলজিস্টসহ অন্যান্য বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পদ। জরুরী বিভাগে ড্রেসিং করতে গেলেও টাকা দিতে হয়।

দুপুর ১টা বাজলেই বন্ধ করে দেওয়া হয় বহির্বিভাগের টিকিট বিক্রি। এতে করে দূর-দূরান্তর থেকে যারা চিকিৎসা নিতে যান তারা ফেরত যান। বহির্বিভাগে সকাল সাড়ে আটটা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত চিকিৎসা দেওয়ার কথা থাকলেও তা করা হয়না। বক্তারা আরও বলেন, বিভিন্ন ধরনের ওষুধ সংকট রয়েছে। এতে করে গরীব রোগীরা সমস্যার শিকার হন। প্রায়ই এক্সরে, ইসিজি ও আল্ট্রাসনোগ্রাম মেশিন নষ্ট থাকে। সেসব দ্রুত চালু করতে হবে। সব কাগজপত্র না থাকলেও চলছে ক্লিনিকগুলো। রোগীদের কাছে নেওয়া হচ্ছে অনেক টাকা। অপ্রয়োজনে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকগুলোতে। হাসপাতালে আরও অ্যাম্বুলেন্স বাড়াতে হবে। চিকিৎসা সেবার সঙ্গে জড়িত

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991