শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৮:৫৩ পূর্বাহ্ন
ঘোষনা
রহনপুর স্টেশন পরিদর্শন করলেন রেলপথ সচিব গাইবান্ধা গোবিন্দগঞ্জ উপজেলায় জ্বীনের বাদশা সুমন গ্রেফতার। গাইবান্ধা গোবিন্দগঞ্জ উপজেলায় ১০৩ কেজি গাঁজা বোঝাই গাড়ীসহ মাদককারবারি আটক। টঙ্গীতে বিপুল পরিমান মাদকসহ ৫ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে টঙ্গী পূর্ব থানা পুলিশ।  গাজীপুরের শ্রীপুরে মানসিক ভারসাম্যহীন যুবকের রহস্যজনক মৃত্যু, স্বজনরা বলছেন বিষপানে মৃত্যু  মুরাদনগরে দুর্গাপূজার সকল প্রস্তুতি সম্পন্ন শারদীয় দুর্গোৎসবকে পরিপূর্ণ রূপ দিতে মন্দির গুলোর প্রস্তুতি প্রায় শেষ। বিশ্বজয়ী হাফেজ সালেহ আহমাদ তাকরীমকে সংবর্ধনা দিলো টাঙ্গাইল জিলার নাগরপুর উপজেলা প্রশাসন। রায়গঞ্জে সনাতন ধর্মাবলম্বীদের শ্রীপুরে যুবককে হত্যা করে ফাঁসিতে ঝুলিয়ে রাখা হয়েছে   গাজীপুরে গাছে ঝুলন্ত মরদেহ, পুলিশের ধারণা হত্যার পর ঝোলানো হয়েছে

গাইবান্ধা ৫ (ফুলছড়ি – সাঘাটা) উপ নির্বাচনে ডিপুটি স্পিকার পিতার আসনে কন্যা জনপ্রিয়নেত্রী বুবলী কে সংসদ সদস্য হিসাবে চায় সর্বসাধারণ 

রানা ইস্কান্দার রহমান ‌
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২
  • ২৮৮ বার পঠিত

জাতীয় সংসদীয় আসন গাইবান্ধা ৫ (ফুলছড়ি – সাঘাটা) জাতীয় সংসদের ডেপুটি স্পিকার সদ্য প্রয়াত এডভোকেট ফজলে রাব্বী মিয়ার আসনটি গত ২৪ জুলাই শূন্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে বাংলাদেশ সংসদ সচিবালয়। সাংবিধানিক নিয়ম অনুযায়ী গাইবান্ধা- ৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনে আগামী ৯০ দিনের মধ্যে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচন কে সামনে রেখে অনেকেই প্রার্থী হওয়ায় এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও বিভিন্ন চায়ের দোকানে এবং আড্ডাখানায় শুরু হয়েছে বিভিন্ন প্রার্থীদের নামে নানা জল্পনা- কল্পনা। জানা অজানা মন্তব্য কে হচ্ছেন নৌকার মাঝি? আওয়ামী লীগের নেতাদের মধ্যে আলোচনা কে পাচ্ছেন দলীয় মনোনয়ন। তবে সর্বসাধারণের মতে এই উপ নির্বাচনে ৭ বারের নির্বাচিত জাতীয় সংসদ সদস্য মরহুম এ্যাড.ফজলে রাব্বী মিয়া এমপির যোগ্য উত্তরসরী হিসাবে তার কন্যা ফারজানা রাব্বী বুবলী দলীয় নেতাকর্মী ও সর্বসাধারণের নিকট অধিক জনপ্রিয় নেত্রীতে পরিণত হয়েছেন। এ যেন পিতার প্রতি দলীয় নেতাকর্মী ও সর্বস্তরের মানুষের ভালোবাসার প্রতিফলন । পিতার রাজনৈতিক সানিধ্য পেয়ে যেন কন্যা আজ আলোর ফুলকি হয়ে জ্বলছে । তাকে ঘিরে সাঘাটা ফুলছড়ির মানুষের মাঝে নতুনত্বের স্বপ্ন ভরা চোখে অপলক তাকিয়ে আছে মানবতার নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দলীয় নির্দেশনার অপেক্ষায়। এ আসনে একমাত্র দলীয় প্রার্থী যিনি দলীয় ভাবে মনোনীত হলে উপ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হবেন।

স্থানীয় দলীয় নেতাকর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও সর্বস্তরের মানুষের জল্পনা-কল্পনা এবং আওয়ামী লীগ নেতাদের আলোচনা সূত্রে জানা যায়, গাইবান্ধা -৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হলেন ৪ জন। তারা হলেন সদ্য প্রয়াত এডভোকেট ফজলে রাব্বী মিয়ার মেয়ে ফারজানা রাব্বী বুবলী যিনি ইতিমধ্যে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছেন। অপর ৩ জন হলেন ফুলছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জি.এম সেলিম পারভেজ। ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন। বিশিষ্ট ব্যবসায়ি সুশীল চন্দ্র সরকার।

জানা যায়, ফারজানা রাব্বী বুবলী ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, তার স্বামী বিচারপতি খুরশীদ আলম সরকার। ফজলে রাব্বী মিয়ার মেয়ে হিসেবে তিনি বাবার উত্তরাধিকার সূত্রে ব্যাপক জনপ্রিয়তা পেয়ে অন্যান্য প্রার্থীদের চেয়ে এগিয়ে রয়েছেন। এ আসনে বর্তমান তাকে আওয়ামীলীগের দলীয় প্রার্থী হিসাবে ঘোষণা করা হলে জাতীয়পার্টি ও অন্যান্য বিরোধী রাজনৈতিক সংগঠনের প্রার্থী হিসাবে নির্বাচনে প্রতিদ্বন্দিতা না করার সম্ভবনা দৃশ্যমান হওয়ায় বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হবেন বলে আশাবাদি দলীয় নেতাকর্মী ও সর্বসাধারণ নারী পুরুষ ভোটারগণ।

এদিকে এ উপনির্বাচনে আওয়ামীলীগের দলীয় প্রার্থী হিসাবে মনোনয়ন প্রত্যাশী হিসাবে আরো যাদের নাম শোনা যাচ্ছে জি.এম সেলিম পারভেজ ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি। তিনি উপজেলা ছাত্রলীগের সভাপতি ছিলেন। উপজেলা আওয়ামী লীগের দুই বার সাধারণ সম্পাদক ও দ্বিতীয় বারের মতো ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। এছাড়াও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। পাশাপাশি নির্বাচনী এলাকায় দীর্ঘদিন থেকে বিভিন্ন রাজনৈতিক বিভিন্ন কর্মসূচিতে সক্রিয় ভূমিকা পালন করছেন। অন্যদিকে জেলা যুবলীগ ও ছাত্রলীগের সাবেক নেতা বিশিষ্ট ব্যবসায়ি সুশীল চন্দ্র সরকার মনোনয়ন প্রত্যাশী হিসাবে দীর্ঘ দিন হলো নির্বাচনী এলাকায় প্রচার প্রচারণা ও বিভিন্ন সামাজিক কর্মকান্ড পরিচালনা করছেন।

উল্লেখ্য,জাতীয় সংসদের সংসদীয় গাইবান্ধা-৫ আসনের ৭ বারের নির্বাচিত সংসদ সদস্য ও জাতীয় সংসদের ডেপুটি স্পিকার প্রয়াত এ্যাড.ফজলে রাব্বী মিয়া এমপি গত ২২ জুলাই নিউইয়র্কের মাউন্ট সিনাই হাসপাতালে স্থানীয় সময় বিকেল ৪টায় (বাংলাদেশ সময় ২৩ জুলাই রাত ২ টায়) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এরপর রাষ্ট্রীয় মর্যাদায় নিজ গ্রামে পারিবারিক কবরস্থানে পিতা মাতা, স্ত্রী, সন্তান নাতির কবরের পাশে কবরস্থ করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991