রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন
ঘোষনা
উল্লাপাড়ায় ট্রাক চাপায় এক নারী নিহত রায়গঞ্জে ৭ শতাধিক মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ওষুধ প্রদান অনুষ্ঠিত শাহজাদপুরে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে প্রান গেল কৃষকের সকল প্রতিষ্ঠানের অগ্নিনির্বাপক ব্যবস্থার রাখার তাগিদ নানকের ঝিনাইদহের মহেশপুর সীমান্তে ০৫ কেজি স্বর্ণ ফেলে ভারতে পালাল চোরাকারবারিরা মির্জাগঞ্জ, দুমকি হবে মডেল উপজেলা এবি এম রুহুল আমিন চরফ্যাশনে হত্যার উদ্দেশ্যে শিশুকে হাতপা বেঁধে নির্যাতন মির্জাগঞ্জ, দুমকি হবে মডেল উপজেলা এবি এম রুহুল আমিন গোমস্তাপুরে জাতীয় ভোটার দিবস ২০২৪ পালিত হয়েছে আধিপত্য বিস্তার নিয়ে একের পর এক হত্যাকাণ্ড ঘটেই চলেছে জাজিরা উপজেলায়

গাজীপুরে বাজি ধরে মার্বেল খেলার বিরোধে বকুল খুন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১২ জানুয়ারী, ২০২৪
  • ৪১ বার পঠিত

 

আলমগীর হোসেন সাগর স্টাফ রিপোর্টার : খেলা নিয়ে বিরোধের জেরে গাজীপুরে ১৪ বছর বয়সী কিশোর বকুলকে হত্যা করা হয় বলে জানিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই। এ ঘটনায় গ্রেপ্তার হয়েছে একজন।

হত্যাকাণ্ডের পাঁচ মাসের বেশি সময় পর এর পেছনের কারণ জানালো গাজীপুর পিবিআইয়ের পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান।

গ্রেপ্তার ২১ বছর বয়সী রাসেল আহম্মেদ সোয়াদ গাজীপুর নগরের টেকনগপাড়া এলাকার মো. সেলিম মিয়ার ছেলে। তিনি ভোগড়া বাইপাস কাঁচামালের আড়তের শ্রমিক।

গত বছরের ২৪ জুলাই বাসন থানার ভোগড়া পেয়ারা বাগান এলাকার রিকশা চালক সাজ্জাদ মিয়ার ছেলে বকুল খুন হয়। সে ওই এলাকায় পরিবারের সঙ্গে থেকে রিকশা চালাত।

পিবিআই বলছে, গত বছরের ২৪ জুলাই সকাল ১০টার দিকে খেলতে যাওয়ার কথা বলে বকুল বাসা হতে বের হয়। গভীর রাত পর্যন্ত সে ফিরে না আসায় তাকে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেন তার বাবা-মা। এক পর্যায়ে ওই এলাকার ছিদ্দিকুর রহমানের মালিকানাধীন পরিত্যক্ত ঘরে জমে থাকা পানিতে লাশ ভেসে থাকতে দেখেন স্থানীয়রা।

খবর পেয়ে সেখানে গিয়ে স্বজনরা বকুলের মরদেহ শনাক্ত করেন। পরে থানায় খবর দিলে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। এ সময় বকুলের ডান চোখ ও নাকে জখমের চিহ্ন দেখা গেছে। পরদিন ২৫ জুলাই তার বাবা সাজ্জাদ বাদী হয়ে বাসন থানায় মামলা করেন।

বাসন থানা পুলিশ তদন্তের অগ্রগতি না পারায় গাজীপুর পিবিআইকে তদন্তের নির্দেশ দেওয়া হয়। এরপর গত ২৮ ডিসেম্বর পিবিআই তদন্ত শুরু করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা গাজীপুর পিবিআই পরিদর্শক জামাল উদ্দিন খান বলেন, “বকুল তার বয়সী কয়েকজন কিশোরের সঙ্গে ভোগড়া বাইপাস পেয়ারা বাগান এলাকার বালুর মাঠে বাজি ধরে মার্বেল খেলছিল। খেলা নিয়ে এক কিশোরের সঙ্গে বকুলের ঝগড়া ও মারামারি হয়। এক পর্যায়ে বকুল ছেলেটিকে চড়-থাপ্পর মারে ও জোরে ধাক্কা দেয়।

তাদের ঝগড়া দেখে এলাকার এক বড় ভাই দুইজনকেই খেলা থেকে চলে যেতে বলে। পরে ছেলেটি রাগ করে সেখান থেকে চলে যায়। এর জেরে রাত ৯টার পর ওই কিশোর ও সোয়াদসহ কয়েকজন বকুলকে খুঁজে বের করে হাত-পা বেঁধে তাকে কিল-ঘুষি মারে এবং এক পর্যায়ে শ্বাসরোধে হত্যা করে পালিয়ে যায়।

পরদিন এলাকাবাসীর সহায়তায় পুলিশ অভিযান চালিয়ে সোয়াদকে গ্রেপ্তার করে। এরপর ১০ জানুয়ারি তাকে আদালতের অনুমতি নিয়ে দুইদিনের রিমান্ডে নিলে সে বকুলকে হত্যার কথা স্বীকার করে বলে জামাল উদ্দিন জানান।

এ ঘটনায় জড়িত বাকিদের গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানিয়েছে পিবিআই ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991