শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১০:৩০ পূর্বাহ্ন
ঘোষনা
যশোরে বিদেশী পিস্তল, গুলি ও বার্মিজ চাকু সহ গ্রেফতার ০১ জন চাঁপাইনবাবগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ করে  রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা গোমস্তাপুরে বিএমডিএ গোমস্তাপুর জোনাল অফিস ভবন নির্মাণ কাজের  শুভ উদ্বোধন  ফরিদপুর শহরের আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে কারাগারে মুরাদনগরে মাদককে “না” বলি সামাজিক সচেতনতা ও অপরাধমুক্ত সমাজ গড়ি কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ ফরিদপুরে কিশোরীকে ধর্ষণের পর হত্যা সাত বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না সবুজের

গাজীপুর সদর প্রেসক্লাবের ১১’তম বর্ষপূর্তি ও নতুন কমিটির অভিষেক উপলক্ষে, কক্সবাজারে ৩ দিনের আনন্দ ভ্রমণ সম্পন্ন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬৭ বার পঠিত

 

শেখ মোঃ হুমায়ুন কবির, সিনিয়র স্টাফ রিপোর্টার:   বর্ণাঢ্য আয়োজন আর ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে গাজীপুর সদর প্রেসক্লাবের ১১’তম বর্ষপূর্তি ও ২০২৪-২৫ কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠান পর্যটন নগরী কক্সবাজারে অনুষ্ঠিত হয়েছে। “আমরা দূর আকাশের নেশায় মাতাল ঘরভোলাদের মতো, বকুল বনের গন্ধে আকুল মৌমাছিদের মতো” কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা কালজয়ী এই গানের কথাকলিকে বুকে ধারণ করে মনের আরেকটু প্রশান্তি বাড়াতে, অজানাকে জানতে প্রতি বছরের ন্যায় এবারো বার্ষিক আনন্দ ভ্রমণে প্রাণবন্ত হয়েছে প্রেসক্লাব সদস্যরা।

গাজীপুর সদর প্রেসক্লাবের আয়োজনে ৩ দিন ব্যাপী এই আনন্দ ভ্রমণে প্রেসক্লাবের সদস্য ও তাঁদের পরিবার বর্গের সদস্যরা স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন।
গত (২৩’শে ফেব্রুয়ারি ২০২৪) শুক্রবার সন্ধ্যায় গাজীপুর সদর প্রেসক্লাব কার্যালয় থেকে একটি বিলাসবহুল বাসে যাত্রা শুরু করে প্রেসক্লাবের সদস্য ও তাঁদের পরিবারবর্গের সদস্যরা। পরে ৩ দিন ব্যাপী আনন্দ ভ্রমণ ও অভিষেক অনুষ্ঠানের পর গত (২৬’শে ফেব্রুয়ারি ২০২৪) সোমবার গাজীপুরের উদ্দেশ্যে কক্সবাজার থেকে রওনা হন তাঁরা। অর্ধশতাধিক সাংবাদিক এই আনন্দ ভ্রমণে অংশগ্রহণ করেন।

কক্সবাজারের বিভিন্ন এলাকা পরিদর্শন, সাগরপাড়ে ফুটবলসহ বিভিন্ন খেলায় মেতে উঠে আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে সময় পার করেন তাঁরা। কক্সবাজার সমুদ্র সৈকত ছাড়াও কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে তৈরি বঙ্গবন্ধু টানেল, মহেশখালী,  ইনানী বীচ, হিমছড়ি, নাজির টেক শুটকি পল্লী, কাঁকড়া বীচ ও বঙ্গবন্ধু সাফারি পার্ক ভ্রমণ করেন তাঁরা।

সকল সদস্যদের মধ্যে গাজীপুর সদর প্রেসক্লাবের লগু সম্বলিত টি-শার্ট, আইডি কার্ড, প্রেসক্লাবের ফিতা বিতরণ করেন গাজীপুর সদর প্রেসক্লাবের সভাপতি, এশিয়ান টেলিভিশনের স্টাফ রিপোর্টার ও জনতার নিঃশ্বাস পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ আবু বকর সিদ্দিক।

আনন্দ ভ্রমণে উচ্ছ্বাসিত সাংবাদিক ও তাঁদের পরিবারের সদস্যবৃন্দরা সুগন্ধা বীচ ও লাবনী বীচের স্বচ্ছ পানিতে গোসল- সাঁতার ও ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়েন।
এবিষয়ে গাজীপুর সদর প্রেসক্লাবের সভাপতি, এশিয়ান টেলিভিশনের স্টাফ রিপোর্টার ও জনতার নিঃশ্বাস পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো. আবু বকর সিদ্দিক বলেন, সারা বছর’ই সাংবাদিকরা খবরের ভিতরের খবর বের করে জাতির সামনে তুলে ধরতে ব্যস্ত থাকেন। পরিবারকে তেমন সময় দিতে পারেন না। এজন্য পরিবারসহ নিজেদের রিফ্রেশমেন্টের জন্য গাজীপুর সদর প্রেসক্লাব বিগত দিনেও এই আয়োজন করেছে এবং আগামীতেও করবে ইনশাল্লাহ। ১১’তম বর্ষপূর্তিতে খুব সুন্দর, সুশৃঙ্খল ভাবে এতো বড় একটি আয়োজন সম্পন্ন করতে সহযোগীতা করায় সকলকে ধন্যবাদ জানান তিনি। এছাড়াও  সাংবাদিকদের কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে তৈরি বঙ্গবন্ধু টানেল পরিদর্শনের ব্যবস্থা করেন সাংবাদিকদের এই নেতা। বঙ্গবন্ধু টানেল পরিদর্শন করে সরকারের ভূয়সী প্রশংসাও করেন গাজীপুর সদর প্রেসক্লাবের সদস্যরা।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- গাজীপুর সদর প্রেসক্লাবের সহ-সভাপতি জাহাঙ্গীর সনজু দাস, সিরাজুল ইসলাম, মইজুদ্দিন পারভেজ, জি এস জয়, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, সমাজকল্যাণ সম্পাদক সোহেল মন্ডল, দপ্তর সম্পাদক নাজমুল ইসলাম, দৈনিক মুক্ত কাগজ পত্রিকার সম্পাদক ও প্রকাশক, কলামিস্ট হাফিজুর রহমান, কোষাধ্যক্ষ মনির হোসেন শেখ, সহ-সাংগঠনিক সম্পাদক আবু হুরায়রা, মহিলা বিষয়ক সম্পাদক এলিজা পারভীন লিজা, সহ-সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক রীনা আক্তার, সহ-তথ্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাহফুজ আলম, সদস্য বকুল সরকার,নদৈনিক মুক্ত কাগজ পত্রিকার সাংবাদিক আতিকুল হোসেন, সাংবাদিক শরীফুল ইসলাম প্রমূখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991