বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৩৩ অপরাহ্ন
ঘোষনা
সিরাজগঞ্জ সলঙ্গায় গণধর্ষণ মামলার এজাহারনামীয় পলাতক প্রধান আসামি গ্রেফতার সিরাজগঞ্জে জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে উপকরণ বকনা বাছুর বিতরণ র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত মাটি খননের সময়ে বেড়িয়ে আসা মাইন ও মর্টার সেল বিস্ফোরণ ঝিনাইদহে বৃষ্টির আশায় কেঁদে বুক ভাসালেন মুসল্লীরা বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশন কর্তৃক তৃষ্ণা নিবারণ উপকরণ বিতরণ নাটোরে বাগাতিপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব ৬ পরিবার শ্রীপুরে তালাবদ্ধ ঘর থেকে গলাকেটে হত্যার ঘটনায় জড়িত ২ জনকে গ্ৰেফতার করেছে র‌্যাব-১ রায়গঞ্জে শিক্ষা বিষয়ক গ্লোবাল এ্যাকশন সপ্তাহ পালিত ঝিনাইদহ র‌্যাবের অভিযানে মানব পাচার চক্রের মূলহোতা গ্রেফতার

গোদাগাড়ী ফুলতলারুটে সীমান্তে বিজিবি’র কড়া নজরদারি থাকা সত্ত্বেও থামানো যাচ্ছে না মাদকের চালান

নিজস্ব প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ মে, ২০২২
  • ৩১২ বার পঠিত

সীমান্তে বিজিবির কড়া নজরদারি থাকা সত্ত্বেও মাদক কারবারি ও ব্যবসায়ীরা থেমে নেই মাদক পাচারের কাজে।

গোদাগাড়ী জেলার ফুলতলা সীমান্তবর্তী এলাকার মাদক ব্যবসায়ী ও তাদের সিন্ডিকেট নিয়মিত নতুন নতুন কৌশল অবলম্বন করছে।

বিদিরপুর বিজিবি সীমান্ত ঘেঁষে বিস্তীর্ণ, প্রতিদিনই ভারত থেকে এসব মাদকদ্রব্য অবৈধ ও চোরাই পথে সীমান্ত দিয়ে দেশে পাচার হয়ে আসছে। অত্র এলাকার কিছু অসাধু ব্যক্তির সিন্ডিকেটে চলছে মাদকের রমরমা ব্যবসা৷ তাদের সিন্ডিকেট বেশ শক্তিশালী।

প্রেমতলী মাদকের ঘাঁটি হিসেবে পরিচিত অন্যতম ফুলতলা হাডুভাংঙ্গা, মশালবাড়ী সুলতানগঞ্জ
বিভিন্ন জায়গায় অবৈধ মাদকের চলছে রমরমা ব্যবসা।

তবে অতীতে যে ভাবে মাদকদ্রব্যগুলো সীমান্ত পাড়ি দিয়ে দেশের মধ্যে আসতো এখন তা অনেকটা কমে গেছে। যার ফলে মাদকদ্রব্য গুলো খুচরা বাজারে বিক্রি হচ্ছে বেশ চওড়া দামে। একেকটি মাদকের দাম বেড়েছে দ্বিগুণ। তারপরও মাদকের চাহিদা দিন দিন বেড়েই চলেছে। বর্তমান বাজারে একটি ফেনসিডিল বোতলের দাম ১,৫০০ টাকা থেকে ১৭০০ টাকা। দাম বেড়েছে ইয়াবা, হেরোইন, মদ,প্যাথেডিন ইনজেকশন, গাঁজাসহ অন্যান্য মাদকের।

দীর্ঘদিন ধরে বিভিন্ন এলাকায় সরজমিনে অনুসন্ধান চালিয়ে প্রতিবেদক এর কাছে বেরিয়ে আসে চাঞ্চল্যকর তথ্য।

অনুসন্ধানে দেখা যায়, প্রতিদিন দুপুর ২ টা থেকে গভীর রাত পর্যন্ত চলে মাদকের রমরমা ব্যবসা। বিভিন্ন বয়সের মাদক সেবিরা একসাথে হোন্ডা ও প্রাইভেট গাড়িতে করে এসে মাদক সেবন করছেন বিভিন্ন স্পটে।

মাদক ব্যবসায়িক মুদির দোকানদার ছদ্মবেশে অন্য ব্যবসা বানিজ্য লোকের দৃষ্টি আকর্ষণ করে ভিতরে ভিতরে মাদকের সম্রাট কালবাজারী এই সমস্ত ব্যবসায়িকের মোবাই ফোন নম্বর কললিষ্ট দেখলে বুঝতে পাড়াযাবে মাদক ব্যবসায়ী এবং এরা নিজের বিকাশ নম্বর ও বিকাশের দেকান গুলিতে মাদক বেঁচাকেনা টাকা পয়সা লেনদেন করে থাকেন।

অত্র এলাকার প্রশাসনেকে নিজেদের
স্বার্থ সিদ্ধির জন্য কৌশলে আতাআত করে থাকে । এলাকার সুশিল সমাজ যেন অভিযোগ দিবেন কোথায় অভিযোগ করতে পাড়েনা প্রশাসনের লোকজনের সাথে মাদক কারবারি অন্তরঙ্গসম্পর্ক নের্টওয়াক।

বিভিন্ন জায়গায় সাংবাদিক পরিচয় গোপন রেখে মাদক বিক্রেতাদের কাছ থেকে মাদক ক্রয় করেও এর সত্যতা নিশ্চিত করেছেন করা হয়।

অনুসন্ধানে বেরিয়ে আসে অনেক চাঞ্চল্যকর তথ্য, উঠতি বয়সের ছেলেমেয়েরা যেভাবে মাদকের নেশায় জড়িয়ে পড়ছে, বিষয়টি অতন্ত্য চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। এই যুবসমাজকে মাদকের হাত থেকে উদ্ধার করতে না পারলে। দেশের উজ্জ্বল ভবিষ্যৎ অন্ধকার হয়ে যাবে, সেই সাথে দেশের উজ্জ্বল ভবিষ্যৎ মাদকের ছোবলে নষ্ট হয়ে যাবে।

প্রশাসনের নিয়মিত অভিযানে অনেক মাদক ব্যবসায়ী মাদকসহ ধরা পড়ার পরেও জামিনে বের হয়ে আবারো মাদক ব্যবসায় জড়িয়ে পড়ছেন।

বিভিন্ন জায়গার অনেক মাদক ব্যবসায়ী ও মাদকসেবি প্রশাসনের হাতে মাদকসহ গ্রেপ্তার হচ্ছেন। তারপরেও কোনভাবেই থামছে না মাদকের রমরমা ব্যবসা।

প্রতিবেদক, এই বিষয়ে তদন্ত করে এর প্রমাণও পেয়েছেন। একাধিক মাদক স্পটে শিশুদের দিয়ে মাদক ব্যবসায়ীরা মাদকদ্রব্য খোরদের হাতে তুলে দিচ্ছেন।

পরবর্তী অংশ দ্বিতীয় পর্বে দেখতে চোখ রাখুন ….

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991