শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন
ঘোষনা
রোজা-ঈদের ছুটি শেষে রোববার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান রাজশাহীর পবা উপজেলায় ট্রাকচাপায় নিহত ৩, আহত ২ ফরিদপুরের সদর চর গজারিয়া এলাকায় অটোভ্যান ছিনিয়ে নিয়ে চালককে হত্যা: গ্রেফতার ৩ রায়গঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস পদপ্রার্থী জনপ্রিয়তার শীর্ষে মোঃ লিটন হোসেন খান শ্রীপুরে কাভার্ডভ্যানের ধাক্কায় দুই সাংবাদিক আহত রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরামের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত নড়াইলের লাহুড়িয়া এলাকায় অভিযান চালিয়ে ১২ কেজি গাঁজা ও প্রাইভেটকারসহ গ্রেফতার ২ মুজিবনগর দিবস উপলক্ষ্যে রাজশাহী জেলা ও নগর আ. লীগের উদ্যোগে বিশাল জনসভা শাহজাদপুরে কিশোরের হাত-পা বাঁধা ঝুলন্ত মরদেহ উদ্ধার শাহজাদপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৪ শুভ উদ্বোধন

গোপালগঞ্জে শেখ হাসিনা সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজের ছাত্রী শিক্ষকদের সাথে জেলা পুলিশের মতবিনিময় সভা অনুষ্ঠিত!

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২
  • ১৩০ বার পঠিত

মোঃ মাহমুদ হাসান মাসুদ গোপালগঞ্জ জেলা প্রতিনিধিঃ- শেখ হাসিনা সরকারি উচ্চবিদ্যালয় ও কলেজ প্রাঙ্গনে উক্ত কলেজের ছাত্রী-শিক্ষকবৃন্দের সাথে গত সোমবার (২১ নভেম্বর) গোপালগঞ্জ জেলা পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা বিপিএম পিপিএম এক মতবিনিময় সভায় প্রধান অতিথি ও প্রধান আলোচক হিসেবে অংশ নেন।

এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ্যা শাহনাজ রেজা এ্যানী।

বিশেষ অতিথি হিসেবে ছাত্রীদের উদ্দেশ্যে কথা বলেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো: মোহাইমিনুল ইসলাম; অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) খায়রুল আলম, অফিসার ইন চার্জ, গোপালগঞ্জ সদর থানা জাবেদ মাসুদ।
এছাড়া প্রতিষ্ঠানের সন্মানিত শিক্ষকবৃন্দ বক্তৃতা করেন এবং ছাত্রীদের পক্ষে তাদের পুলিশি সেবা প্রাপ্তি ও সুবিধা-অসুবিধা বিষয়ে কয়েকজনকে অনুভূতি প্রকাশ করতে সুযোগ দেয়া হয়।

পুলিশ সুপার ছাত্রী ও শিক্ষকবৃন্দকে সমাজের একজন নারী হিসেবে ও বিশেষত স্কুল শাখার ছাত্রীদের ক্ষেত্রে শিশু হিসেবে পুলিশের সার্বক্ষনিক সেবা প্রাপ্তির ক্ষেত্রে ছাত্রীদের কি কি আইনগত অধিকার রয়েছে- সে বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন বিষয়ে আলোকপাত করেন।

এছাড়া তিনি তার বক্তৃতায় eveteasing, pornography, blackmailing,body shaming, objectification of women ইত্যাদি সহ সমাজের নানা অশিক্ষা ও কুসংস্কার বিষয়ে কোমলমতি ছাত্রীদের সংবেদনশীল করার লক্ষ্যে কথা বলেন।

এসময় পুলিশ সুপার উপস্থিত ছাত্রীদের আগামীর ভবিষ্যৎ হিসেবে বর্ণনা করে বলেন, ভুল ও অপরিনামদর্শী সিদ্ধান্ত নেয়া, বাল্য বিবাহ, শিক্ষা হতে বঞ্চিত করা- ইত্যাদি কারণে একেকজন অমিত সম্ভাবনার অধিকারী ছাত্রী অকালে ঝরে পড়তে পারে।
পুলিশ সুপার মহোদয় অত:পর সবাইকে
“আমরা নারী- আমরা সব পারি।” – এ স্লোগানে উদ্দীপিত করেন ও সবাই এ স্লোগানে মুখরিত হয়ে উঠে।

সবশেষে প্রতিষ্ঠানের অধ্যক্ষ্যা সন্মানিত পুলিশ সুপারকে তাঁর মূল্যবান সময় দিয়ে প্রতিষ্ঠানের ছাত্রীদের অনুপ্রেরণা ও প্রয়োজনীয় পরামর্শ প্রদান করার জন্যে ধন্যবাদ জ্ঞাপন করেন।
এছাড়া তিনি ছাত্রীদের ভবিষ্যতের স্বার্থে সাইবার ও প্রযুক্তি বিষয়ক অধিকতর পরামর্শ প্রদানের জন্যে ভবিষ্যতে পুলিশ অফিসার কর্তৃক এমন সেশন পরিচালনা করার জন্যে অনুরোধ করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991