শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন
ঘোষনা
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা সভাপতি ডিপজল সম্পাদক নির্বাচিত গলায় ওড়না পেচিয়ে ঝুলন্ত অবস্থায় পাওয়া গিয়েছে শিশু মরিয়মের লাশ। রোজা-ঈদের ছুটি শেষে রোববার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান রাজশাহীর পবা উপজেলায় ট্রাকচাপায় নিহত ৩, আহত ২ ফরিদপুরের সদর চর গজারিয়া এলাকায় অটোভ্যান ছিনিয়ে নিয়ে চালককে হত্যা: গ্রেফতার ৩ রায়গঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস পদপ্রার্থী জনপ্রিয়তার শীর্ষে মোঃ লিটন হোসেন খান শ্রীপুরে কাভার্ডভ্যানের ধাক্কায় দুই সাংবাদিক আহত রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরামের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত নড়াইলের লাহুড়িয়া এলাকায় অভিযান চালিয়ে ১২ কেজি গাঁজা ও প্রাইভেটকারসহ গ্রেফতার ২ মুজিবনগর দিবস উপলক্ষ্যে রাজশাহী জেলা ও নগর আ. লীগের উদ্যোগে বিশাল জনসভা

চট্টগ্রামে বাস চাপায় পত্রিকা হকার নিহত

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
  • ১৬৪ বার পঠিত

ঢাকা,বৃহস্পতিবার,৯ জুন,২০২২: ছবিতে নিহত যুবকটি পত্রিকার হকার। হকারীর মাধ্যমেই জীবিকা নির্বাহ করে তার পরিবারটি। প্রতিদিনের মত আজো জীবনের প্রয়োজনে জীবিকার তাগিদে কাক ডাকা ভোরে গ্রাহকের কাছে পত্রিকা পৌঁছে দিতে বেরিয়ে ছিলো। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস তাকে বেপরোয়া বাসের ধাক্কায় চাকার নীচেই জীবন দিতে হলো। আজ বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম মহানগরের কর্নেলহাট আবাসিকের সামনে বাসের ধাক্কায় এই পত্রিকা হকারটি নিহতের ঘটনা ঘটেছে।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর, কেন্দ্রীয় সভাপতি সোহেল আহমেদ ও সম্পাদক শিবলী সাদিক খান এটিকে স্রেফ হত্যাকান্ড বলেছেন। পুলিশকে দ্রুত আশপাশের সিসি ফুটেজ দেখে ঘাতক বাস চালকসহ মালিককে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি করা হয়েছে। সুবিচার পেতে মিডিয়াগুলোর মালিক পক্ষকে এগিয়ে আসারও আহবান করা হয়; নয়তো এ পেশা ছেড়ে হকাররা দিনদিন অন্য পেশায় চলে যেতে বাধ্য হবেন। পরে হকারের অভাবে পত্রিকাগুলো বাজারে কাটতি হ্রাস পেতে পারে।

গণমাধ্যম নিয়ে কাজ করা সংগঠন বিএমএসএফের পক্ষ থেকে বলা হয়েছে বিএমএসএফ হকারদের পাশে আছে। হকাররাও মানুষ, তারা গণমাধ্যমেরই অংশীজন। হকারদের কারণেই আপনি মিডিয়া মাফিয়া কিংবা বড় সাংবাদিক বণে গেছেন। হকারদের নিরাপত্তা-সুরক্ষার বিষয়টি উড়িয়ে দিলে চলবেনা। কর্মক্ষেত্রে হকারদের নিরাপত্তা রক্ষার দায়িত্ব আপনার আমার এবং সকল গণমাধ্যমের।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991