বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০২:২৭ অপরাহ্ন
ঘোষনা
যশোরে বিদেশী পিস্তল, গুলি ও বার্মিজ চাকু সহ গ্রেফতার ০১ জন চাঁপাইনবাবগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ করে  রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা গোমস্তাপুরে বিএমডিএ গোমস্তাপুর জোনাল অফিস ভবন নির্মাণ কাজের  শুভ উদ্বোধন  ফরিদপুর শহরের আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে কারাগারে মুরাদনগরে মাদককে “না” বলি সামাজিক সচেতনতা ও অপরাধমুক্ত সমাজ গড়ি কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ ফরিদপুরে কিশোরীকে ধর্ষণের পর হত্যা সাত বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না সবুজের

চট্টগ্রাম-৩(সন্দ্বীপ)আসনে মিতার হ্যাট্রিক বিজয়

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ৮ জানুয়ারী, ২০২৪
  • ১১২ বার পঠিত

 

রিয়াদুল মামুন সোহাগঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৩(সন্দ্বীপ)আসনে বড় ব্যবধানে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মাহফুজুর রহমান মিতা।এ নিয়ে তার হ্যাট্রিক বিজয় হয়ে গেলো।টানা তিনবার তিনি আওয়ামী লীগের এমপি নির্বাচিত।

গতকাল রোববার(৭ জানুয়ারি)সকাল ৮ টায় সারা দেশে একযোগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে।ভোট গ্রহন শেষে শুরু হয় ভোট গণনার কাজ।

সন্দ্বীপে উপজেলা কমপ্লেক্স ভবনের বেগম ফজিলাতুন্নেছা মুজিব অডিটোরিয়াম থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল বেসরকারিভাবে ঘোষণা করছে সহকারী রির্টাননিং অফিসার ও সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা খোরশেদ আলম চৌধুরী।

সন্দ্বীপে সর্বমোট ৮৪ টি কেন্দ্রের ফলাফলে নৌকা প্রতীক নিয়ে মাহফুজুর রহমান মিতা পেয়েছেন ৫৪ হাজার ৭৫৬ ভোট,তার নিকটতম প্রার্থী ঈগল প্রতীক নিয়ে স্বাধীনতা চিকিৎসক পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি ডাঃ জামাল উদ্দীন চৌধুরী পেয়েছেন ২৮ হাজার ৭০ ভোট।নৌকা প্রতীক নিয়ে মাহফুজুর রহমান মিতা ২৬ হাজার ৬৮৬ ভোট বেশি পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।

সন্দ্বীপে মোট ভোটার ছিল ২ লাখ ৪১ হাজার ৯১৪ ভোট।শতকরা ৩৬ দশমিক ২১ ভাগ সংগ্রহ হয়েছে।
এছাড়া অন্য ৬ জন প্রার্থীর মধ্যে মশাল প্রতীকের প্রার্থী নুরুল আকতার পেয়েছেন ৫৬৬ ভোট,লাঙ্গল প্রতীক নিয়ে জাতীয় পার্টির এম. এ ছালাম পেয়েছেন ১৩৫ ভোট,মোমবাতি প্রতীক নিয়ে মুহাম্মদ উল্যাহ খান ২২২ ভোট পেয়েছেন,নুরুল আনোয়ার হিরন একতারা প্রতীক নিয়ে পেয়েছেন ৭০ ভোট,আবদুর রহীম চেয়ার প্রতীকে পেয়েছেন ১১৭ ভোট,অধ্যক্ষ মোকতাদের আজাদ খান আম প্রতীক নিয়ে ১৫০ ভোট পেয়েছেন। বাতিলকৃত ভোটের সংখ্যা ছিল ৩৫০৫ টি।দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সন্দ্বীপ থেকে ৮ জন প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছিল।

উল্লেখ্য যে,সাংসদ দ্বীপরত্ন মাহফুজুর রহমান মিতার বাবা দ্বীপবন্ধু মুস্তাফিজুর রহমান সন্দ্বীপ আসন থেকে আওয়ামীলীগের মনোনয়ন নিয়ে ১৯৯১ ও ১৯৯৬ সালে বিজয়ী হয়েছিলেন।তার বাবা দুই বার এমপি হলেও তিনি এবার নিয়ে হ্যাট্রিক করলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991