শনিবার, ১৫ জুন ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ন
ঘোষনা
রাজশাহীতে শিশু শিক্ষার্থীকে বেধড়ক পে’টা’লে’ন অধ্যক্ষ! গোলাম মওলা ফরিদপুরে ২০ টন সরকারি চাল জব্দ আটক ২ ভোলার লালমোহনে গৃহহীনদের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি এমপি শাওনের কৃতজ্ঞতা প্রকাশ সাংবাদিকতায় বিশেষ অবদানে সম্মাননা স্মারক পেলেন শাহজাহান শিবলী সুন্দরবনে গভীর রাতে অভিযান ১৩২ কেজি হরিণের মাংস উদ্ধার করেছে বনবিভাগ সরকারি জাজিরা মোহর আলী মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এটিএম মতিউর রহমানের বিরুদ্ধ লাগাম ছাড়া দুর্নীতির অভিযোগ সিলেটে টিলাধসে মাটিচাপায়, বাবা-মা ও সন্তানের লাশ উদ্ধার ভূমি অফিসে হয়রানি ও পুলিশ কর্মকর্তাদের অবৈধ সম্পদের তদন্ত দাবি ঝালকাঠিতে অসহায় নওমুসলিম সাব্বিরের পাশে স্বেচ্ছাসেবী সংগঠন “দান সেবা সংঘ” বঙ্গবন্ধু সহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন মতিহার থানা শ্রমিক লীগ

চাঁপাইনবাবগঞ্জের শাহজাহানপুরে নির্মাণ হচ্ছে ৬০ মিটার সেতু

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ১২৯ বার পঠিত

আমিনুল ইসলাম সিনিয়র স্টাফ রিপোর্টারঃ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ইসলামপুর ইউনিয়ন পরিষদ হতে শাহজাহানপুর ইউনিয়ন পরিষদ পর্যন্ত সড়কের কাঁচরার বিলের ওপর ৬০ মিটার দৈর্ঘ্যে একটি সেতু নির্মাণ হতে যাচ্ছে।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর উপজেলা, ইউনিয়ন ও গ্রাম সড়কে অনূর্ধ্ব ১০০ মিটার সেতু নির্মাণ প্রকল্পের সেতুটি নির্মাণে চুক্তিমূল্য ধরা হয়েছে ৬ কোটি ৯০ লাখ ৯২ হাজার ৩৪৩ টাকা। নির্মাণ কাজ বাস্তবায়ন করছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ।

শুক্রবার সকালে প্রধান অতিথি হিসেবে সেতুটির নির্মাণ কাজের উদ্বোধন করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য মো. আব্দুল ওদুদ।

এ-উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি বক্তৃতা করেন। তিনি তাঁর বক্তব্যে সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরতে গিয়ে চাঁপাইনবাবগঞ্জের চরাঞ্চলের মানুষের জন্য বর্তমান সরকারের আমলে দৃশ্যমান উন্নয়ন গুলোও তুলে ধরেন। আব্দুল ওদুদ জনসাধারণের কাছে প্রশ্ন রেখে বলেন ২০০৮ সালের নির্বাচনের পর আপনারা কেমন ছিলেন আর এখন কেমন আছেন। ২০১৮ সালের নির্বাচনে বিএনপির সংসদ সদস্য হানুরুর রশীদ নির্বাচিত হয়ে গত চার বছরে একটি রাস্তাও উন্নয়ন করেননি। তিনি বলেন-আগামী ডিসেম্বর বা জানুয়ারিতে নির্বাচন হবে এবং সেই নির্বাচনে অনেকেই হয় নৌকা চায়বেন, আমিও চাইব এবং আশা করি আমিই পাব। আপনারা যদি আবারো ভুল করেন তাহলে আবার আমরা পিছিয়ে যাব। কাজেই সেই ভুল আর করা যাবে না। আব্দুল ওদুদ বলেন-২০০৮ সালে নির্বাচনে নির্বাচিত হওয়ার পরই আমি নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নে কাজ শুরু করেছিলাম। সাহেবের ঘাটে শেখ হাসিনা সেতু নির্মাণ হওয়ার ফলে চরাঞ্চলের যেগাযোগ ব্যবস্থার আমুল পরিবর্তন ঘটেছে। চরাঞ্চলের শিক্ষা প্রতিষ্ঠানে ভবন নির্মাণ করে দিয়েছি।

রাস্তাঘাট ব্রিজ কার্লভার্ট নির্মিত হওয়ায় মানুষকে এখন আগের মতো ভোগান্তিতে পড়তে হয় না। পদ্মার ভাঙন রোধ করায় রক্ষা পেয়েছে মাুনষের জানমাল। বিদ্যুৎ সরবরাহ দেওয়া হয়েছে। এতোসব উন্নয়ন কে করে দিয়েছেন? মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা করে দিয়েছেন। কাজেই এই সরকারের ধারাবাহিকতা বজায় রাখতে হবে।

কারো কথা কান না দিয়ে আগামী সংসদ নির্বাচনে নৌকার প্রার্থীকে ভোট দিয়ে জয়যুক্ত করতে হবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যেন আবারো প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতায় এসে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পারেন সেজন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

শাহজাহানপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জের নির্বাহী প্রকৌশলী মোজাহার আলী প্রামানিক, সদর উপজেলা প্রকৌশলী নুরনাহার, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আমিনুল ইসলাম, জেলা পরিষদের সাবেক সদস্য আব্দুল হাকিমসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

এসময় জেলা আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক মনিরুল ইসলাম, জেলা মৎস্যজীবী লীগের সভাপতি অ্যাডভোকেট রবিউল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991