বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:০০ অপরাহ্ন
ঘোষনা
র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত মাটি খননের সময়ে বেড়িয়ে আসা মাইন ও মর্টার সেল বিস্ফোরণ ঝিনাইদহে বৃষ্টির আশায় কেঁদে বুক ভাসালেন মুসল্লীরা বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশন কর্তৃক তৃষ্ণা নিবারণ উপকরণ বিতরণ নাটোরে বাগাতিপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব ৬ পরিবার শ্রীপুরে তালাবদ্ধ ঘর থেকে গলাকেটে হত্যার ঘটনায় জড়িত ২ জনকে গ্ৰেফতার করেছে র‌্যাব-১ রায়গঞ্জে শিক্ষা বিষয়ক গ্লোবাল এ্যাকশন সপ্তাহ পালিত ঝিনাইদহ র‌্যাবের অভিযানে মানব পাচার চক্রের মূলহোতা গ্রেফতার আরএমপি’র মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত সি‌লেট বিভা‌গের শ্রেষ্ঠ ও‌সি নির্বাচিত হলেন, ছাতক থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহ আলম

চাঁপাইনবাবগঞ্জে তিন প্রাণের বিনিময়ে হাজির মোড় বিদিরপুর ক্রসিংয়ে গেট নির্মিত

ফেরদৌস সিহানুক শান্ত, চাঁপাইনবাবগঞ্জ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৫ জানুয়ারী, ২০২২
  • ২৬৭ বার পঠিত

অবশেষে তিনজনের প্রাণের বিনিময়ে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার হাজির মোড় ও বিদিরপুর মোড়ের রেল ক্রসিংয়ে অস্থায়ী গেট নির্মাণ সম্পন্ন হলো। তবে মিলকি মোড়টি এখনও অরক্ষিত রয়ে গেছে।

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার উদ্যোগে মঙ্গলবার (২৫ জানুয়ারি) দুপুরে হাজির মোড় ও বিদিরপুর রেল ক্রসিংয়ে পৌরসভার উদ্যোগে বাঁশ দিয়ে অস্থায়ী গেটগুলো নির্মাণ করা হয়। তবে মিলকির মোড়ে এখনও গেট নির্মাণের কোন উদ্যোগ নেয়া হয়নি।

মঙ্গলবার দুপুরে দেখা যায়, পৌরসভার উদ্যোগে রেললাইন ক্রসিংয়ের দুই পাশে বাঁশ দিয়ে অস্থায়ী গেট নির্মাণের কাজ চলছে।

হাজির মোড় রেল ক্রসিং গেট তদারকিতে থাকা পৌরসভার তিন নং ওয়ার্ড কাউন্সিলর রাজু আহমেদ জানান, সোমবার এ মোড়ে ট্রেনের ধাক্কায় তিনজনের মৃত্যু হয়েছে। তাই চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব মোখলেসুর রহমানের নির্দেশে হাজির মোড় ও বিদিরপুর মোড়ে অস্থায়ী গেট নির্মাণ করা হচ্ছে। এখানে পৌরসভার আনসার সদস্যরা পালাক্রমে ডিউটি করবে।

তবে মিলকি এলাকায় গেট নির্মাণ না হওয়ায় ঐ এলাকার লোকজনের মধ্যে কিছু অসন্তোষ লক্ষ্য করা গেছে। এ ব্যাপারে মেয়র মোখলেসুর রহমান জানান, জনগণের জানমাল রক্ষার অংশ হিসেবে পৌরবাসীর স্বার্থে অরক্ষিত দুইটি রেল ক্রসিংকে সুরক্ষিত করা হলো।

আপাতত আনসারদের সহায়তায় গেট দুইটি পরিচালনা করা হবে। মিলকি মোড়ের ব্যাপারে তিনি জানান, যেহেতু ঐ রেল ক্রসিংটি তুলনামূলক কম জনবহুল তাই সেখানে পরে গেট নির্মাণের উদ্যোগ নেয়া হবে। তবে জরুরী ভিত্তিতে জনবহুল বিদিরপুর ও হাজির মোড়ে দুইটি গেট নির্মাণ করা হলো।

অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক জানান, অরক্ষিত রেল ক্রসিংগুলোর ব্যাপারে ইতিমধ্যেই রাজশাহী বিভাগীয় কমিশনারকে অবহিত করা হয়েছে। আপাতত পৌরসভার মাধ্যমে সমস্যার সমাধান করা হচ্ছে। পরে রেল কর্তৃপক্ষের মাধ্যমে স্থায়ী গেট নির্মাণ ও গেটম্যান নিয়োগের উদ্যোগ নেয়া হবে।

উল্লেখ্য, সোমবার (২৪ জানুয়ারি) সকালে হাজিরপুর রেল ক্রসিংয়ে মহানন্দা ট্রেনের ধাক্কায় ভটভটির চালকসহ তিনজন এবং গত ২০ বছরে ছয়জনের মৃত্যু হয়েছে এসব অরক্ষিত রেল ক্রসিং এলাকায়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991