শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১০:৫৪ অপরাহ্ন
ঘোষনা
যশোরে বিদেশী পিস্তল, গুলি ও বার্মিজ চাকু সহ গ্রেফতার ০১ জন চাঁপাইনবাবগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ করে  রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা গোমস্তাপুরে বিএমডিএ গোমস্তাপুর জোনাল অফিস ভবন নির্মাণ কাজের  শুভ উদ্বোধন  ফরিদপুর শহরের আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে কারাগারে মুরাদনগরে মাদককে “না” বলি সামাজিক সচেতনতা ও অপরাধমুক্ত সমাজ গড়ি কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ ফরিদপুরে কিশোরীকে ধর্ষণের পর হত্যা সাত বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না সবুজের

জমকালো আয়োজনের মধ্যদিয়ে বাংলার জনপদ এর ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১ অক্টোবর, ২০২৩
  • ১৩৩ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ উৎসবমুখর পরিবেশে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলার জনপদ এর ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

আজ রবিবার নগরীর নানকিং দরবার হলে আয়োজিত অনুষ্ঠানে বাংলার জনপদ এর প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন ও অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডরীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র জননেতা এএইচএম খায়রুজ্জামান লিটন। অনুষ্ঠানের শুরুতে বাংলার জনপদ এর প্রকাশক ডা. আনিকা ফারিহা জামান অর্ণা ও সম্পাদক ড. সাদিকুর রহমানকে ফুলেল শুভেচ্ছা জানান রাসিক মেয়র সহ রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক সংগঠনগুলোর নেতৃবৃন্দ সহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ। অনুষ্ঠানে প্রধান অতিথি রাসিক মেয়রকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। এছাড়া অনুষ্ঠান শেষে বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দের হাতে সম্মাননা স্মারক তুলে দেন বাংলার জনপদের প্রকাশক ডা. আনিকা ফারিহা জামান অর্ণা।

 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, প্রযুক্তির ইতিবাচক ও নেতিবাচক দুটি দিকই রয়েছে। তবে নেতিবাচক দিক পরিহার করে ইতিবাচকভাবে প্রযুক্তিকে কাজে লাগাতে হবে। তেমনি অবাধ তথ্য প্রবাহের সুযোগে অনলাইন সংবাদ মাধ্যমে অসত্য ও মনগড়া সংবাদ প্রকাশ কখনোই কাম্য নয়। বাংলার জনপদ প্রতিষ্ঠার পর থেকে সত্য ও বস্তুনিষ্ঠু সংবাদ পরিবেশের মাধ্যমে ইতোমধ্যে পাঠকপ্রিয়তা অর্জন করেছে। আমি বাংলার জনপদের উত্তরোত্তর সফলতা কামনা করছি।

 

রাসিক মেয়র আরো বলেন, রাজশাহীতে কেন শিল্পায়ন হচ্ছে না? রাজশাহীতে আন্তর্জাতিক নৌবরন্দর, রাজশাহী-কলকাতা সরাসরি ট্রেন ও বিমান চলাচল চালু হলে এ অঞ্চলের মানুষ কতটা উপকৃত হবে-ইত্যাদি নানা বিষয়ে বাংলার জনপদ ব্যক্তিক্রমী বিশ্লেষণধর্মী প্রতিবেদনের মাধ্যমে সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করে রাজশাহীর অর্থনীতিকে এগিয়ে নিতে ভুমিকা পালন করবে বলে আশা করি।

 

বাংলার জনপদের প্রকাশক ডা. আনিকা ফারিহা জামান অর্ণা বলেন, সকলের সহযোগিতায় বাংলার জনপদ জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টালে পরিণত হয়েছে। এজন্য আমি বাংলার জনপদের পাঠক ,দর্শক,শুভানুধ্যায়ী ও বিজ্ঞাপনদাতাদের ধন্যবাদ জানাচ্ছি। বাংলার জনপদের পথচলায় যারা পাশে ছিলেন, সহযোগিতা করে যাচ্ছেন সবার প্রতি আমরা কৃতজ্ঞ। মুক্তিযুদ্ধের পক্ষের এই অনলাইন সংবাদ মাধ্যমটি দেশ, জাতি ও রাজশাহীর মানুষের কল্যানে নিবেদিতপ্রাণ হয়ে কাজ করে যাবে। পাশাপাশি সমাজের নানা অন্যায়, অনিয়ম-অসংঙ্গতি বস্তুনিষ্ঠুভাবে উপস্থাপন করবে।

 

অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন বাংলার জনপদ এর সম্পাদক ড. সাদিকুর রহমান। অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য দেন বাংলার জনপদ এর উপদেষ্টা, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেণী, রাজশাহী কলেজ অধ্যক্ষ আব্দুল খালেক, রাজশাহী নিউ গভঃ ডিগ্রী কলেজর অধ্যক্ষ প্রফেসর কালাচাঁদ শীল, মহানগর জাসদ সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ শিবলী। অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক বারকুল্লাহ বিন দুরুল হুদা। সঞ্চালনা করেন বাংলার জনপদের প্রধান প্রতিবেদক মাসুমা ইসলাম।

 

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান শ্যামল, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন, রাজশাহী জেলার সভাপতি মো. আসাদুজ্জামান আসাদ, অনলাইন সাংবাদিক ফোরামের সভাপতি মীর তোফায়েল হোসেন প্রমুখ। অনুষ্ঠানে রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও গণমাধ্যম কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991