শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০১:৪৮ অপরাহ্ন
ঘোষনা
যশোরে বিদেশী পিস্তল, গুলি ও বার্মিজ চাকু সহ গ্রেফতার ০১ জন চাঁপাইনবাবগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ করে  রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা গোমস্তাপুরে বিএমডিএ গোমস্তাপুর জোনাল অফিস ভবন নির্মাণ কাজের  শুভ উদ্বোধন  ফরিদপুর শহরের আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে কারাগারে মুরাদনগরে মাদককে “না” বলি সামাজিক সচেতনতা ও অপরাধমুক্ত সমাজ গড়ি কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ ফরিদপুরে কিশোরীকে ধর্ষণের পর হত্যা সাত বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না সবুজের

জাজিরা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়ে এগিয়ে আছে আলহাজ্ব শামসুল হক খান

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ২১ এপ্রিল, ২০২৪
  • ১০১ বার পঠিত

 

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর এবার বেজে উঠেছে স্থানীয় পর্যায়ে সারা বাংলাদেশে উপজেলা নির্বাচনের ডংকার।কিছুদিনের মধ্যেই দ্বিতীয় দফায় উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

এই নির্বাচনে শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার ঐতিহ্যবাহী আক্কেল মাহমুদ মুন্সী কান্দি গ্রামের স্বনামধন্য খান পরিবারের সন্তান বীর মুক্তিযোদ্ধা ও শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি, বারবার নির্বাচিত মুক্তিযোদ্ধা কমান্ডার জাজিরা উপজেলা ও সভাপতি জাজিরা ফাউন্ডেশন আলহাজ্ব শামসুল হক খান স্থানীয় পর্যায়ে রাজনৈতিক মাঠ থেকে শুরু করে সাধারণ মানুষের সকলের জনপ্রিয় ব্যাক্তি হিসেবে পরিচিতি লাভ করেছেন।

তাঁর সাথে কথা বলে জানতে পারি তিনি ১৯৫৬ সালের ৩১শে ডিসেম্বর জন্মগ্রহণ করেন তারপর পড়োশোনা শুরু করে এইচএসসি পাশ করে প্রিন্টিং ডিপ্লোমা ইন প্রিন্ট টেকনোলজি কমপ্লিট করেন।

১৯৬৯ সাল হতে ছাত্রলীগের রাজনীতির সাথে সরাসরি যুক্ত হয়ে গণঅভ্যুত্থানের সময় ৩০ জানুয়ারি ১৯৬৯ সালে তৎকালীন মাদারীপুর জেলা বর্তমান শরীয়তপুর জেলার তিনটি স্কুলের ছাত্রছাত্রী নিয়ে মিছিল করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে তৎকালীন পূর্ব পাকিস্তানের কারাগার থেকে মুক্ত করার জন্য জাজিরা থানা ঘেরাও করেন।

১৯৭০ সালে আওয়ামী লীগের নির্বাচনে সক্রিয়ভাবে কাজ করেন, এবং ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের ডাক আসলে তিনি মুক্তিযুদ্ধে যোগ দিয়ে ভারতের ত্রিপুরা রাজ্যে সেক্টর কমান্ডার খালিদ মোশার এর নিকট যুদ্ধের ট্রেনিং নিয়ে বাংলাদেশের অভ্যন্তরে পাকিস্তানি হানাদার বাহিনী ও রাজাকার, আল বদর আলসামস, বাহিনীর বিরুদ্ধে বিভিন্ন জায়গায় বিরদর্পে যুদ্ধ করে দেশকে স্বাধীনতা এনে দেন।তার মুক্তিযোদ্ধা আইডি নং ০১৮৬০০০১৩০৪।

১৯৭২ সাল হতে ১৯৮০ সাল পর্যন্ত ছাত্রলীগের সাথে সক্রিয়ভাবে যুক্ত ছিলেন ১৯৮৩ সাল হতে সমাজসেবা মূলক কাজ শুরু করেন১৯ ৮৬ সালে জাজিরা উপজেলা শাখার আওয়ামী লীগের সদস্য হয়ে নিবেদিত প্রাণে কাজ করে যান।

২০১০ সাল হতে মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের নির্বাচিত কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করে আসছেন নীতি আদর্শের সাথে।
জাজিরা উপজেলা পর্যায়ে মাঠ জরীপ করতে গিয়ে দেখা যায় শতকরা ৬০% মানুষ আলহাজ্ব শামসুল হক খান কে উপজেলা চেয়ারম্যান হিসেবে পাওয়ার আশা ব্যাক্ত করেন।
কারন হিসেবে অধিকাংশ সাধারণ মানুষ জানান তিনি একজন শান্তি প্রিয় মানুষ, কখনো অন্যায় অনিয়ম প্রশ্রয় দেন না, এবং সব সময় ন্যায়ের পক্ষে কাজ করেন এবং সব সময় গরীব দুঃখী মানুষের পাশে দাঁড়ান সকলকে সহযোগিতা করেন। এবং নদী ভাঙ্গন কবলিত অসহায় মানুষের পাশে যথেষ্ট সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন বিগত দিনে।

সাংবাদিকদের সাথে আলাপ কালে জাজিরা পৌরসভার ৪ নং ওয়ার্ড কাউন্সিলর আমিনুল ইসলাম বেপারী জানান আলহাজ্ব শামসুল হক খান একজন ন্যায়পরায়ণ মানুষ আমরা তার বিকল্প কাউকে দেখছি না আমরা তাঁকেই উপজেলা চেয়ারম্যান হিসেবে পেতে চাই।

এবং জাজিরা পৌরসভার প্যানেল মেয়র সাইফুল ইসলাম কাজী বলেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শামসুল হক খান জন্মের পর থেকেই পরোপকারী ন্যায়পরায়ণ লোক আমরা তার বিকল্প কাউকে দেখছি না জাজিরা উপজেলা চেয়ারম্যান হিসেবে জাজিরা উপজেলার প্রায় ৬০ ভাগ মানুষ আলহাজ্ব শামসুল হক খান কে উপজেলা চেয়ারম্যান হিসেবে পাওয়ার জন্য মুখিয়ে আছেন এবং আমরা তার সফলতা কামনা করি।

শরীয়তপুর জেলা আইনজীবী সমিতির সদস্য এডভোকেট কাজিম হোসেন খান জানান বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপির দূরদর্শী ও বিচক্ষণ নেতৃত্বে জাজিরা সহ সারা বাংলাদেশ যেভাবে উন্নয়ন সমৃদ্ধি ও অগ্রগতির পথে এগিয়ে যাচ্ছে সেই ধারাবাহিকতা অব্যাহত রাখার লক্ষে এবং আধুনিক সুন্দর সমৃদ্ধশালী মাদকমুক্ত জাজিরা গড়তে আসন্ন উপজেলা পরিশোধ নির্বাচনে চেয়ারম্যান পদে দল মত নির্বিশেষে আলহাজ্ব শামসুল হক খান বীর মুক্তিযোদ্ধা জাতির শ্রেষ্ঠ সন্তান কে আমরা চাই।
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড জাজিরা পৌরসভা শাখার যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ মশিউর রহমান সাংবাদিকদের কে বলেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শামসুল হক খান একজন জাতির শ্রেষ্ঠ সন্তান ও বীর যোদ্ধা জাজিরা উপজেলা পরিষদ নির্বাচনে আমরা সমস্ত মুক্তিযোদ্ধা সন্তান জাজিরা উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে তাকেই চাই।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991