শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:২২ পূর্বাহ্ন
ঘোষনা
সিরাজগঞ্জ সলঙ্গায় গণধর্ষণ মামলার এজাহারনামীয় পলাতক প্রধান আসামি গ্রেফতার সিরাজগঞ্জে জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে উপকরণ বকনা বাছুর বিতরণ র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত মাটি খননের সময়ে বেড়িয়ে আসা মাইন ও মর্টার সেল বিস্ফোরণ ঝিনাইদহে বৃষ্টির আশায় কেঁদে বুক ভাসালেন মুসল্লীরা বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশন কর্তৃক তৃষ্ণা নিবারণ উপকরণ বিতরণ নাটোরে বাগাতিপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব ৬ পরিবার শ্রীপুরে তালাবদ্ধ ঘর থেকে গলাকেটে হত্যার ঘটনায় জড়িত ২ জনকে গ্ৰেফতার করেছে র‌্যাব-১ রায়গঞ্জে শিক্ষা বিষয়ক গ্লোবাল এ্যাকশন সপ্তাহ পালিত ঝিনাইদহ র‌্যাবের অভিযানে মানব পাচার চক্রের মূলহোতা গ্রেফতার

জাফলংয়ে বনভূমিতে অবৈধ ক্রাশার মেশিন উচ্ছেদ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ২৩ মার্চ, ২০২২
  • ১৫৭ বার পঠিত

গোয়াইনঘাট প্রতিনিধিঃ সিলেটের গোয়াইনঘাটের জাফলংয়ের বনবিভাগের ভূমি দখল করে গড়ে তোলা অবৈধ স্থাপনা ধ্বংস করা হয়েছে। একই সাথে ওই এলাকায় নতুনভাবে জবরদখল করে বনবিভাগের প্রায় ২ হেঃ ভুমি দখলের চেষ্টা করা হয়েছিলো তাদেরকেও উচ্ছেদ করা হয়। সিলেট জেলার বনবিভাগের সারী রেঞ্জ কর্মকর্তা মো. সাদ উদ্দিন’র নেতৃত্বে চলা এ অভিযানে জাফলং কানাইজুরী ও শান্তিনগর এলাকায় বন বিভাগের জায়গা দখল করে রাখা একটি ক্রাশার মেশিন ও নতুন করে প্রায় ২ হেঃ ভুমি জবরদখলের চেষ্টা করে একটি চক্র জাফলং ছৈলাখেল মৌজার চতুর্থ খন্ডের ১৪৫ দাগ নং-এ কানাইজুরী ও শান্তুিনগর নামক এলাকায় বনবিভাগের ভুমিতে গড়ে উঠা স্টোনক্রাশার মেশিনসহ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

এ সময়, সারী রেঞ্জ কর্মকর্তা মো. সাদ উদ্দিন, জাফলং বন বিট কর্মকর্তা প্রদীপ চন্দ্র মন্ডলসহ ও জাফলং বিটে কর্মরত সকল স্টাফ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে সারী রেঞ্জ কর্মকর্তা মো. সাদ উদ্দিন সাংবাদিকদের জানান,বন বিভাগের সিলেট বিভাগীয় কর্মকর্তা তৌফিকুল ইসলাম স্যারের দিকনির্দেশনায় এরই ধারাবাহিকতায় বুধবার ২৩-০৩-২০২২ খ্রিঃ তারিখ সিলেট বন বিভাগের সারী রেঞ্জের জাফলং বিটের ছৈলাখেল চতুর্থ খন্ড মৌজার শান্তিনগর এলাকার এস এ ১৪৫ দাগের সংরক্ষিত বনভূমিতে অবৈধ স্থাপিত একটি ক্রাশার মেশিন উচ্ছেদ করে গুড়িয়ে দিয়ে ২ হেঃ জায়গা উদ্ধার করা হয়, এবং যারা এসব কাজে জরিত তাদের বিরুদ্ধে বনায়নের আইনে মামলা প্রক্রিয়াধীন অচিরেই এ জায়গা সহ আশে পাশের জায়গায় উপযুক্ত প্রজাতির বাগান সৃজন করা হবে বলে জানান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991