রবিবার, ২১ জুলাই ২০২৪, ১২:২০ পূর্বাহ্ন
ঘোষনা
যশোরে বিদেশী পিস্তল, গুলি ও বার্মিজ চাকু সহ গ্রেফতার ০১ জন চাঁপাইনবাবগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ করে  রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা গোমস্তাপুরে বিএমডিএ গোমস্তাপুর জোনাল অফিস ভবন নির্মাণ কাজের  শুভ উদ্বোধন  ফরিদপুর শহরের আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে কারাগারে মুরাদনগরে মাদককে “না” বলি সামাজিক সচেতনতা ও অপরাধমুক্ত সমাজ গড়ি কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ ফরিদপুরে কিশোরীকে ধর্ষণের পর হত্যা সাত বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না সবুজের

ঢাকা প্রেসক্লাবের বার্ষিক কর্মী সম্মেলন-২০২৩ অনুষ্ঠিত।

সিনথিয়া আক্তার পপি নিজস্ব প্রতিবেদক:-
  • আপডেট টাইম : শুক্রবার, ৭ এপ্রিল, ২০২৩
  • ১২২ বার পঠিত

 

ঢাকা প্রেসক্লাবের বার্ষিক কর্মী সম্মেলন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

গত ৫ই মার্চ বুধবার সকাল ১০টা রাজধানীর সেগুন বাগিচায় ঐতিয্যবাহী সেগুন চাইনিজ হোটেল এন্ড রেস্টুরেন্টে ঢাকা প্রেসক্লাবের সভাপতি আওরঙ্গজেব কামালের সভাপতিত্বে কর্মী সম্মেলন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্ঠা ও সাবেক দুইবারের সফল মন্ত্রী নারায়ন চন্দ্র এমপি।
এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন আমরা কারও কন্ঠ রোধ করিনা গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করছে।
আপনারা সাংবাদিক জাতির বিবেক সঠিক সংবাদ প্রকাশ করে জাতিকে উপহার দিবে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র হাত ধরে দেশ এগিয়ে যাচ্ছে।

সাংবাদিকরা কোনো দলের হয়ে কাজ করবেন না,তবে দেশের জন্য কাজ করবেন,সরকারের উন্নয়নের কথা প্রচার করবেব।

দ্বিতীয় পর্বের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন গণপ্রজাতন্ত্রীর বাংলাদেশ সরকারের দূর্যোগ ও ত্রান মন্ত্রাণালয়ের প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান এনাম এমপি।
তিনি বলেন সাংবাদিক জাতির বিবেক ,একমাত্র সাংবাদিকরা পারে দেশ থেকে অপরাধ ও দূর্নীতি মুক্ত করতে।
এসময় তিনি আরও বলেন বঙ্গবন্ধু কন্যা মমতাময়ী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে দেশের জন্য দেশের মানুষের কাজ করে যাচ্ছে তা আসলে অকল্পনীয়।
বিশ্বে যখন অর্থনৈতিক মন্দা চলছে, ঠিক তখনই আমাদের প্রধানমন্ত্রী তার দক্ষতার সহিত দেশের অনৈতিক সচল রেখেছেন।
তিনি মাননীয় প্রধানমন্ত্রী’র উপহার গৃহহীনকে থাকা জন্য যায়গা ঘর বানিয়ে দিয়েছেন।
আপনারা জানেন পদ্মা সেতুনির্মান, কর্ণফুলী ট্যানেল,দেশের রাস্তা ঘাট নির্মাণ করে যাচ্ছেন।

আর এই উন্নয়নের খবর সারা বিশ্বের মাঝে পৌঁছিয়ে দিচ্ছে সাংবাদিকেরা।

ঢাকা প্রেস ক্লাব এর নেতাকর্মীদের দাবী সম্পর্কে প্রতিমন্ত্রী তার বক্তব্য বলেন আমি সবসময় সাংবাদিকদের সাথে ছিলাম, আছি, থাকবো।

উদ্ভোধন করেন খুলনা ৬ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু।

বিশেষ অতিথি বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হাবিবুর রহমান পবন,সাবেক প্রেসিডেন্ট হুসাইন মোহাম্মদ এরশাদ এর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা, ফেডারেশন অব বাংলাদেশ জার্নালিস্ট অরগানাইজেশান চেয়ারম্যান এস এম মোরশেদ,ঢাকা মহানগর দক্ষিন যুবলীগ সহ-সভাপতি সোহারাব হোসেন স্বপন, সজীব গ্রুপের চেয়ারম্যান এম এ হাশেম , সাভার উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হাজী জমাত আলী দেওয়ান, এইফবিজেও মহাসচিব মোঃ হানিফ আলী,রিপোর্টার সোসাইটির চেয়ারম্যান মোঃ আজিজ মাহফুজ,ঢাকা প্রেস ক্লাবের উপদেষ্ঠা ও দৈনিক বাংলার ডাক পত্রিকার প্রকাশক ও সম্পাদক এ্যাড, মনোয়ার হোসেন,দৈনিক মাতৃজগত পত্রিকার সম্পাদক ও বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি খান সেলিম রহমান।
দৈনিক দিনের আলো পত্রিকার সম্পাদক মোঃ ফজলুর রহমান জুলফিকার,দৈনিক বাংলার দূত পত্রিকার সম্পাদক মুন্সী জামিলউদ্দিন বাবু,দক্ষিণ অঞ্চল সাংবাদিক ইউনিয়নের উপদেষ্টা মোঃ আব্দুল মান্নান ভূইয়া, মাহমুদ রহমান মাহমুদ লক্ষীপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সজিব গ্রুপের চেয়ারম্যান এম এ হাসেম,রাজউক সমাজ সেবা কমিটির সভাপতি নুরুল হক নুরু,যুবলীগ নেতা মোঃ রাজু দেওয়ান,এবং ঢাকা বর্তমান প্রেস ক্লাবের সদস্যবৃন্দ সহ আরও অনেক গন্যমান্য ব্যক্তিবর্গ।
কর্মী সম্মেলনে বিভিন্ন পত্রিকার সম্পাদক ,সংবাদিকগনেরা সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। এসময় তারা ডিজিটাল নিরাপত্তা আইনকে শিথিল করার জন্য সরকারের প্রতি দাবী জানান।

কর্মী সম্মেলন শেষে ঢাকা প্রেস ক্লাব এর একটি পরিচালনা কমিটির ঘোষণা দেওয়া হয় এবং সংবাদ সংগ্রহে যেসকল সাংবাদিক বিশেষ ভুমিকা পালন করেছেন তাদেরকে সন্মাননামুলক ক্রেস্ট প্রদান করা হয়।

এ সময় ঢাকা প্রেস ক্লাবের ২০১ জন সদস্য বিশিষ্ট পরিচালনা পরিষদ কমিটি ঘোষণা করেন। সভাপতি আওরঙ্গ জেব কামাল, সাধারণ সম্পাদক মো দেলোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক, মো মেজবাহ উল আলম মহন
বিভিন্ন পত্রিকার সম্পাদক ও প্রকাশক ৫১জন, সহকারী সম্পাদক, নির্বাহী সম্পাদক ২০ জন,সিনিয়র সাংবাদিক, জুনিয়র সাংবাদিকদের সমন্বয়ে গঠিত কমিটি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991