মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১০:৪৬ অপরাহ্ন
ঘোষনা
ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহ ইউনিটে পুলিশের বিভাগীয় অধস্তন পুলিশ সদস্যদের পদোন্নতি পরীক্ষা-২০২২খ্রিঃ এর ক্যাম্প প্রশিক্ষণ মূল্যায়ন সম্পন্নকরণ ।                                                                             সিরাজগঞ্জে বিশ্ব পর্যটন দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত।  শাহজাদপুরে শিশু সালামকে অপহরণের পর হত্যার দায়ে যুবকের মত্যুদণ্ড। শ্রীপুরে রানার লাশ রাস্তায় রেখে মানববন্ধন (২৪ ঘন্টার মধ্যে আসামি গ্রেফতারের দাবি)। গাইবান্ধার সুন্দরগঞ্জে বাঁশ কাটতে গিয়ে  বিদ্যুৎস্পষ্টে এক ব্যক্তির মৃত্যু। চাঁদপুরে অবিবাহিত আওয়ামীলীগ নেতা রফিকুল্লাহ হত্যাকারী ১৬ বছরের অমিত দাশ অত:পর অমিতের আত্মহত্যা? কলাপাড়ায় সড়কেই মহিষের আবসস্থল মানুষের দুর্ভোগ চরমে। নেত্রকোনা দুর্গাপুরে ৩ দিন ব্যাপী কৃষি মেলা শুরু  নওগাঁয় ১২০ হেক্টর জমিতে শিম চাষ অধিক লাভের আশা চাষিদের একাধিক মামলার আসামী ঝালকাঠির বিতর্কিত মোল্লা সাওন জেলহাজতে

তেল সিন্ডিকেট না করতে ডিলারদের হুশিয়ারি: গাইবান্ধায় পেট্রোল অকটেন সংকট; ব্যাবসায়ীদের সাথে জেলা প্রশাসনের আলোচনা

রানা ইস্কান্দার রহমান
  • আপডেট টাইম : শুক্রবার, ১৩ মে, ২০২২
  • ৪৮ বার পঠিত

গাইবান্ধার জেলা ব্যুরো প্রধানঃ
কোনো ঘোষণা ছাড়াই গত কয়েকদিন আগে গাইবান্ধা শহরের সব পেট্রোল পাম্প সহ খুচরা দোকানে সংকট পড়ে পেট্রোল ও অকটেন। এ জন্য শহরে পেট্রোল ও অকটেন সংকট দেখা দেয়। এতে করে দূর্ভোগ সহ বিপাকে পড়েন গাইবান্ধার বিভিন্ন পেশার মানুষ সহ দূর দুরান্ত থেকে গাইবান্ধায় কাজে আসা পেট্রোল নির্ভরশীল মটর সাইকেল সহ বিভিন্ন যানবাহন চালকরা। আর এই সংকট থেকে পরিত্রানের জন্য পদ্মা, মেঘনা, যমুনা ৩ কোম্পানির ডিলার সহ মাম্প মালিকদের সাথে মতবিনিময় সভা করে গাইবান্ধা জেলা প্রশাসক মো: অলিউর রহমান। গাইবান্ধা জেলা প্রশাসনের আয়োজনে ১১ মে ২২ ইং তারিখ জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সকালে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন- গাইবান্ধা জেলা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রবিউল ইসলাম, এনডিসি এস,এম ফয়েজ উদ্দিন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর গাইবান্ধা সহকারি পরিচালক এম, আব্দুস সালাম, যমুনা অয়েল রংপুর এর বিক্রয় কর্মকর্তা সমীর কুমার পাল, মেঘনা পেট্রলিয়াম লিমিটেড বগুড়া বিক্রয় উপ-ব্যবস্থাপক আব্দুস সাত্তার, গাইবান্ধা এস,এ কাদির এন্ড সন্স ফিলিং এর প্রপাইটর শাহজাদা আনোয়ারুল কাদির, পেট্রোল পাম্প মালিক সমিতির সাধারন সম্পাদক শহিদুল ইসলাম বাবলা সহ অনেকে।

পেট্রোল পাম্প মালিক সমিতির সাধারন সম্পাদক শহিদুল ইসলাম বাবলা বলেন- গাইবান্ধা জেলায় ১৭টি ফিলিং ষ্টেশন রয়েছে। এগুলাতে পেট্রোল চাহিদা রয়েছে ৩৫০০ লিটার আর অকটেন চাহিদা রয়েছে ১ হাজার লিটার। কিন্তু আমরা শতাধিক এর মধ্যে ৭৫পার্সেন্ট তেল ও অক্টেন পাচ্ছি। ২৫পার্সেন্ট কম পাওয়ায় আমরা ক্রেতাদের তেলের চাহিদা পুরন করতে পাচ্ছিনা।

আলোচনা সভায় গাইবান্ধা পুলিশ সুপার! মুহাম্মদ তৌহিদুল ইসলাম” তেল পাম্প মালিক ও ডিলারদের উদ্দেশ্যে বলেন-যানবাহনের জ্বালানি তেল মজুদ করে কৃত্রিম সংকট তৈরি করতে অসুদুপায় অবলম্বন না করতে সতর্ক করেন। অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহন করবে বলে মতামত ব্যক্ত করেন।

জেলা প্রশাসক অলিউর রহমান পেট্রোল সংকট নিরসনে পাম্প ও ডিলার মালিকদেরকে খুচরা বিক্রেতাদের নিকট ড্রামে পেট্রোল বিক্রির নির্দেশ দেন। সে সাথে পেট্রোল ও অকটেন গাইবান্ধায় দ্রুত সরবরাহের জন্য উদ্বর্তন মহলে কথা বলবেন বলে জানান।
বিসিবির কাছে কথা বলবেন বলে অবগত করেন।

অন্যদিকে- ৪/৫ দিন পেট্রোল ও অকটেন আমদানি ও সরবরাহ বন্ধ থাকার পর গত দুদিন হলো এস,এ কাদির এন্ড সন্স এ অকটেন বিক্রি হচ্ছে। এবং আর রহমান সন্স এন্ড ফিলিং ষ্টেশনে পেট্রোল বিক্রি হচ্ছে বলে জানান সেলসম্যানরা।

এ বিষয়ে এস,এ কাদির এন্ড সন্স ফিলিং ষ্টেশনের প্রপাইটর শাহজাদা আনোয়ারুল কাদির বলেন- ফুল এক গাড়ির স্থলে অর্ধেক গাড়ি পেট্রোল আজ পাওয়ার কথা রয়েছে। পেলে পেট্রোল বিক্রি শুরু হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991