বুধবার, ২৯ মে ২০২৪, ০৮:২৯ পূর্বাহ্ন
ঘোষনা
নড়াইলে চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের প্রধান আসামী গ্রেফতার ঘূর্ণিঝড় রেমালের কারণে কুয়াকাটায় সৈকতে ভেসে এসেছে মৃত হরিণ সেপটিক ট্যাংক ভেঙে অনেক মাংস পেয়েছি জানিয়েছেন ডিবি হারুন কেএমপি’র পুলিশ কমিশনার কর্তৃক খুলনা বিভাগীয় ক্রীড়া সংস্থার নির্বাচন ২০২৪  ঝিনাইগাতীতে নবাগত ইউএনও’র বরণ অনুষ্ঠান নিক্সন চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ এনে কাঁদলেন চেয়ারম্যান প্রার্থী ঘূর্ণিঝড় ১৭ নম্বর বিশেষ বিজ্ঞপ্তি, ১৬ জেলায় ১২ ফুট জলোচ্ছ্বাসের শঙ্কা ফরিদপুর সদর উপজেলার শিবরামপুর ভেজাল গুড়ের কারখানায় অভিযান চালিয়ে দুই লাখ টাকা জরিমানা রাজশাহী জেলার বেস্ট অফিসার ইনচার্জ গোদাগাড়ী মডেল থানার ওসি আব্দুল মতিন বিমানবাহিনী প্রধান হলেন হাসান মাহমুদ খাঁন

দক্ষিণ এশিয়ার অন্যতম বৃহত্তম বি এ ডি সি ফার্ম দত্তনগরের ইতিহাস ও ঐতিহ্য

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪
  • ৫৬ বার পঠিত

 

মোঃ গোলাম মোস্তফা স্টাফ রিপোর্টার: প্রায় তিন হাজার একর জমি নিয়ে অবস্থিত দত্তনগর বি এ ডি সি ফার্ম যা হেমেন্দ্রনাথ দত্তের নামানুসারে নাম করন করা হয়েছিল।পরবর্তীতে পাঁচটি ফার্মের সমন্বয়ে গঠিত হয় দত্তনগর বীজ উৎপাদন খামার। দেশের এক বৃহত্তর অংশের শস্য বীজ উৎপাদিত হয় এখান থেকে,আশেপাশের কয়েকটি গ্রামের সংখ্যা গরিষ্ঠ মানুষের কর্ম সংস্থান গড়ে উঠেছে ফার্মকে কেন্দ্র করে। দীর্ঘ দিনের ঐতিহ্য বহনকারী এক বিরল ইতিহাস লুকিয়ে আছে এখানে,যার রয়েছে অপরুপ সৌন্দর্যের এক বিশাল লীলাভূমি,দেশের বিভিন্ন এলাকা হতে প্রায় প্রতিনিয়ত অগণিত লোকের সমাগম ঘটে থাকে এমন কি বিদেশী পর্যটকেরাও এসে থাকেন।বিশেষ করে ঈদ,পহেলা বৈশাখ ও অন্যান্য উৎসবমুখর দিনেগুলোতে এই অঢেল সমাগম লক্ষ্য করা যায়। আনন্দমুখর পরিবেশ কখনও কখনও অশান্তি ও দূর্ঘটনার কারন হয়ে দাঁড়ায়। দুর দুরান্ত থেকে আগত অনেক বখাটে ও অপ্রাপ্ত বয়স্ক লাইসেন্স বিহীন মোটরসাইকেলের বেপরোয়া চলাচলের কারনে ইতিপূর্বে অনেক দুর্ঘটনার খবর পাওয়া গেছে যা অত্যান্ত দুঃখজনক,এছাড়াও বন্ধু বান্ধবীরদের নিয়ে জন সম্মুখে অনেক অপ্রীতিকর কর্মকাণ্ডের কারনে স্থানীয় জন মানুষ ও কিশোর প্রজন্মের মাঝে নেতিবাচক প্রভাব পড়ে।

স্থানীয় পুলিশ প্রশাসন প্রতিনিয়ত কাজ করে গেলেও বিভিন্ন নামধারী বেপরোয়ারা তাদের কার্যক্রম করে যাচ্ছে।

এলাকার সুশীল সমাজ,বিএডিসি কতৃপক্ষ এবং পুলিশ প্রশাসন একযোগে কাজ করলে এই অনিয়ম দুর করার পাশাপাশি নিজস্ব ইতিহাস ঐতিহ্য রক্ষা করা সম্ভব।

নিউজটি শেয়ার করুন

One thought on "দক্ষিণ এশিয়ার অন্যতম বৃহত্তম বি এ ডি সি ফার্ম দত্তনগরের ইতিহাস ও ঐতিহ্য"

  1. Kibria says:

    বেপরোয়া গাড়ি চালান এবং সামাজিক অবক্ষয় রক্ষায় কতৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছি।যথাযথ পদক্ষেপ গ্রহনের জন্য জোর দাবি জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991