শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৫০ পূর্বাহ্ন
ঘোষনা
রোজা-ঈদের ছুটি শেষে রোববার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান রাজশাহীর পবা উপজেলায় ট্রাকচাপায় নিহত ৩, আহত ২ ফরিদপুরের সদর চর গজারিয়া এলাকায় অটোভ্যান ছিনিয়ে নিয়ে চালককে হত্যা: গ্রেফতার ৩ রায়গঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস পদপ্রার্থী জনপ্রিয়তার শীর্ষে মোঃ লিটন হোসেন খান শ্রীপুরে কাভার্ডভ্যানের ধাক্কায় দুই সাংবাদিক আহত রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরামের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত নড়াইলের লাহুড়িয়া এলাকায় অভিযান চালিয়ে ১২ কেজি গাঁজা ও প্রাইভেটকারসহ গ্রেফতার ২ মুজিবনগর দিবস উপলক্ষ্যে রাজশাহী জেলা ও নগর আ. লীগের উদ্যোগে বিশাল জনসভা শাহজাদপুরে কিশোরের হাত-পা বাঁধা ঝুলন্ত মরদেহ উদ্ধার শাহজাদপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৪ শুভ উদ্বোধন

দুই লক্ষ টাকা হাতিয়ে নেওয়া এক প্রতারক গ্রেপ্তার

মোঃ সুজন আহাম্মেদ রাজ
  • আপডেট টাইম : বুধবার, ২৩ মার্চ, ২০২২
  • ২০৮ বার পঠিত

ক্রাইম রিপোর্টারঃ চারঘাট থানা পুলিশ কর্তৃক পুলিশ কনস্টেবল পদে নিয়োগ পাইয়ে দেওয়ার কথা বলে দুই লক্ষ টাকা হাতিয়ে নেওয়া এক প্রতারক গ্রেফতার ”

২৩/০৩/২০২২ তারিখ চারঘাট থানা পুলিশ অভিযান চালিয়ে চলমান বাংলাদেশ পুলিশ বাহিনীর কনস্টেবল পদে নিয়োগ পাইয়ে দেওয়ার কথা বলে দুই লক্ষ টাকা হাতিয়ে নেওয়া এক প্রতারককে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত ব্যক্তির নাম মোঃ আফজাল হোসেন (৪২), পিতা- মোঃ আলতাব হোসেন, সাং- বিল মেরামতপুর, থানা-চারঘাট, জেলা-রাজশাহী। এছাড়া এ ঘটনার সাথে জড়িত অপর এক প্রত্যারককে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। চারঘাট থানার তালবাড়িয়া গ্রামের মোঃ আব্দুর রাজ্জাকের ছেলে মোঃ আব্দুল কাদের গত ১২-৩-২০২২ তারিখ পুলিশ কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের উদ্দেশ্যে রাজশাহী পুলিশ লাইন্স মাঠে যায়। ধৃত প্রতারক আফজাল হোসেন ও অপর পলাতক প্রতারক তাদের দশ লক্ষ টাকা দিলে আব্দুর রাজ্জাকের ছেলেকে পুলিশের কনস্টেবল পদে নিয়োগ পাইয়ে দিবে বলে মিথ্যা প্রলোভন দেখায়। তারা মিথ্যাভাবে আরো বলে যে, পুলিশের অনেক সিনিয়র অফিসারদের সাথে তাদের পরিচয় আছে। প্রথমদিকে তারা আব্দুর রাজ্জাকের কাছ থেকে কৌশলে ব্যাংকের দুইটি চেক এবং স্ট্যাম্প নেয়। সরল বিশ্বাসে আব্দুর রাজ্জাক তাদের স্বাক্ষরযুক্ত দুইটি ফাঁকা চেক ও একশত টাকা মূল্যের তিনটি নন-জুডিসিয়াল স্ট্যাম্প প্রদান করে। এরপর আব্দুর রাজ্জাকের ছেলে প্রথম ধাপে মাঠের শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষায় টিকে গেলে তারা গত ১৪-৩-২০২২ তারিখে নগদ দুই লক্ষ টাকা আব্দুর রাজ্জাকের নিকট থেকে আদায় করে। রাজশাহী জেলা পুলিশ লাইন্স মাঠে নিয়োগ পরীক্ষার প্রথম পর্বের তিনদিনই পরীক্ষার্থীদের উদ্দেশ্যে ব্রিফিং প্রদানকালে রাজশাহীর পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, বিপিএম (বার) প্রতারক ও দালালচক্রদের প্রতারণা থেকে সকলকে সতর্ক থাকার জন্য বারংবার আহবান জানান। পরবর্তীতে আব্দুর রাজ্জাকের ছেলে তার বাবার টাকা প্রদানের বিষয়টি জানতে পেরে প্রতারকদের কাছ থেকে টাকা ফিরিয়ে নেয়ার জন্য তার বাবাকে বলে। পরবর্তীতে আব্দুর রাজ্জাক প্রতারকদ্বয়ের নিকট হতে টাকা, ব্যাংকের দুইট চেক ও তিনটি স্ট্যাম্প ফেরত চাইলে প্রতারকদ্বয় আব্দুর রাজ্জাককে অকথ্য ভাষায় গালিগালাজসহ মিথ্যা মামলায় জড়িয়ে দেয়ার হুমকি প্রদান করে। এ বিষয়ে ২৩-৩-২০২২ তারিখ দিবাগত রাত ১২.৩০ টায় আব্দুর রাজ্জাক চারঘাট থানায় অভিযোগ প্রদান করলে চারঘাট থানা পুলিশ তাৎক্ষণিকভাবে অভিযান চালিয়ে প্রতারক মোঃ আফজাল হোসেনকে তার নিজ বাসা হতে দিবাগত রাত অনুমান ১.৪৫ ঘটিকায় গ্রেফতার করে। ঘটনার বিষয়ে চারঘাট মডেল থানায় এজাহার দায়ের হয়েছে ও পলাতক অপর প্রতারককে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। পাশাপাশি সম্মানিত অভিভাবক -পরীক্ষার্থীবৃন্দদের আবারো প্রতারকচক্র থেকে সাবধান থাকার জন্য অনুরোধ করা যাচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991