সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৫:৫৬ অপরাহ্ন
ঘোষনা
যশোরে বিদেশী পিস্তল, গুলি ও বার্মিজ চাকু সহ গ্রেফতার ০১ জন চাঁপাইনবাবগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ করে  রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা গোমস্তাপুরে বিএমডিএ গোমস্তাপুর জোনাল অফিস ভবন নির্মাণ কাজের  শুভ উদ্বোধন  ফরিদপুর শহরের আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে কারাগারে মুরাদনগরে মাদককে “না” বলি সামাজিক সচেতনতা ও অপরাধমুক্ত সমাজ গড়ি কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ ফরিদপুরে কিশোরীকে ধর্ষণের পর হত্যা সাত বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না সবুজের

দেশব্যাপি বিএনপির হত্যা অগ্নি সন্ত্রাস নৈরাজ্যের প্রতিবাদে ২৯ অক্টোবর সখীপুর উপজেলা আওয়ামীলীগের শান্তি সমাবেশ

মো জুয়েল রানা স্টাফ রিপোর্টার টাংগাইল
  • আপডেট টাইম : সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩
  • ১২৪ বার পঠিত

দেশব্যাপি বিএনপির হত্যা অগ্নি সন্ত্রাস নৈরাজ্যের প্রতিবাদে ২৯ অক্টোবর সখীপুর উপজেলা আওয়ামীলীগের শান্তি সমাবেশ

মো জুয়েল রানা স্টাফ রিপোর্টার
টাংগাইল

২৮ শে অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে রাজধানী ঢাকার বিভিন্ন স্থানসহ সারাদেশে পুলিশ হত্যা, অগ্নিসংযোগ, বিচারপতিদের বাসভবনে হামলা, পুলিশ হাসপাতালে অগ্নিসংযোগ, সারাদেশে নৈরাজ্য সৃষ্টিসহ সর্বোপরি ২৯ অক্টোবর সারা দেশে হরতাল, বাসে আগুন,ও বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রমের প্রতিবাদে ২৯ অক্টোবর সখিপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ শওকত শিকদারের সভাপতিত্বে এবং সাবেক সাংসদ ও বর্তমান সখিপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনুপম শাজাহান জয়ের সঞ্চালনায় বিকেল তিনটায় সখিপুর উপজেলার মুক্তার ফোয়ারা চত্ত্বরে শান্তি সমাবেশের আলোচনা সভা শুরু হয়।
উক্ত শান্তি সমাবেশে প্রধান অতিথির আসন গ্রহণ করেন টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক ও সখীপুর বাসাইলের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্যে জেলাআওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন,
আমরা বঙ্গবন্ধুর দর্শন লালন এবং পালন করে শেখ হাসিনার নির্দেশক্রমে সারাদেশে যখন উন্নয়নের জোয়ার বইছে ঠিক তখনই বিএনপি নামক কথিত দল সারাদেশে হরতাল এবং নৈরাজ্য সৃষ্টি শুরু করে।পাকিস্তানি রাজাকাররা যেভাবে রাজারবাগে হত্যাযজ্ঞ করেছিল ঠিক সেইভাবেই বিএনপি রাজারবাগে আক্রমণ করে। বিএনপি’র শাসনামলে আওয়ামী লীগের কেউ কোনদিন পুলিশকে হত্যা করে নাই যে হত্যা বিএনপি করেছে মৃত্যুর পরেও তাকে পিটাতে থাকে।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরো বলেন, যে হাত দিয়ে বঙ্গবন্ধু ও তার পরিবারসহ সকলকে হত্যা করেছিল সেই হাত মানেই কালো হাত,আর সেই হাত মানেই সামরিক শাসন,জঙ্গি শাসন। ১৯৭৫ সালে জিয়াউর রহমান বলেন, ঐতিহাসিক কারণে আমি শাসনভার গ্রহণ করলাম একই পদ্ধতিতে জিয়া বলেন এই খাঁকি পোশাক পরে আমি রাজনীতি করবো না।
বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম এমপি আরও বলেন, একটা ইস্যুকে কেন্দ্র করে আমরা আওয়ামীলীগের কর্মীরা ঐক্যবদ্ধ হয়েছি । সামনে আন্দোলন সংগ্রাম সব ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করব এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে পঞ্চম বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে আমরা রাজপথে থেকে বিএনপির নৈরাজ্য দূর করব বলে শপথ গ্রহণ করেছি।
তিনি আরো বলেন, আজকের হরতাল জনগণ প্রত্যাহার করেছে আমরা কোন দোকানদারকে বলি নাই দোকান খোলা রাখতে জনগণ সদিচ্ছায় দোকান খোলা রেখেছে এবং ঘৃণাভরে হরতাল প্রত্যাহার করেছেন।
সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনুপম শাজাহান জয় বলেন, বাংলাদেশ পুলিশ ভাইয়েরা অনেক ধৈর্য ধরেছে। বিএনপির উদ্দেশ্যে বলেন, আপনাদের কোন আন্দোলন মাঠে নাই আছে শুধু মিডিয়াতে।
তিনি আরো বলেন ১৯৭১ সালে যেভাবে মার্কিনীরা পাকিস্তানের পক্ষে গিয়েছিল ঠিক ২০২৩ সালে এসেও মার্কিনীরা পাকিস্তানের দোসর রাজাকারদের পক্ষে অবস্থান নিয়েছেন।
সভাপতির বক্তব্যে আলহাজ শওকত সিকদার বলেন, আপনারা দেখেছেন ২৮ তারিখের বিএনপি মহাসমাবেশের নামে যে নৈরাজ্য ও সন্ত্রাসী কার্যক্রম চালানো হয়েছে আমরা সখিপুর উপজেলা আওয়ামী লীগ ঐক্যবদ্ধভাবে সাধারণ জনগণসহ সেইসব সন্ত্রাসী এবং হরতালের প্রতিবাদ সমাবেশ করছি। আগামী মাসে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হবে। বঙ্গবন্ধু কন্যা যাকে মনোনয়ন দিবেন আমরা তার নির্বাচনী করব। সেই ক্ষেত্রে উপজেলা আওয়ামী লীগ ঐক্যবদ্ধ।
সমাবেশে আরো বক্তব্য রাখেন, সখিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু, সখিপুর পৌরসভার মেয়র এবং উপজেলা আওয়ামী লীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও যাদবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান আতোয়ার, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আতিকুর রহমান বুলবুল, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি গোলাম কিবরিয়া বাদল, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সুলতান শরীফ পান্না, যুগ্মসাধারণ সম্পাদক জাহাঙ্গীর তারেক,উপজেলা যুবলীগের আহ্বায়ক এম এ সবুর, দারিয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও দারিয়াপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনসার আলী আসিফ প্রমুখ।
উক্ত শান্তি সমাবেশে উপজেলা আওয়ামী লীগের সদস্য শিবলী সাদিক, ছাত্রলীগ, যুবলীগ, ইউনিয়ন আওয়ামী লীগ, সকল উপজেলা চেয়ারম্যানসহ আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991