বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:৪৫ অপরাহ্ন
ঘোষনা
মুজিবনগর স্মৃতি কমপ্লেক্সকে আন্তর্জাতিক মানের পর্যটন কেন্দ্র গড়ে তোলা হবে মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নারায়নগঞ্জের আড়াইহাজারে ৩৪ কেজি গাজাসহ ২ জন গ্রেফতার দক্ষিণ এশিয়ার অন্যতম বৃহত্তম বি এ ডি সি ফার্ম দত্তনগরের ইতিহাস ও ঐতিহ্য হাতির আক্রমণে নিহত জাহিদের পরিবারের পাশে এমপি নিখিল সিপিএল নাইট ক্রিকেট টুর্নামেন্ট সর্দ্দারপাড়া পারচৌপুকুরিয়া দুর্গাপুর পবিত্র ঈদ-উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন খান সেলিম রহমান সবাইকে পবিত্র ঈদ-উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মাহিদুল হাসান সরকার শাহজাদপুর পৌর মেয়রের উদ্যাগে ৪০০ দুস্থ পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করেন সবাইকে পবিত্র ঈদ-উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি খান সেলিম রহমান

ধামরাইয়ে বেড়েই চলছে অটো রিক্সা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২
  • ১৫১ বার পঠিত

মামুন আহমেদ (জয়) স্টাফ রিপোর্টারঃ

ঢাকার ধামরাই পৌরসভায় অনুমোদন ছাড়াই চলাচল করছে প্রায় দুই হাজার রিকশা ও অটোরিকশা। পৌরশহরের অলিগলি এবং সড়ক-মহাসড়ক দাপিয়ে বেড়ানো এসব বাহনের সংখ্যা দিনের পর দিন বেড়েই চলছে। ফলে কয়েকটি গুরুত্বপূর্ণ স্থানে যানজট লেগেই থাকে প্রায় সময়ই।

 

ঢাকার ধামরাই পৌরসভায় অনুমোদন ছাড়াই চলাচল করছে প্রায় দুই হাজার রিকশা ও অটোরিকশা। পৌর এলাকার সড়ক-মহাসড়ক দাপিয়ে বেড়ানো এসব বাহনের সংখ্যা দিনকে দিন বেড়েই চলছে। ফলে কয়েকটি গুরুত্বপূর্ণ স্থানে যানজট লেগেই থাকে।

 

পৌরসভা সূত্রে জানা গেছে, ২০১৭ সাল পর্যন্ত পৌরসভা থেকে প্রায় ৮০০ প্যাডেলচালিত রিকশার নিবন্ধন বা লাইসেন্স দেওয়া হয়েছে। তারপর প্যাডেলচালিত রিকশার আদলে ব্যাটারি ও ইঞ্জিন সংযোজন করে দ্রুতগামী রিকশা-অটোরিকশা তৈরি করা হচ্ছে। কেউ আর লাইসেন্সের জন্য আবেদন করছে না। এখন পৌরসভায় চলাচলরত রিকশা ও অটোরিকশা দুই হাজারেরও বেশি। এসব বাহনের কারণে শহরের প্রধান সড়কগুলোর প্রবেশপথে যানজট লেগে থাকে। বিশেষ করে ইসলামপুর বাসস্ট্যান্ড, ইসলামপুর স্বাস্থ্য কমপ্লেক্স প্রবেশ পথ, ঢুলিভিটা, রথখোলা মোড়, উপজেলা পরিষদের প্রবেশ পথ ও ফলপট্টিসহ প্রতিটি গুরুত্বপূর্ণ মোড়ে যানজট থাকে। এতে সাধারণ পথচারী, ব্যবসায়ী, শিক্ষার্থী, পোশাক শ্রমিক, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, চিকিৎসক থেকে শুরু করে হাসপাতালে যাতায়াতকারী রোগীদের বিড়ম্বনার শিকার হতে হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991