শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:১৪ অপরাহ্ন
ঘোষনা
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা সভাপতি ডিপজল সম্পাদক নির্বাচিত গলায় ওড়না পেচিয়ে ঝুলন্ত অবস্থায় পাওয়া গিয়েছে শিশু মরিয়মের লাশ। রোজা-ঈদের ছুটি শেষে রোববার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান রাজশাহীর পবা উপজেলায় ট্রাকচাপায় নিহত ৩, আহত ২ ফরিদপুরের সদর চর গজারিয়া এলাকায় অটোভ্যান ছিনিয়ে নিয়ে চালককে হত্যা: গ্রেফতার ৩ রায়গঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস পদপ্রার্থী জনপ্রিয়তার শীর্ষে মোঃ লিটন হোসেন খান শ্রীপুরে কাভার্ডভ্যানের ধাক্কায় দুই সাংবাদিক আহত রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরামের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত নড়াইলের লাহুড়িয়া এলাকায় অভিযান চালিয়ে ১২ কেজি গাঁজা ও প্রাইভেটকারসহ গ্রেফতার ২ মুজিবনগর দিবস উপলক্ষ্যে রাজশাহী জেলা ও নগর আ. লীগের উদ্যোগে বিশাল জনসভা

নাচোল থানায় মামলা-জিডি বা অভিযোগ করতে কোন প্রকার টাকা লাগেনা : অফিসার ইনচার্জ মিন্টু রহমান

মঞ্জিলা খাতুন
  • আপডেট টাইম : বুধবার, ২৬ জানুয়ারী, ২০২২
  • ২০৯ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জের নাচোল থানা এখন হয়ে উঠেছে সাধারন নিরীহ মানুষজনের একটি আস্থার জায়গা।
এটি একটি বিশ্বাসযোগ্য স্থান যেখানে সাধারন মানুষ জনের কাছে আর ভীতির সঞ্চার করে না।

নাচোল থানার বর্তমান অফিসার ইনচার্জ মিন্টু রহমান জাতীয় দৈনিক মাতৃ জগত পত্রিকাকে জানান, সাধারন মানুষদের মন মানসিকতাকে সর্বাগ্রে স্থান দিয়ে তাদের আনীত অভিযোগ নামা মামলা প্রভৃতিকে সর্বোচ্চ মূল্যায়ন করে অধীনস্ত সকল অফিসার ও কর্মচারীদেরকে তিনি ইতিমধ্যে আদেশক্রমে অনুরোধ করেছেন, একটি সত্য জিডি, একটি সত্য মামলা, একটি সত্য অভিযোগ গ্রহন করার জন্য বা সুপরামর্শ প্রদানে অফিসাররা যেন সচেতন থাকেন।
তিনি সবার সাথে ভাল ব্যবহার করতে বলেছেন। কারো সাথে যেন কোন রকম খারাপ ব্যবহার কেউ না করেন সেদিকে খেয়াল রাখতে বলেছেন সকলকেই। কোন ভাবেই যেন একাজ থেকে কেউ বিচ্যুত না হোন।

ওসি মিন্টু রহমানের এই প্রজ্ঞাসম্পন্ন আদেশ অনুরোধ সর্বমহলে প্রশংসিত হয়েছে।

নাচোল থানা এখন আধুনিক একটি থানা। আধুনিক থানার ওসি মিন্টু রহমানও একজন আধুনিক মানুষ। এখন এই আধুনিক নাচোল থানাটিতে জিডি বা মামলা করতে এলে কোন টাকা লাগেনা। এবং কোন দালালও ধরতে হয়না।

সাধারন মানুষের কোন অর্থের অপচয়ও এখন হয়না।

মামলাটি যদি সত্যাগ্রহ হয় তাহলে ওসি মিন্টু রহমানের স্পষ্ঠ উচ্চারণ সঙ্গে সঙ্গে মামলা নিন, সঙ্গে সঙ্গে জিডি করুন। ওসি মিন্টু রহমানের আরও একটি মৃদুভাষী উচ্চারণ, সাধারন মানুষের অভিযোগনামা নিয়ে এমনকি মামলা নিয়ে কোন নাটক যেন না হয়।

সকলেই সততার সাথে কাজ করবেন এটাই তার একমাত্র ভাষ্য।

ওসি মিন্টু রহমান ঐতিহ্যবাহী নাচোল থানাকে আবর্তিত করেই অগ্রসর হচ্ছেন সকল অনিয়মের কাচেঁর দেয়াল ভাঙতে। এবং তিনি সেটা পারবেন কারণ ইতিমধ্যেই তিনি নাচোল থানাকে করেছেন ছিমছাম শান্ত সুষ্ঠ বিচার প্রার্থীদের অন্যতম আশ্যয়স্থল।

নাচোল থানার ওসি মিন্টু রহমান জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকাকে আরো বলেন যে, আমি এই ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছি মানুষকে তার নায্য অধিকার ফিরিয়ে দেবার জন্য। ওসি মিন্টু রহমানের এই উদ্যোগকে নাচোল উপজেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ স্বাগত জানিয়েছেন।

ওসি মিন্টু রহমান আরও বলেন যে, আমার মূল টার্গেট হল পূর্ণাঙ্গ জন সন্তুষ্টি অর্জন করা। আমরা নাচোল থানার পক্ষ থেকে কোনো প্রকার টাকা ছাড়াই জনগণকে সেবা দিচ্ছি এবং ভবিষ্যতেও দিতে চাই।
ওসি মিন্টু রহমান যে উদ্যোগটি গ্রহণ করেছেন তা সত্যিই প্রশংসনীয়। অপরদিকে ওসি মিন্টু রহমানও একজন দক্ষ ও মানবিক অফিসার। তিনি নাচোল থানায় যোগদানের পর থেকেই জিডি বা মামলা বাবদ টাকা নিতে শুনিনি।

এবং ওসি মিন্টু রহমান নাচোল থানায় যোগদানের পরে মাদক, বাল্যবিয়ে, জুয়া, ইভটিজিং প্রতিরোধে ব্যাপক কাজ করে যাচ্ছেন। তার কর্মদক্ষতায় এ উপজেলার অপরাধমুলক কর্মকান্ড দিন দিন কমে চলেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991