বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:১২ অপরাহ্ন
ঘোষনা
নাটোরে বাগাতিপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব ৬ পরিবার শ্রীপুরে তালাবদ্ধ ঘর থেকে গলাকেটে হত্যার ঘটনায় জড়িত ২ জনকে গ্ৰেফতার করেছে র‌্যাব-১ রায়গঞ্জে শিক্ষা বিষয়ক গ্লোবাল এ্যাকশন সপ্তাহ পালিত ঝিনাইদহ র‌্যাবের অভিযানে মানব পাচার চক্রের মূলহোতা গ্রেফতার আরএমপি’র মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত সি‌লেট বিভা‌গের শ্রেষ্ঠ ও‌সি নির্বাচিত হলেন, ছাতক থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহ আলম জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা আলী হোসেনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন নীলফামারী ডোমার উপজেলায় এক যুবক ট্রেনে কাটা পরে নিহত  কসবায় বিএসএফ এর গুলিতে বাংলাদেশী যুবক নিহত আ.লীগের যৌথসভা মঙ্গলবার

নাচোল থানায় মামলা-জিডি বা অভিযোগ করতে কোন প্রকার টাকা লাগেনা : অফিসার ইনচার্জ মিন্টু রহমান

মঞ্জিলা খাতুন
  • আপডেট টাইম : বুধবার, ২৬ জানুয়ারী, ২০২২
  • ২১০ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জের নাচোল থানা এখন হয়ে উঠেছে সাধারন নিরীহ মানুষজনের একটি আস্থার জায়গা।
এটি একটি বিশ্বাসযোগ্য স্থান যেখানে সাধারন মানুষ জনের কাছে আর ভীতির সঞ্চার করে না।

নাচোল থানার বর্তমান অফিসার ইনচার্জ মিন্টু রহমান জাতীয় দৈনিক মাতৃ জগত পত্রিকাকে জানান, সাধারন মানুষদের মন মানসিকতাকে সর্বাগ্রে স্থান দিয়ে তাদের আনীত অভিযোগ নামা মামলা প্রভৃতিকে সর্বোচ্চ মূল্যায়ন করে অধীনস্ত সকল অফিসার ও কর্মচারীদেরকে তিনি ইতিমধ্যে আদেশক্রমে অনুরোধ করেছেন, একটি সত্য জিডি, একটি সত্য মামলা, একটি সত্য অভিযোগ গ্রহন করার জন্য বা সুপরামর্শ প্রদানে অফিসাররা যেন সচেতন থাকেন।
তিনি সবার সাথে ভাল ব্যবহার করতে বলেছেন। কারো সাথে যেন কোন রকম খারাপ ব্যবহার কেউ না করেন সেদিকে খেয়াল রাখতে বলেছেন সকলকেই। কোন ভাবেই যেন একাজ থেকে কেউ বিচ্যুত না হোন।

ওসি মিন্টু রহমানের এই প্রজ্ঞাসম্পন্ন আদেশ অনুরোধ সর্বমহলে প্রশংসিত হয়েছে।

নাচোল থানা এখন আধুনিক একটি থানা। আধুনিক থানার ওসি মিন্টু রহমানও একজন আধুনিক মানুষ। এখন এই আধুনিক নাচোল থানাটিতে জিডি বা মামলা করতে এলে কোন টাকা লাগেনা। এবং কোন দালালও ধরতে হয়না।

সাধারন মানুষের কোন অর্থের অপচয়ও এখন হয়না।

মামলাটি যদি সত্যাগ্রহ হয় তাহলে ওসি মিন্টু রহমানের স্পষ্ঠ উচ্চারণ সঙ্গে সঙ্গে মামলা নিন, সঙ্গে সঙ্গে জিডি করুন। ওসি মিন্টু রহমানের আরও একটি মৃদুভাষী উচ্চারণ, সাধারন মানুষের অভিযোগনামা নিয়ে এমনকি মামলা নিয়ে কোন নাটক যেন না হয়।

সকলেই সততার সাথে কাজ করবেন এটাই তার একমাত্র ভাষ্য।

ওসি মিন্টু রহমান ঐতিহ্যবাহী নাচোল থানাকে আবর্তিত করেই অগ্রসর হচ্ছেন সকল অনিয়মের কাচেঁর দেয়াল ভাঙতে। এবং তিনি সেটা পারবেন কারণ ইতিমধ্যেই তিনি নাচোল থানাকে করেছেন ছিমছাম শান্ত সুষ্ঠ বিচার প্রার্থীদের অন্যতম আশ্যয়স্থল।

নাচোল থানার ওসি মিন্টু রহমান জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকাকে আরো বলেন যে, আমি এই ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছি মানুষকে তার নায্য অধিকার ফিরিয়ে দেবার জন্য। ওসি মিন্টু রহমানের এই উদ্যোগকে নাচোল উপজেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ স্বাগত জানিয়েছেন।

ওসি মিন্টু রহমান আরও বলেন যে, আমার মূল টার্গেট হল পূর্ণাঙ্গ জন সন্তুষ্টি অর্জন করা। আমরা নাচোল থানার পক্ষ থেকে কোনো প্রকার টাকা ছাড়াই জনগণকে সেবা দিচ্ছি এবং ভবিষ্যতেও দিতে চাই।
ওসি মিন্টু রহমান যে উদ্যোগটি গ্রহণ করেছেন তা সত্যিই প্রশংসনীয়। অপরদিকে ওসি মিন্টু রহমানও একজন দক্ষ ও মানবিক অফিসার। তিনি নাচোল থানায় যোগদানের পর থেকেই জিডি বা মামলা বাবদ টাকা নিতে শুনিনি।

এবং ওসি মিন্টু রহমান নাচোল থানায় যোগদানের পরে মাদক, বাল্যবিয়ে, জুয়া, ইভটিজিং প্রতিরোধে ব্যাপক কাজ করে যাচ্ছেন। তার কর্মদক্ষতায় এ উপজেলার অপরাধমুলক কর্মকান্ড দিন দিন কমে চলেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991