বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৫৮ অপরাহ্ন
ঘোষনা
র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত মাটি খননের সময়ে বেড়িয়ে আসা মাইন ও মর্টার সেল বিস্ফোরণ ঝিনাইদহে বৃষ্টির আশায় কেঁদে বুক ভাসালেন মুসল্লীরা বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশন কর্তৃক তৃষ্ণা নিবারণ উপকরণ বিতরণ নাটোরে বাগাতিপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব ৬ পরিবার শ্রীপুরে তালাবদ্ধ ঘর থেকে গলাকেটে হত্যার ঘটনায় জড়িত ২ জনকে গ্ৰেফতার করেছে র‌্যাব-১ রায়গঞ্জে শিক্ষা বিষয়ক গ্লোবাল এ্যাকশন সপ্তাহ পালিত ঝিনাইদহ র‌্যাবের অভিযানে মানব পাচার চক্রের মূলহোতা গ্রেফতার আরএমপি’র মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত সি‌লেট বিভা‌গের শ্রেষ্ঠ ও‌সি নির্বাচিত হলেন, ছাতক থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহ আলম

নাটোরে ৫ দিন ব্যাপী ইমাম রিফ্রেসার্স প্রশিক্ষণের শুভ উদ্বোধন।

মুজাহিদ হোসেন
  • আপডেট টাইম : শনিবার, ১২ মার্চ, ২০২২
  • ১৮৯ বার পঠিত

স্টাফ রিপোর্টারঃ নাটোরে পাঁচ দিন ব্যাপী ইমাম রিফ্রেসার্স প্রশিক্ষণ কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।শনিবার(১২ই মার্চ) সকাল থেকে নাটোর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার ৭টি উপজেলার ২৮জন ইমামদের নিয়ে এই প্রশিক্ষণ কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক শামীম আহমেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর- নওগাঁ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রত্না আহমেদ।

উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার তারেক জুবায়ের এবং নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন,ইসলামিক ফাউন্ডেশন নাটোর জেলা কার্যালয়ের উপ পরিচালক আবুল কাশেম।

এ সময় ইসলামের প্রচার ও প্রসারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান এবং ধর্ম ও ধর্মীয় নেতাদের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছেন বলে উল্লেখ করে বক্তারা বলেন,আমাদের সমাজ ব্যবস্থায় ধর্মীয় নেতাদের প্রভাব রয়েছে। এই প্রভাবকে কাজে লাগিয়ে সমাজের অন্ধকার দূর করতে ভূমিকা রাখতে হবে, মানুষকে আলোকিত করতে হবে। এক্ষেত্রে এই প্রশিক্ষণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক আবুল কাশেম জানান,পাঁচ দিনের রিফ্রেসার্স প্রশিক্ষণে ইসলামের বুনিয়াদি শিক্ষা, হযরত মুহাম্মদ (সাঃ) এর জীবনচরিত, ফাতওয়া ও মাসায়েল, মসজিদভিত্তিক সমাজ ব্যবস্থার কৌশল, ইসলামের প্রচার ও প্রসারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান, প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যা, দূর্নীতিমুক্ত সমাজ গঠনে যৌতুক, দারিদ্রতা দূরীকরণ এবং মানব সম্পদ উন্নয়ন, বাল্যবিবাহ, নিরাপদ খাদ্য ও পানির ব্যবহার, মুসলিম পারিবারিক আইন, ডেইরি, পোল্ট্রি, ছাগল ও মৎস্য খামার স্থাপন ইত্যাদি বিষয়ে ক্লাস থাকছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991