শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৫০ অপরাহ্ন
ঘোষনা
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা সভাপতি ডিপজল সম্পাদক নির্বাচিত গলায় ওড়না পেচিয়ে ঝুলন্ত অবস্থায় পাওয়া গিয়েছে শিশু মরিয়মের লাশ। রোজা-ঈদের ছুটি শেষে রোববার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান রাজশাহীর পবা উপজেলায় ট্রাকচাপায় নিহত ৩, আহত ২ ফরিদপুরের সদর চর গজারিয়া এলাকায় অটোভ্যান ছিনিয়ে নিয়ে চালককে হত্যা: গ্রেফতার ৩ রায়গঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস পদপ্রার্থী জনপ্রিয়তার শীর্ষে মোঃ লিটন হোসেন খান শ্রীপুরে কাভার্ডভ্যানের ধাক্কায় দুই সাংবাদিক আহত রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরামের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত নড়াইলের লাহুড়িয়া এলাকায় অভিযান চালিয়ে ১২ কেজি গাঁজা ও প্রাইভেটকারসহ গ্রেফতার ২ মুজিবনগর দিবস উপলক্ষ্যে রাজশাহী জেলা ও নগর আ. লীগের উদ্যোগে বিশাল জনসভা

নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম কমানোর দাবিতে গাইবান্ধায় সিপিবির মিছিল ও বিক্ষোভ সমাবেশ

রানা ইস্কান্দার রহমান
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২
  • ১৫৭ বার পঠিত

গাইবান্ধা জেলা ব্যুরো প্রধানঃ দাম কমাও, জান বাঁচাও শ্লোগানে চাল, ডাল, তেল, চিনি, পানি ও গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় সকল পণ্যের দাম কমানোর দাবিতে গাইবান্ধায় মিছিল ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) গাইবান্ধা জেলা শাখার আয়োজনে এসব কর্মসূচি পালিত হয়।

প্রথমে গাইবান্ধা জেলা শহরের ১ নম্বর রেলগেটে দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহরের ডিবি রোডের আসাদুজ্জামান মার্কেটের সামনে গিয়ে শেষ হয়। মিছিলে লাল পতাকা হাতে ব্যবসায়ী সিন্ডিকেটের দৌরাত্ম বন্ধসহ চাল, ডাল, তেল, চিনি, পানি ও গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমানোর দাবিতে বিভিন্ন শ্লোগাণ দেন নেতাকর্মীরা। আসাদুজ্জামান মার্কেটের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা সিপিবির সভাপতি মিহির ঘোষের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল প্রমুখ।

বক্তারা বলেন, এই সরকার নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির সকল রেকর্ড ভেঙ্গে ফেলেছে। দফায় দফায় চাল, ডাল, তেল, চিনি, পানি ও গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়েছে। এতে জনগণের নাভিশ্বাস উঠছে। এ অবস্থায় বাণিজ্যমন্ত্রী বলেছেন, দ্রব্যমূল্যের উর্দ্ধগতিতে সরকারের কিছু করার নেই। তার এই বক্তব্যের ফলে ব্যবসায়ীরা আরও দাম বাড়াতে উদ্বুদ্ধ হয়েছে। তাই বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেন নেতাকর্মীরা।

বক্তারা আরও বলেন, অতিদ্রুত সকল ধরনের পণ্যের দাম কমাতে হবে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ ও ব্যবসায়ী সিন্ডিকেট নিয়ন্ত্রণ করতে হবে। ন্যায্যমূল্যের দোকান চালু, গ্রামে গ্রামে রেশনিং ব্যবস্থা চালু করারও জোড় দাবি জানান বক্তারা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991