শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৫:৩৮ পূর্বাহ্ন
ঘোষনা
হামলা করে আসামি ছিনতাই, কৃষকলীগ কেন্দ্রীয় নেত্রীসহ আটক ১৫ আন্তঃজেলা প্রতারক চক্রের ২ সদস্য গ্রেফতার  কোটা বিরোধী আন্দোলনে যারা যায় তাদের ৯০% রাজাকারের সন্তান -নিখিল  ডিরেক্টরস গিল্ডের ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ধামইরহাট উপজেলা ডিজিটাল প্রেসক্লাবের উদ্যোগে এক সম্বর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে  রাজশাহীতে নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে মতবিনিময় সভার সমাপনী  সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপার এর মতবিনিময় সভা অনুষ্ঠিত যশোরের বেনাপোল সীমান্তে ২ কেজি ১০০ গ্রাম স্বর্ণর বারসহ পাচারকারী লিমন হোসেন (৩০)আটক হয়েছে  রাজশাহী মহানগরীর শিরোইল ঢাকা বাসস্ট্যান্ড থেকে ২২ জুয়াড়িকে গ্রেপ্তার  শাহজাদপুরে অস্ত্রসহ ডাকাত দলের সদস্য গ্রেপ্তার 

পটুয়াখালীতে বিভিন্ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০২৩
  • ৮৭ বার পঠিত

 

অরবিন্দু দাস,পটুয়াখালী জেলা প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা পটুয়াখালীতে ভিডিও কনফারেন্সে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্থর স্থাপন করেছেন।

মঙ্গলবার (১৪ নভেম্বর ২০২৩ খ্রিঃ) সকাল ১০ টায় জেলা প্রশাস‌কের দরবার হ‌লে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা ভি‌ডিও কনফা‌রে‌ন্সিং এর মাধ‌্যমে জেলার বি‌ভিন্ন অবকাঠা‌মো নির্মান ও সম্প্রসারণ প্রকল্পসহ আর্থ সাম‌াজিক বি‌ভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রমের শুভ উ‌দ্বোধন ও ভি‌ত্তি প্রস্তর স্থাপন করেন। এ সময় পটুয়াখালী জেলার বাউফল উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত ১১৩টি ঘরের শুভ উদ্বোধন ও গৃহ হস্তান্তর, এলজিইডির আওতায় লোহালিয়া নদীর উপর  নির্মিত  ৫৭৬.২৫ মিটার পিসি গার্ডার ব্রীজ, ১২ টি  বহুমুখী আশ্রয়কেন্দ্র, ২৭ টি সরকারী প্রাথমিক বিদ্যালয় ভবনসহ বিভিন্ন অবকাঠামো  উদ্বোধন  করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পটুয়াখালী স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ লতিফ হোসেন জানান ২০১১ সালে  ৪৬৪.৭৫ মিটার দীর্ঘ উক্ত গার্ডার ব্রীজ নির্মানের চুক্তিমূল্য ধরা হয়েছিল ৪৬ কোটি ৪৪ লক্ষ টাকা। পরবর্তীতে এ ব্রীজটি সম্প্রসারিত করে ৫৭৬.২৫ মিটার দীর্ঘ ব্রীজটি দ্বিতীয় পর্যায় চুক্তি মূল্য  ৯৩ কোটি ৬৩ লক্ষ টাকা  ব্যয় হয়।  ব্রীজটির প্রস্থ ৯.২৫ মিটার, ক্যারিজ ওয়ে ৭.৩ মিটার, ফুটপাথ ০.৯৭৫ মিটার, এ ব্রীজটি ১৪ টি স্প্যান, ১৩ টি পিয়ার।

লোহালীয়া  ব্রীজ উদ্বোধনের ফলে পটুয়াখালী জেলা শহরের সাথে বাউফল, দশমিনা, গলাচিপা ও রাঙ্গাবালী উপজেলার জনগনের সরাসরি যোগাযোগের পাশাপাশি অত্র এলাকায় কৃষি ও শিল্পজাত পণ্য, শিক্ষা, চিকিৎসা,আমদানি- রপ্তানি বানিজ্যের গতি সঞ্চার হবে বলে স্থানীয় জনপ্রতিনিধি,  প্রশাসনের কর্মকর্তা ও সাধারনমানুষ জানান।

এ অনুষ্ঠানে স্থানীয় পাঁচজন সাংসদ,স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুধীজনেরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স শেষে তাঁর পক্ষে স্থানীয় সংসদ সদস্যগন, প্রশাসকসহ প্রশাসনের কর্মকর্তাগন ব্রীজের ফলক  উন্মোচন ও পায়রা কুঞ্জু সেতুর নির্মান কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991