বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১১:৩৩ অপরাহ্ন
ঘোষনা
যশোরে বিদেশী পিস্তল, গুলি ও বার্মিজ চাকু সহ গ্রেফতার ০১ জন চাঁপাইনবাবগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ করে  রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা গোমস্তাপুরে বিএমডিএ গোমস্তাপুর জোনাল অফিস ভবন নির্মাণ কাজের  শুভ উদ্বোধন  ফরিদপুর শহরের আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে কারাগারে মুরাদনগরে মাদককে “না” বলি সামাজিক সচেতনতা ও অপরাধমুক্ত সমাজ গড়ি কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ ফরিদপুরে কিশোরীকে ধর্ষণের পর হত্যা সাত বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না সবুজের

পটুয়াখালী-১ আসনের সাংসদ অ্যাড.শাহজাহান মিয়ার ইন্তেকাল

কবিতা আক্তার,স্টাফ রিপোর্টার।
  • আপডেট টাইম : শনিবার, ২১ অক্টোবর, ২০২৩
  • ৯৫ বার পঠিত

পটুয়াখালী-১ আসনের সাংসদ অ্যাড.শাহজাহান মিয়ার ইন্তেকাল

কবিতা আক্তার,স্টাফ রিপোর্টার।

পটুয়াখালী ১ আসন থেকে বারবার নির্বাচিত জাতীয় সংসদ সদস্য, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী,বর্ষীয়ান রাজনীতিবিদ পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় কমিটির সদস্য আলহাজ অ্যাড.মোঃ শাহজাহান মিয়া (৮৬) ২১ অক্টোবর ২০২৩ খ্রিঃ শনিবার সকালে ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় শেষ নি:শ্বাস ত্যাগ করেছেন।
বিকাল ৩টায় ঢাকার ন‌্যাম ভবনে মরহুমের প্রথম জানাযা এবং রবিবার বেলা ১১টায় পটুয়াখালী শহরের ঝাউতলায় দ্বিতীয় জানাযা অনু‌ষ্ঠিত হবে।
তিনি গত ৯ সেপ্টেম্বর থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে মেডিসিন বিভাগের প্রফেসর ড: আবুল কালাম আজাদের অধীনে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন।
তার মৃত্যুতে পটুয়াখালী জেলায় সর্বত্র শোকের ছায়া নেমে এসেছে। শোক প্রকাশ করেছেন জেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা,কাজী আলমগীর, সাধারণ সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা, ভিপি আব্দুল মান্নান,জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ হাফিজুর রহমান,পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদ,পটুয়াখালী জেলা যুবলীগের সভাপতি,অ্যাড,শহিদুল ইসলাম শহীদ,জেলা যুবলীগের সাধারণ সম্পাদক অ্যাড,সৈয়দ সোহেল,প্রেসক্লাব বাউফল এর সভাপতি,মোঃআরিফুজ্জামান খান রিয়াদ,ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা সহ বিভিন্ন সাংবাদিকবৃন্দ, সামাজিক,সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন।
বর্ষীয়ান রাজনীতিবীদ পটুয়াখালী আইনজীবী সমিতির সবচেয়ে প্রবীন সদস্য ছিলেন অ্যাড.মোঃ শাহজাহান মিয়া।
১৯৪০ সালের ১৭ জানুয়ারী জন্ম গ্রহন করেন,যিনি পটুয়াখালীতে সকলের কাছে শাহজাহান উকিল নামে পরিচিত ছিলেন।
১৯৭৪ সালে তিনি পটুয়াখালী পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন।
১৯৯৬ সালে প্রথমবার এ্যাডভোকেট মো: শাহজাহান মিয়া জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন,পরবর্তীতে ২০০৮ এবং সর্বশেষ ২০১৮ সালে পটুয়াখালী -১ (পটুয়াখালী সদর,মির্জাগঞ্জ,ওদুমকী) থেকে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন।
এর মধ্যে ২০০৮ সালে তিনি সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পরে ধর্মপ্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।১৯৯০ সালে তিন জেলা আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হন,সেই থেকে তিনি প্রায় ৩০ বছর এই দায়িত্ব পালন করেন।
মৃত্যুকালে তিনি স্ত্রী,তিনপুত্র,এক কন্যা সহ অসংখ্য গুনগ্রাহী আত্মীয় স্বজন, রাজনৈতিক সহকর্মী, অনুসারী রেখে গেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991