রবিবার, ২১ জুলাই ২০২৪, ০১:৫২ অপরাহ্ন
ঘোষনা
যশোরে বিদেশী পিস্তল, গুলি ও বার্মিজ চাকু সহ গ্রেফতার ০১ জন চাঁপাইনবাবগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ করে  রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা গোমস্তাপুরে বিএমডিএ গোমস্তাপুর জোনাল অফিস ভবন নির্মাণ কাজের  শুভ উদ্বোধন  ফরিদপুর শহরের আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে কারাগারে মুরাদনগরে মাদককে “না” বলি সামাজিক সচেতনতা ও অপরাধমুক্ত সমাজ গড়ি কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ ফরিদপুরে কিশোরীকে ধর্ষণের পর হত্যা সাত বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না সবুজের

পদ্মা নদীর চরম ভাঙনে ভিটামাটি ছাড়া হচ্ছেন ধুলশূড়ার বাসিন্দারা, বিশাল এলাকাজুড়ে ভাঙনের আশঙ্কা:

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ২৩ আগস্ট, ২০২৩
  • ১৫০ বার পঠিত

শামীম হোসেন সিনিয়র স্টাফ রিপোর্টার নবাবগঞ্জ – ঢাকাঃ

 

মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলার ধুলশুড়া ইউনিয়নে গত কয়েকদিনে পদ্মা নদীর প্রবল ভাঙনের মুখে বসতভিটা হাড়িয়ে দিশেহারা বেশ কয়েক পরিবারবর্গ। ভাঙনের খবরে মানিকগঞ্জ পানি উন্নয়ন বোর্ড যদিও জিও ব্যাগভর্তি বালু ফেলতেছেন তা ভাঙনের পরিস্থিতির সাথে সামঞ্জস্যপূর্ণ নয়।

ভুক্তভোগী পরিবারগুলো বলছেন -“আরোও উপযুক্ত ব্যবস্হা গ্রহন করা প্রয়োজন। এলাকাবাসী বলছেন -বড় পাথর ফেললে হয়ত নদীর এ ভাঙন থেকে রক্ষা পাওয়া সম্ভব হতো।”

ভূক্তভোগী পরিবারবর্গ অভিযোগ করছেন – “কিছু লোভী নেতারা তাদের ক্ষমতা খাটিয়ে পদ্মা নদী হতে অবৈধভাবে বালু উত্তোলন করার ফলে আজ এই পদ্মা নদীর ভাঙন এতটা প্রকোপ আকার ধারণ করেছে।

ঔই সকল লোভী প্রভাবশালীদের বিরুদ্ধে প্রশাসন ও নিরব ভূমিকা পালন করছে। আজ আমরা এলাকাবাসী হচ্ছি

ঘরবাড়ী ছাড়া । অবিলম্বে এই সকল অবৈধ বালু ব্যবসায়ীদের আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবি জানান ভুক্তভোগী পরিবারগুলো।”

যেভাবে নদীতে ভাঙন চলছে , এভাবে চলতে থাকলে ঢাকার দোহারের – নবাবগঞ্জ, মানিকগঞ্জের হরিরামপুর অচিরেই পদ্মা নদীর গর্ভে বিলিন হয়ে যাবে। এতে ঘরবাড়ী ছাড়া হবে লাখ লাখ মানুষ। এ অঞ্চলের নদী ভাঙা মানুষের তখন আর কষ্টের সীমা থাকবেনা।

 

এ জন্য ভূক্তভোগী এলাকাবাসীর একমাত্র চাওয়া দোহার – নবাবগঞ্জের এমপি সালমান এফ রহমান ও হরিরামপুরের এমপি মমতাজ বেগম যেন তাদের কষ্ট লাগবে নদী ভাঙনরোধে শতভাগ উপযোগী পদক্ষেপ গ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991