বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১০:০৩ অপরাহ্ন
ঘোষনা
যশোরে বিদেশী পিস্তল, গুলি ও বার্মিজ চাকু সহ গ্রেফতার ০১ জন চাঁপাইনবাবগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ করে  রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা গোমস্তাপুরে বিএমডিএ গোমস্তাপুর জোনাল অফিস ভবন নির্মাণ কাজের  শুভ উদ্বোধন  ফরিদপুর শহরের আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে কারাগারে মুরাদনগরে মাদককে “না” বলি সামাজিক সচেতনতা ও অপরাধমুক্ত সমাজ গড়ি কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ ফরিদপুরে কিশোরীকে ধর্ষণের পর হত্যা সাত বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না সবুজের

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে সিরাজগঞ্জ জেলা প্রশাসন ও জেলা আওয়ামীলীগের আনন্দ র‌্যালী

মোঃ রেজাউল করিম খান 
  • আপডেট টাইম : শনিবার, ২৫ জুন, ২০২২
  • ১৬৭ বার পঠিত

রাজশাহী বিভাগীয় ব্যুরো প্রধানঃ

আমার টাকায় পদ্মা সেতু। বাংলাদেশের পদ্মা সেতু। পদ্মা সেতু শুধু সেতু নয়, এটি দেশের দক্ষিনাঞ্চলের ভাগ্যের উন্নয়নের সোপান। এ সেতু দেশের মানুষকে এক করেছে, এ সেতু বাস্তবায়নের মাধ্যমে দেশের সক্ষমতা বিদেশের কাছে প্রমানিত হয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সততা, দেশপ্রেম, দৃঢ় মনোবল, আত্ববিশ্বাস ও আত্বমর্যাদার স্বাক্ষী হয়ে প্রমত্তা পদ্মার বুকে যুগ থেকে যুগান্তরে দাঁড়িয়ে থাকবে স্বপ্নের পদ্মা সেতু।

“পদ্মাসেতুর উদ্বোধন, একটি স্বপ্নের উন্মোচন , এ স্বপ্নের সেতু শনিবার ২৫ জুন উদ্বোধন করেন, উদ্বোধক ও অনুষ্ঠানের প্রধান অতিথি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা । বহু প্রতিক্ষিত স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের মাহিন্দ্রক্ষণে সারা দেশের মানুষ উচ্ছ্বসিত হয়ে আনন্দ উপভোগ করেছে।

এ মাহিন্দ্রক্ষণে সম্পৃক্ত হতে সারাদেশের ন্যায় সিরাজগঞ্জ জেলা প্রশাসন ও জেলা আওয়ামী লীগের আয়োজনে- সকাল ৯টায় জেলা প্রশাসকের কার্যালয় হতে সিরাজগঞ্জ শহরের শহীদ এম মনসুর আলী অডিটোরিয়াম এসে এক বর্ণাঢ্য র‍্যালি শেষে বেলুন ফেস্টুন উড়িয়ে- মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক পদ্মাসেতুর উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার দেখার এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এ বক্তব্যে রাখেন জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ। তিনি তার বক্তব্যে বলেন, স্বপ্নের এই পদ্মাসেতু নির্মাণ করায়- বাংলাদেশের এই সাহস সক্ষমতাকে পৃথিবীর বিভিন্ন দেশ ও রাষ্ট্র প্রধান গণ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রসংশা করে অভিনন্দন জানিয়েছেন।

সম্প্রচার অনুষ্ঠানে আরো বক্তব্যে রাখেন, পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম, জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আলহাজ্ব কে এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আব্দুস সামাদ তালুকদার প্রমুখ।

এসময় সিভিল সার্জন ডাঃ রামপদ রায়, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ তোফাজ্জল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ মনির হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি শারমিন সুলতানা, বিজ্ঞঅতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট লুৎফুন নাহার,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মোবারক হোসেন, জেলা প্রশাসক কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টরেট মোঃ রিদওয়ান আহমেদ রাফি, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, সিরাজগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ টি এম সোহেল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দীন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাকিম, সিরাজগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক সেলিম আহমেদ, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. জান্নাত আরা হেনরী তালুকদার, জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকা, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহমেদ সহ অন্যান্য নেতৃবৃন্দ,

জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গাজী শফিকুল ইসলাম শফি, সহ অন্যান্য মুক্তি যোদ্ধা গণ, সুধীজন, গুণীজন, শিক্ষক-শিক্ষার্থীগণ, সাংস্কৃতিক ব্যক্তিত্বরা এবং জেলা আওয়ামীলীগের অন্যান্য নেতৃবৃন্দরা, জেলা মহিলা আওয়ামী লীগের, জেলা যুব মহিলা লীগের নেতৃবৃন্দরা, বিভিন্ন সংগঠন নেতাকর্মীরা ও নারী নেত্রীরা সহ অনেকে র‍্যালি ও সরাসরি সম্প্রচার অনুষ্ঠান সফল করতে উপস্থিত ছিলেন।

 

দুপুরে জেলা আওয়ামী লীগের আয়োজনে – শহরের এস,এস রোডস্থ দলীয় কার্যালয় হতে বর্ণাঢ্য আনন্দ র‍্যালি বের হয়ে বাজার ষ্টেশন হয়ে মুজিব সড়ক, চৌরাস্তা, খলিফাপট্রি হয়ে এস,এস রোডের দলীয় কার্যালয়ে এসে এক সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা অ্যাডঃ আলহাজ্ব কে,এম হোসেন আলী হাসান ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আব্দুস সামাদ তালুকদার।

 

জেলা প্রশাসনের আয়োজনে-

সন্ধ্যায় মনসুর আলী অডিটোরিয়াম মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয় এবং সন্ধ্যা রাতে শহরের মুক্তির সোপানে আতশবাজি ফোটানো মাধ্যমে আনন্দ উপভোগ করা হয়।

জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব অ্যাডভোকেট কে,এক হোসেন আলী হাসান বলেন, পদ্মা সেতু উদ্বোধন একটি স্বপ্নের উন্মোচন। বাংলাদেশের স্বাধীনতার পর পদ্মা সেতুর বড় কোন অর্জন নেই। পদ্মা সেতু উদ্বোধনের মাধ্যমে বাংলাদেশ তার সাহস ও সক্ষমতার প্রমানকরে দিয়েছে। তিনি আরো বলেন, সকল বাধা পেরিয়ে প্রমত্তা পদ্মা সেতু নির্মাণ বাংলাদেশকে দক্ষিণ এশিয়ায় নেতৃত্বেও বহিঃ প্রকাশ ঘটিয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991