বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:১১ অপরাহ্ন
ঘোষনা
নাটোরে বাগাতিপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব ৬ পরিবার শ্রীপুরে তালাবদ্ধ ঘর থেকে গলাকেটে হত্যার ঘটনায় জড়িত ২ জনকে গ্ৰেফতার করেছে র‌্যাব-১ রায়গঞ্জে শিক্ষা বিষয়ক গ্লোবাল এ্যাকশন সপ্তাহ পালিত ঝিনাইদহ র‌্যাবের অভিযানে মানব পাচার চক্রের মূলহোতা গ্রেফতার আরএমপি’র মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত সি‌লেট বিভা‌গের শ্রেষ্ঠ ও‌সি নির্বাচিত হলেন, ছাতক থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহ আলম জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা আলী হোসেনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন নীলফামারী ডোমার উপজেলায় এক যুবক ট্রেনে কাটা পরে নিহত  কসবায় বিএসএফ এর গুলিতে বাংলাদেশী যুবক নিহত আ.লীগের যৌথসভা মঙ্গলবার

পর্যটনকেন্দ্র কুয়াকাটায় বীচ হাফ ম্যারাথন অনুষ্ঠিত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১ মার্চ, ২০২৪
  • ৫৯ বার পঠিত

 

মো: ইলিয়াস শেখ বিশেষ প্রতিনিধি:  পর্যটন কেন্দ্র কুয়াকাটাকে বিশ্বের কাছে তুলে ধরতে বিভিন্ন প্রতিযোগিতামূলক খেলাধুলা বড় ভূমিকা রাখবে এই স্থানটিতে তারই ধারাবাহিকতায়”সকলের অংশগ্রহণ, হ্রাস করবে প্লাস্টিক দূষণ” এবারের আয়োজনে এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বাংলায় বিজ্ঞান চর্চা ও বিকাশের অলাভজনক ও স্বেচ্ছাসেবী সংস্থা কসমিক কালচার ট্রাষ্ট্রের উদ্যোগে বরিশাল ম্যারাথন এর ৩য় আয়োজন “বীচ হাফ ম্যারাথন ২০২৪” অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১ মার্চ) ভোর ৫.৫৫ মিনিটে সাগরকন্যা খ্যাত কুয়াকাটা সমুদ্র সৈকত জিরো পয়েন্ট সংলগ্ন শুরু হয়ে সৈকতের পূর্ব ও পশ্চিম প্রান্ত অতিক্রম করে পুনরায় জিরো পয়েন্টে এসে ১০ কিলোমিটার রান ও হাফ ম্যারাথনটি শেষ হয়েছে৷ এতে দেশের বিভিন্ন জেলা থেকে আগত ৩০০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন।

আয়োজকদের মতে, সরকারের বিভিন্ন উদ্যোগের পাশাপাশি এই সামাজিক উদ্যোগ সচেতনতা বৃদ্ধি এবং প্রত্যাহিক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ম্যারাথন মানুষের শারীরিক, তাই এই আয়োজনটি মানুষের অনেক বৈচিত্রতার মাঝেও ঐক্যবদ্ধ হওয়ার সুযোগ। ম্যারাথন ইভেন্টের মাধ্যমে পরিবেশ রক্ষায় জনসচেতনতা বৃদ্ধিতেও গুরুত্ব আরোপ করা হয়েছে ।

ম্যারাথনে সার্বিক সহযোগিতা করছে পটুয়াখালী জেলা ও কলাপাড়া উপজেলা প্রশাসন, কুয়াকাটা পর্যটন পুলিশ ও বরিশাল সাইক্লিস্ট অ্যাসোসিয়েশন।

কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার বলেন, ‘দেশের বিভিন্ন এলাকা থেকে এ ম্যারাথনে অংশগ্রহণের জন্য অনেকেই নিবন্ধন করেছে বলে শুনেছি। আগতরা সবাই আমাদের অতিথি। তাঁদের সার্বিক নিরাপত্তা দিতে আমরা প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছি। তা ছাড়া সৈকত এলাকায় ম্যারাথন অনুষ্ঠান নির্বিঘ্ন করতেও প্রশাসনের পক্ষ থেকে সবকিছু করা হয়েছে।’ তিনি আরও বলেন, ‘এমন আয়োজন দেশের দ্বিতীয় বৃহত্তম সমুদ্রসৈকত কুয়াকাটাকে আবারও বিশ্ব দরবারে পরিচিত করবে বলে আশা রাখছি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991