শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন
ঘোষনা
নড়াইলের লাহুড়িয়া এলাকায় অভিযান চালিয়ে ১২ কেজি গাঁজা ও প্রাইভেটকারসহ গ্রেফতার ২ মুজিবনগর দিবস উপলক্ষ্যে রাজশাহী জেলা ও নগর আ. লীগের উদ্যোগে বিশাল জনসভা শাহজাদপুরে কিশোরের হাত-পা বাঁধা ঝুলন্ত মরদেহ উদ্ধার শাহজাদপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৪ শুভ উদ্বোধন মুজিবনগর স্মৃতি কমপ্লেক্সকে আন্তর্জাতিক মানের পর্যটন কেন্দ্র গড়ে তোলা হবে মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নারায়নগঞ্জের আড়াইহাজারে ৩৪ কেজি গাজাসহ ২ জন গ্রেফতার দক্ষিণ এশিয়ার অন্যতম বৃহত্তম বি এ ডি সি ফার্ম দত্তনগরের ইতিহাস ও ঐতিহ্য হাতির আক্রমণে নিহত জাহিদের পরিবারের পাশে এমপি নিখিল সিপিএল নাইট ক্রিকেট টুর্নামেন্ট সর্দ্দারপাড়া পারচৌপুকুরিয়া দুর্গাপুর

প্রতি বছরের ন্যায় এবারও শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন “গুরু জেমসের দুষ্টু ছেলের দল

শাকিল খান নিরব
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ ফেব্রুয়ারী, ২০২২
  • ২৭১ বার পঠিত

২০১০ সাল হতে পরিচালিত নগরবাউল জেমস এর অনুসারী ফেসবুক গ্রুপ গুরু জেমসের ”দুষ্টু ছেলের দল” গ্রুপটি মূলত: গান/সঙ্গীত কেন্দ্রীক। জনপ্রিয় গ্রুপটি বিভিন্ন সময় নানান কাজের জন্য এসেছেন আলোচনায়, তারা শুধু গান নিয়ে পড়ে থাকেনি, গ্রুপের পক্ষ হতে বিভিন্ন সময়ে মুমূর্ষু রোগীকে স্বেচ্ছায় রক্তদান, সুবিধাবঞ্চিত মানুষদের শীতবস্ত্র, অসহায় শিশুদের ঈদবস্ত্র/দৈনন্দিন খাদ্য সামগ্রী বিতরণ, বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্য, করোনাকালীন সময় গরীব অসহায় মানুষকে নিত্যপ্রয়োজনীয় বাজার সদাই করে দেওয়া , অসুস্থ গরিব মানুষদের আর্থিক সাহায্য ইত্যাদি সামাজিক কার্যক্রম সকলের সম্মিলিত সহযোগিতায় করে আসছে।

তারই ধারাবাহিকতায় এই শীতে কিশোরগঞ্জ ৫০+(কম্বল/শীতবস্ত্র), লক্ষ্মীপুর ২৫টি, যশোর ৪৫টি, কুড়িগ্রাম ৪০টি, ভোলায় ৩০টি, নীলফামারী ২৫টি, জামালপুর ১৫টি, খুলনায় ৪০টি, ঢাকায় ২০টি, শরীয়তপুর ২৫টি এবং সর্বশেষে পঞ্চগড়ে ১২টি কম্বল অর্থাৎ মোট ১১টি জেলায় ৩২৭টি কম্বল বিতরণ করা হয়েছে সুবিধাবঞ্চিত শীতার্ত মানুষদের মাঝে।

এই গ্রুপটিতে ছাঁটাই বাছাই করে বর্তমানে প্রায় ৫৮,৩০০ সদস্য রয়েছে। এই গ্রুপটিতে নগরবাউল জেমস স্বয়ং জড়িত আছেন,উনার ব্যান্ডের সদস্য সহ উনার গানের গীতিকার/সুরকারও এই গ্রুপের সম্মানিত সদস্য। ২০১৬ এবং ২০১৭ সালে নগরবাউল জেমস স্বয়ং এই গ্রুপের সদস্যদের সাথে কেক কেটেছিলেন, ২০১৭ সালে নগরবাউল ব্যান্ডের সকল সদস্য ইফতারের দাওয়াতে এসেছিলেন, ২০১৮ সালে বার্ষিক শীতবস্ত্র কর্মসূচি এবং একই বছরে ইফতার ও দোয়া মাহফিলে ব্যান্ড ম্যানেজার রুবাইয়াৎ ঠাকুর রবিন ভাই, ফান্টি ভাই, রানা ভাই সহ ব্যান্ড মেম্বারদের উপস্থিতি লক্ষ্য করা গিয়েছে। এই গ্রুপে এমন কিছু পুরনো ভিডিও, ছবি, তথ্য প্রকাশ করা হয় যেটা বাংলাদেশের কোনো ওয়েবসাইট ঘেটে পাওয়া যায় না, গ্রুপের নিজস্ব অবানিজ্যিক ইউটিউব চ্যানেল www.youtube.com/channel/UCdm_yuLK4Fd5rJk5hkQmTNw , নিজস্ব ওয়েবসাইট https://guru-james-er.dustochelerdol.com/ যেখানে জেমসের সকল গান রয়েছে, সদস্যরা ইতিমধ্যে নাটোর স্টেশন, আজিজ বোর্ডিং, তেবাড়িয়া হাট, কাল যমুনা, মন্টুর টি স্টল, রাজবাড়ী, ইত্যাদি ঘুরে এসেছে, তাদের আরও বেশ কিছু পরিকল্পনা রয়েছে, সকলের দোয়াপ্রার্থী তারা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991