শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন
ঘোষনা
রাজশাহীতে শিশু শিক্ষার্থীকে বেধড়ক পে’টা’লে’ন অধ্যক্ষ! গোলাম মওলা ফরিদপুরে ২০ টন সরকারি চাল জব্দ আটক ২ ভোলার লালমোহনে গৃহহীনদের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি এমপি শাওনের কৃতজ্ঞতা প্রকাশ সাংবাদিকতায় বিশেষ অবদানে সম্মাননা স্মারক পেলেন শাহজাহান শিবলী সুন্দরবনে গভীর রাতে অভিযান ১৩২ কেজি হরিণের মাংস উদ্ধার করেছে বনবিভাগ সরকারি জাজিরা মোহর আলী মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এটিএম মতিউর রহমানের বিরুদ্ধ লাগাম ছাড়া দুর্নীতির অভিযোগ সিলেটে টিলাধসে মাটিচাপায়, বাবা-মা ও সন্তানের লাশ উদ্ধার ভূমি অফিসে হয়রানি ও পুলিশ কর্মকর্তাদের অবৈধ সম্পদের তদন্ত দাবি ঝালকাঠিতে অসহায় নওমুসলিম সাব্বিরের পাশে স্বেচ্ছাসেবী সংগঠন “দান সেবা সংঘ” বঙ্গবন্ধু সহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন মতিহার থানা শ্রমিক লীগ

ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় এক যুককের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আদালতে মামলা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৫ জানুয়ারী, ২০২৪
  • ১৫৮ বার পঠিত

 

ছাতক (সুনামগঞ্জ)প্রতিনিধি,   সিলেটের বিশ^নাখে প্রধানমন্ত্রীকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে কটূক্তি করার অভিযোগে জাফরুল করিম জাফা (২৫) নামে এক যুবকের বিরুদ্ধে গত ২০ নভেম্বর সিলেট সাইবার ট্রাইব্যুনাল আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।
মামলা দায়ের করার ২মাস ৫ দিন অতিবাহিত হলে ও এখনো পুলিশ আসামীকে খোজে পায়নি। আসামীকে গ্রেপ্তার করতে বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে পুলিশ। এঘটনায় দেশ-বিদেশে ফেসবুকে ব্যাপক ভাইরাল সৃষ্টি হয়েছে।
গত ২০ নভেম্বর ২৩ সালে সিলেট বিশ^নাথ উপজেলার লামাকাজি ইউপির মীরপুর গ্রামের খলিলুর রহমানের ছেলে ও জেলা ছাত্রলীগের সাবেক স্কুল ও ছাত্র বিষয়ক সম্পাদক এনামুর রহমান জাহেদ (৩২) বাদী হয়ে উপজেলার একই ইউপির ইশবপুর গ্রামের আব্দুল করিমের পুত্র জাফরুল করিম জাফা (২৫)প্রধান আসামী করে সিলেট সাইবার ট্রাইব্যুনাল আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। আদালত থেকে এ মামলাটি সিলেটের ডিবিকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। মামলার এজাহার সূত্রে জানা যায়, বাদী ১৬ আগষ্ট ২৩ সালে তাঁর ফেসবুকে প্রবেশ করে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করে দেওয়া একটি পোস্ট দেখতে পান। ‘এমডি জাফরুল করিম ’ নামের একটি ফেসবুক আইডি থেকে ওই পোস্ট দেন। ওই পোস্টে জাফরুল করিম প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আপত্তিকর কথা লেখেন। আরেকটি পোস্টে আওয়ামীলীগের সরকারকে উদ্দেশ করে মানহানিকর ও কুরুচিপূর্ণ বক্তব্য লেখেন।
মামলার বাদী সাবেক ছাত্রলীগ নেতা এনামুর রহমান জাহেদ বলেন, ‘আমি ছাত্রলীগের একজন আদর্শিক কর্মী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দলীয় নেতা-কর্মীদের নিয়ে দেওয়া কুরুচিপূর্ণ পোস্টে সংক্ষুব্ধ হয়েছি। দলীয় সভানেত্রীর সম্মানহানি আমি কোনোভাবেই মেনে নিতে পারি না। সে জন্যই আমি মামলা করেছি। এছাড়া আসামীর বিরুদ্ধে এ ঘটনায় গত ৩০ নভেম্বর সিলেটের শাহপরান (রঃ) থানায় একটি সাধারন ডায়রী করেন (যার নং ১৭৫০)। এব্যাপারে সিলেট জেলা আওয়ামীলীগের সহসভাপতি ও মানব পাচার অপরাধ দমন ট্রাইব্যুনালে স্পেশাল পিপি শাহ মোঃ মোশাহিদ আলী জানান,প্রধানমন্ত্রীসহ আওয়ামী লীগের দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ করে মানহানিকর ও কুরুচিপূর্ণ বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করার সিলেট সাইবার ট্রাইব্যুনাল আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন তদন্তপুবক আসামীর বিরুদ্ধে আইনানুগত ব্যবস্থা নেয়ার নিদেশ দেন আদালত।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991