শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:২১ অপরাহ্ন
ঘোষনা
বন্ধের দিনে পতাকা উত্তোলন করে রাখা সেই প্রধান শিক্ষক কে কারন দর্শানোর নোটিশ হিরো উমেন স্কলারশীপ বিতরণ র‌্যাব -৫ এর অভিযানে কষ্টি পাথরে বিষ্ণু মূর্তি উদ্ধার ঝিনাইদহে ভর্তুকি মুল্যে টিসিবি’র পণ্য বিক্রি শুরু কটন কারখানা পরিদর্শন করলেন ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহ ইউনিটের পুলিশ সুপার ঝিনাইদহে হারানো ও চুরি হওয়া ১০৫ টি মোবাইল, প্রতারণা করে নেওয়া প্রায় ৭ লাখ টাকা উদ্ধার সাতক্ষীরায় প্রধানমন্ত্রীর গাডি বহরে হামলা মামলার আসামি যশোরে আটক বিএনপি সত্যি ভারতীয় পণ্য বর্জন করছে কিনা, জানতে চান প্রধানমন্ত্রী শ্রীপুরে মসজিদের ইমাম ও এতিম অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ বঙ্গবন্ধু কন্যার নির্দেশ, খেটে খাওয়া মানুষের পাশে থাকার ;ঈদ উপহার বিতরণে নিখিল

বগুড়ায় সংকট সয়াবিনে তেলের সুখবর দিচ্ছে টিসিবি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ৬ মার্চ, ২০২২
  • ১৬৫ বার পঠিত

স্টপ রিপোর্টারঃবগুড়ার বাজারে এখনো চোখ রাঙাচ্ছে মরিচ, পেঁয়াজ,সবজির অব্যাহত মুল্য বৃদ্ধির সাথে বাড়তে শুরু করেছে ডিমের দাম। এদিকে বাজারে বোতলজাত সয়াবিনের সঙ্কট দেখা দিলেও বেশি দামে বিক্রি হচ্ছে খোলা সয়াবিন ও পামঅয়েল।
তবে সুখবর আছে নিম্ন আয়ের মানুষের জন্য। আগামী ১৫ মার্চ থেকে ন্যায্যমূল্যে কার্ডধারীদের হাতে পণ্য তুলে দিবে টিসিবি। বগুড়া শহরের কলোনী বাজারে দোকানগুলোতে বোতলজাত সয়াবিনের সরবরাহ নেই বললেই চলে। কলোনী বাজারে দু’একটি দোকানে এক লিটারের বোতলজাত সয়াবিন পাওয়া গেলেও প্রতি লিটার বিক্রি হচ্ছে ১৬৮ টাকায়। আর পাইকারীতে প্রতি কেজি পামওয়েল গত সপ্তাহে ১৫৭ টাকায় বিক্রি হলেও এখন ১৬২ টাকা। আর খুচরা পর্যায়ে সাধারণের কিনতে হচ্ছে ১৭২ টাকায়। অন্যদিকে পাইকারী বাজারে খোলা সয়াবিন বিক্রি হচ্ছে ১৮০ টাকায়। ব্যবসায়ীদের দাবি, বোতলজাত সয়াবিনের সরবরাহ না থাকা এবং খোলা সয়াবিন-পামওয়েল বেশি দামে কেনায় সামান্য লাভে বিক্রি করতে হচ্ছে তাদের। এদিকে সবজির খুচরা বাজারেও কাটেনি অস্থিরতা। কলোনী বাজারে প্রতি কেজি পটল ১৬০, আলু ২০ থেকে ২৫, সপ্তাহের ব্যবধানে পেঁয়াজ ৮০, মরিচ ৮০ টাকায় বিক্রি হচ্ছে। অন্যদিকে প্রতিকেজি বেগুন ৪০, টমেটো ৪০ থেকে ৫০, ফুলকপি ৪০, শিম ৪০ থেকে ৬০, রসুন ৬০ আর প্রতি কেজি করলা বিক্রি হচ্ছে ১৬০ টাকা দরে। গত সপ্তাহে বগুড়ার পাইকারী বাজারে প্রতি পিস ডিম ৮ টাকা ৩০ পয়সায় বিক্রি হলেও এখন ৮ টাকা ৭৫ পয়সা। খোঁজ নিয়ে জানা গেছে, বগুড়া শহরের সব বড় কাঁচাবাজার রাজাবাজারেরও দ্রব্যমূল্যের দাম প্রায় একই। টিসিবির বগুড়া কার্যালয়ের অফিস প্রধান শফিকুল ইসলাম বলছেন, বগুড়ায় দুই কেজি করে চিনি আর মসুর ও সয়াবিন দুই লিটার দেওয়া হবে আগামী ১৫ মার্চ থেকে। বগুড়ায় পৌরসভায় ২১ ওয়ার্ড ও প্রতিটি ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ে কার্ডধারীদের ন্যায্যমূল্যে এসব পণ্য সরবরাহ করা হবে। বগুড়ার বাজারে সয়াবিন তেল সংকটের বিষয়ে জানতে চাইলে রাজাবাজার আড়ৎদার ও সাধারণ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পরিমল প্রসাদ রাজ বলেন, বগুড়ার বাজারে সয়াবিন তেল নেই বললেই চলে। সরবরাহকারীদের তেল দিচ্ছে না। সংকট মূলত এই কারণে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991