বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:২০ অপরাহ্ন
ঘোষনা
নাটোরে বাগাতিপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব ৬ পরিবার শ্রীপুরে তালাবদ্ধ ঘর থেকে গলাকেটে হত্যার ঘটনায় জড়িত ২ জনকে গ্ৰেফতার করেছে র‌্যাব-১ রায়গঞ্জে শিক্ষা বিষয়ক গ্লোবাল এ্যাকশন সপ্তাহ পালিত ঝিনাইদহ র‌্যাবের অভিযানে মানব পাচার চক্রের মূলহোতা গ্রেফতার আরএমপি’র মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত সি‌লেট বিভা‌গের শ্রেষ্ঠ ও‌সি নির্বাচিত হলেন, ছাতক থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহ আলম জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা আলী হোসেনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন নীলফামারী ডোমার উপজেলায় এক যুবক ট্রেনে কাটা পরে নিহত  কসবায় বিএসএফ এর গুলিতে বাংলাদেশী যুবক নিহত আ.লীগের যৌথসভা মঙ্গলবার

শিরোনামহীন অ্যানিভার্সারি কনসার্ট উইথ সিম্ফোনি অর্কেস্ট্রা,ব্র্যান্ডমিথ প্রেজেন্ট বছরের সবথেকে পাওয়ারফুল ও এনার্জেটিক কনসার্ট

শাকিল খান নিরব
  • আপডেট টাইম : শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২
  • ১৩৫৫ বার পঠিত

হাঁটি হাঁটি পা পা করে ২৫ বছরে পা দিয়েছে বাংলাদেশের অন্যতম জনপ্রিয় নাগরিক ব্যান্ড শিরোনামহীন। ব্যান্ডটির সিলভার জুবেলি উদযাপন উপলক্ষে রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে আয়োজন করা হয় ‘শিরোনামহীন অ্যানিভার্সারি কনসার্ট উইথ সিম্ফোনি অর্কেস্ট্রার।

অনুষ্ঠানের শুরুতেই কিছু আনুষ্ঠানিকতার পর ভারত থেকে সংগীত প্রস্তুত করে পাঠানো মুম্বাই সিম্ফোনি অর্কেস্ট্রা তাদের বাদ্যযন্ত্রের মাধ্যমে দর্শককে একটি প্রাণবন্ত কনসার্ট যে হতে যাচ্ছে তার আভাস জানিয়ো দিলো। এর পর শিরোনামহীন ব্যান্ডের নিয়মিত সদস্যদের পাশাপাশি বাংলার ব্যান্ড সংগীতের সাথে জড়িত অনেকেই পারফর্ম করে। বাপ্পা মজুমদার, রাফা, শিশির আহমেদ, পলাশ নূর, সৈয়দ জিয়াউর রহমান, লিংকন, প্রবর রিপনসহ বিভিন্ন ব্যান্ডের আরো অনেক শিল্পী।ব্র্যান্ডমিথ ও শিরোনামহীন এর নিরলস প্রচেষ্টায় ‘শিরোনামহীন অ্যানিভার্সারি কনসার্ট উইথ সিম্ফোনি অর্কেস্ট্রা, কনসার্ট টি ছিল ২০২২ এর এই পর্যন্ত সবথেকে পাওয়ারফুল ও এনার্জেটিক কনসার্ট। দর্শক উপস্থিতি ছিলো একদম আইসিসিবির ৪ নম্বর মিলনায়তনের কানাই কানাই পূর্ণ।

সুদূর কানাডা থেকে কনসার্ট উপভোগ করতে আসা এক দর্শক বলেন শিরোনামহীন এমন একটি ব্যান্ড যার প্রতিটা গান সকল দর্শকের হৃদয়ে গেথে আছে এই জন্যই শুধু মাত্র শিরোনামহীনের রজতজয়ন্তী উদযাপন কনসার্ট উপভোগ করতে দেশে আশা। কনসার্ট চলাকালে আরো কিছু দর্শক এর সাথে কথা হলে সবার মুখে মুখেই শিরোনামহীন এর জয়গান পাশাপাশি ব্রান্ডমিথ কেও ধন্যবাদ জানাতে ভুলেনি দর্শকেরা কারণ এতো সুন্ধর পরিপাটি করে কনসার্টের আয়োজন এবারই প্রথম।

শিরোনামহীন ব্যান্ডের প্রতিষ্ঠাতা সদস্য জিয়াউর রহমানের সাথে কথা হলে তিনি বলেন, ‘গত ২৫ বছর ধরে সঙ্গে থাকার জন্য শ্রোতা-ভক্তদের কাছে আমরা কৃতজ্ঞ। তাদের ভালোবাসার কারণেই আমরা আজকের এই অবস্থানে এসে পৌঁছাতে পেরেছি। ধন্যবাদ জানাই এতগুলো বছর যারা আমাদের নানাভাবে সহায়তা করেছেন, পাশে থেকেছেন। সবার ভালোবাসা নিয়ে আমরা এভাবে এগিয়ে যেতে চাই।’

উল্লেখ্য, দেশের জনপ্রিয় রক, প্রোগ্রেসিভ রক ও অল্টারনেটিভ রক ব্যান্ড ‘শিরোনামহীন’ আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে ১৯৯৬ সালের ১৪ এপ্রিল। গত ১৪ এপ্রিল পূর্ণ হয় তাদের সিলভার জুবিলি।
শিরোনামহীনের বর্তমান সদস্যরা হলেন-জিয়া রহমান (গীতিকার-সুরকার-বেস-চেলো-সরোদ), কাজী আহমাদ শাফিন (ড্রাম-সরোদ-বাঁশি), দিয়াত খান (লিড), শেখ ইশতিয়াক (কণ্ঠ) ও সাইমন চৌধুরী (কিবোর্ড)।



নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991