শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০:১২ অপরাহ্ন
ঘোষনা
শ্রীপুরে গুলিতে ফরিদ নামে একজনের মৃত্যুর ঘটনায় ১টি বিদেশি পিস্তল সহ অভিযুক্ত ইমরান গ্রেফতার ফরিদপুরে গৃহবধূকে অ্যাসিড নিক্ষেপ যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত নওগাঁয় মাদক মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার ত্রিশাল থানা পুলিশের সহযোগিতায় ত্রিশালে সংঘটিত ট্রিপল মার্ডারের ভিকটিমদের পরিচয় সনাক্ত, আসমি গ্রেফতার নওগাঁয় শুরু আম পাড়া, আড়াই হাজার কোটি টাকার বিক্রির সম্ভাবনা এমপি আনোয়ারুল আজিমকে যে ভাবে হ-ত্যা করা হয় বিস্তারিত —!! সিরাজগঞ্জে জেলা আওয়ামী মৎস্যজীবিলীগের উদ্যোগে ২১ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত গোমস্তাপুরের নওসিন জাতীয় পর্যায়ে শিক্ষা সপ্তাহ প্রতিযোগিতায় তৃতীয় হয়েছে মতিহার থানার অভিযানে ৩ অপহরণকারী গ্রেপ্তার হজে যাচ্ছেন অনন্ত জলিল সঙ্গে ২৫০ জনের টিমের

শিরোনামহীন অ্যানিভার্সারি কনসার্ট উইথ সিম্ফোনি অর্কেস্ট্রা,ব্র্যান্ডমিথ প্রেজেন্ট বছরের সবথেকে পাওয়ারফুল ও এনার্জেটিক কনসার্ট

শাকিল খান নিরব
  • আপডেট টাইম : শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২
  • ১৩৮৬ বার পঠিত

হাঁটি হাঁটি পা পা করে ২৫ বছরে পা দিয়েছে বাংলাদেশের অন্যতম জনপ্রিয় নাগরিক ব্যান্ড শিরোনামহীন। ব্যান্ডটির সিলভার জুবেলি উদযাপন উপলক্ষে রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে আয়োজন করা হয় ‘শিরোনামহীন অ্যানিভার্সারি কনসার্ট উইথ সিম্ফোনি অর্কেস্ট্রার।

অনুষ্ঠানের শুরুতেই কিছু আনুষ্ঠানিকতার পর ভারত থেকে সংগীত প্রস্তুত করে পাঠানো মুম্বাই সিম্ফোনি অর্কেস্ট্রা তাদের বাদ্যযন্ত্রের মাধ্যমে দর্শককে একটি প্রাণবন্ত কনসার্ট যে হতে যাচ্ছে তার আভাস জানিয়ো দিলো। এর পর শিরোনামহীন ব্যান্ডের নিয়মিত সদস্যদের পাশাপাশি বাংলার ব্যান্ড সংগীতের সাথে জড়িত অনেকেই পারফর্ম করে। বাপ্পা মজুমদার, রাফা, শিশির আহমেদ, পলাশ নূর, সৈয়দ জিয়াউর রহমান, লিংকন, প্রবর রিপনসহ বিভিন্ন ব্যান্ডের আরো অনেক শিল্পী।ব্র্যান্ডমিথ ও শিরোনামহীন এর নিরলস প্রচেষ্টায় ‘শিরোনামহীন অ্যানিভার্সারি কনসার্ট উইথ সিম্ফোনি অর্কেস্ট্রা, কনসার্ট টি ছিল ২০২২ এর এই পর্যন্ত সবথেকে পাওয়ারফুল ও এনার্জেটিক কনসার্ট। দর্শক উপস্থিতি ছিলো একদম আইসিসিবির ৪ নম্বর মিলনায়তনের কানাই কানাই পূর্ণ।

সুদূর কানাডা থেকে কনসার্ট উপভোগ করতে আসা এক দর্শক বলেন শিরোনামহীন এমন একটি ব্যান্ড যার প্রতিটা গান সকল দর্শকের হৃদয়ে গেথে আছে এই জন্যই শুধু মাত্র শিরোনামহীনের রজতজয়ন্তী উদযাপন কনসার্ট উপভোগ করতে দেশে আশা। কনসার্ট চলাকালে আরো কিছু দর্শক এর সাথে কথা হলে সবার মুখে মুখেই শিরোনামহীন এর জয়গান পাশাপাশি ব্রান্ডমিথ কেও ধন্যবাদ জানাতে ভুলেনি দর্শকেরা কারণ এতো সুন্ধর পরিপাটি করে কনসার্টের আয়োজন এবারই প্রথম।

শিরোনামহীন ব্যান্ডের প্রতিষ্ঠাতা সদস্য জিয়াউর রহমানের সাথে কথা হলে তিনি বলেন, ‘গত ২৫ বছর ধরে সঙ্গে থাকার জন্য শ্রোতা-ভক্তদের কাছে আমরা কৃতজ্ঞ। তাদের ভালোবাসার কারণেই আমরা আজকের এই অবস্থানে এসে পৌঁছাতে পেরেছি। ধন্যবাদ জানাই এতগুলো বছর যারা আমাদের নানাভাবে সহায়তা করেছেন, পাশে থেকেছেন। সবার ভালোবাসা নিয়ে আমরা এভাবে এগিয়ে যেতে চাই।’

উল্লেখ্য, দেশের জনপ্রিয় রক, প্রোগ্রেসিভ রক ও অল্টারনেটিভ রক ব্যান্ড ‘শিরোনামহীন’ আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে ১৯৯৬ সালের ১৪ এপ্রিল। গত ১৪ এপ্রিল পূর্ণ হয় তাদের সিলভার জুবিলি।
শিরোনামহীনের বর্তমান সদস্যরা হলেন-জিয়া রহমান (গীতিকার-সুরকার-বেস-চেলো-সরোদ), কাজী আহমাদ শাফিন (ড্রাম-সরোদ-বাঁশি), দিয়াত খান (লিড), শেখ ইশতিয়াক (কণ্ঠ) ও সাইমন চৌধুরী (কিবোর্ড)।



নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991