মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১১:০৬ অপরাহ্ন
ঘোষনা
ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহ ইউনিটে পুলিশের বিভাগীয় অধস্তন পুলিশ সদস্যদের পদোন্নতি পরীক্ষা-২০২২খ্রিঃ এর ক্যাম্প প্রশিক্ষণ মূল্যায়ন সম্পন্নকরণ ।                                                                             সিরাজগঞ্জে বিশ্ব পর্যটন দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত।  শাহজাদপুরে শিশু সালামকে অপহরণের পর হত্যার দায়ে যুবকের মত্যুদণ্ড। শ্রীপুরে রানার লাশ রাস্তায় রেখে মানববন্ধন (২৪ ঘন্টার মধ্যে আসামি গ্রেফতারের দাবি)। গাইবান্ধার সুন্দরগঞ্জে বাঁশ কাটতে গিয়ে  বিদ্যুৎস্পষ্টে এক ব্যক্তির মৃত্যু। চাঁদপুরে অবিবাহিত আওয়ামীলীগ নেতা রফিকুল্লাহ হত্যাকারী ১৬ বছরের অমিত দাশ অত:পর অমিতের আত্মহত্যা? কলাপাড়ায় সড়কেই মহিষের আবসস্থল মানুষের দুর্ভোগ চরমে। নেত্রকোনা দুর্গাপুরে ৩ দিন ব্যাপী কৃষি মেলা শুরু  নওগাঁয় ১২০ হেক্টর জমিতে শিম চাষ অধিক লাভের আশা চাষিদের একাধিক মামলার আসামী ঝালকাঠির বিতর্কিত মোল্লা সাওন জেলহাজতে

শিরোনামহীন অ্যানিভার্সারি কনসার্ট উইথ সিম্ফোনি অর্কেস্ট্রা,ব্র্যান্ডমিথ প্রেজেন্ট বছরের সবথেকে পাওয়ারফুল ও এনার্জেটিক কনসার্ট

শাকিল খান নিরব
  • আপডেট টাইম : শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২
  • ৯৩৮ বার পঠিত

হাঁটি হাঁটি পা পা করে ২৫ বছরে পা দিয়েছে বাংলাদেশের অন্যতম জনপ্রিয় নাগরিক ব্যান্ড শিরোনামহীন। ব্যান্ডটির সিলভার জুবেলি উদযাপন উপলক্ষে রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে আয়োজন করা হয় ‘শিরোনামহীন অ্যানিভার্সারি কনসার্ট উইথ সিম্ফোনি অর্কেস্ট্রার।

অনুষ্ঠানের শুরুতেই কিছু আনুষ্ঠানিকতার পর ভারত থেকে সংগীত প্রস্তুত করে পাঠানো মুম্বাই সিম্ফোনি অর্কেস্ট্রা তাদের বাদ্যযন্ত্রের মাধ্যমে দর্শককে একটি প্রাণবন্ত কনসার্ট যে হতে যাচ্ছে তার আভাস জানিয়ো দিলো। এর পর শিরোনামহীন ব্যান্ডের নিয়মিত সদস্যদের পাশাপাশি বাংলার ব্যান্ড সংগীতের সাথে জড়িত অনেকেই পারফর্ম করে। বাপ্পা মজুমদার, রাফা, শিশির আহমেদ, পলাশ নূর, সৈয়দ জিয়াউর রহমান, লিংকন, প্রবর রিপনসহ বিভিন্ন ব্যান্ডের আরো অনেক শিল্পী।ব্র্যান্ডমিথ ও শিরোনামহীন এর নিরলস প্রচেষ্টায় ‘শিরোনামহীন অ্যানিভার্সারি কনসার্ট উইথ সিম্ফোনি অর্কেস্ট্রা, কনসার্ট টি ছিল ২০২২ এর এই পর্যন্ত সবথেকে পাওয়ারফুল ও এনার্জেটিক কনসার্ট। দর্শক উপস্থিতি ছিলো একদম আইসিসিবির ৪ নম্বর মিলনায়তনের কানাই কানাই পূর্ণ।

সুদূর কানাডা থেকে কনসার্ট উপভোগ করতে আসা এক দর্শক বলেন শিরোনামহীন এমন একটি ব্যান্ড যার প্রতিটা গান সকল দর্শকের হৃদয়ে গেথে আছে এই জন্যই শুধু মাত্র শিরোনামহীনের রজতজয়ন্তী উদযাপন কনসার্ট উপভোগ করতে দেশে আশা। কনসার্ট চলাকালে আরো কিছু দর্শক এর সাথে কথা হলে সবার মুখে মুখেই শিরোনামহীন এর জয়গান পাশাপাশি ব্রান্ডমিথ কেও ধন্যবাদ জানাতে ভুলেনি দর্শকেরা কারণ এতো সুন্ধর পরিপাটি করে কনসার্টের আয়োজন এবারই প্রথম।

শিরোনামহীন ব্যান্ডের প্রতিষ্ঠাতা সদস্য জিয়াউর রহমানের সাথে কথা হলে তিনি বলেন, ‘গত ২৫ বছর ধরে সঙ্গে থাকার জন্য শ্রোতা-ভক্তদের কাছে আমরা কৃতজ্ঞ। তাদের ভালোবাসার কারণেই আমরা আজকের এই অবস্থানে এসে পৌঁছাতে পেরেছি। ধন্যবাদ জানাই এতগুলো বছর যারা আমাদের নানাভাবে সহায়তা করেছেন, পাশে থেকেছেন। সবার ভালোবাসা নিয়ে আমরা এভাবে এগিয়ে যেতে চাই।’

উল্লেখ্য, দেশের জনপ্রিয় রক, প্রোগ্রেসিভ রক ও অল্টারনেটিভ রক ব্যান্ড ‘শিরোনামহীন’ আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে ১৯৯৬ সালের ১৪ এপ্রিল। গত ১৪ এপ্রিল পূর্ণ হয় তাদের সিলভার জুবিলি।
শিরোনামহীনের বর্তমান সদস্যরা হলেন-জিয়া রহমান (গীতিকার-সুরকার-বেস-চেলো-সরোদ), কাজী আহমাদ শাফিন (ড্রাম-সরোদ-বাঁশি), দিয়াত খান (লিড), শেখ ইশতিয়াক (কণ্ঠ) ও সাইমন চৌধুরী (কিবোর্ড)।



নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991