শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:১৬ পূর্বাহ্ন
ঘোষনা
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা সভাপতি ডিপজল সম্পাদক নির্বাচিত গলায় ওড়না পেচিয়ে ঝুলন্ত অবস্থায় পাওয়া গিয়েছে শিশু মরিয়মের লাশ। রোজা-ঈদের ছুটি শেষে রোববার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান রাজশাহীর পবা উপজেলায় ট্রাকচাপায় নিহত ৩, আহত ২ ফরিদপুরের সদর চর গজারিয়া এলাকায় অটোভ্যান ছিনিয়ে নিয়ে চালককে হত্যা: গ্রেফতার ৩ রায়গঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস পদপ্রার্থী জনপ্রিয়তার শীর্ষে মোঃ লিটন হোসেন খান শ্রীপুরে কাভার্ডভ্যানের ধাক্কায় দুই সাংবাদিক আহত রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরামের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত নড়াইলের লাহুড়িয়া এলাকায় অভিযান চালিয়ে ১২ কেজি গাঁজা ও প্রাইভেটকারসহ গ্রেফতার ২ মুজিবনগর দিবস উপলক্ষ্যে রাজশাহী জেলা ও নগর আ. লীগের উদ্যোগে বিশাল জনসভা

বরগুনার আমতলীতে খাল লিজ দেওয়ায় ভোগান্তিতে কৃষক

সাইফুল্লাহ নাসির,আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : সোমবার, ২৪ জানুয়ারী, ২০২২
  • ২৪৬ বার পঠিত

বরগুনার আমতলী উপজেলার কুলাইর চর গ্রামের দুষমী সাবানিয়া খাল লিজ দেওয়ায় ভোগান্তিতে পড়েছেন কৃষকরা। এ খালের দুই পাড়ের শত শত একর জমিতে পানি ব্যবহার করতে পারছে না বলে অভিযোগ কৃষকদের।

উপজেলার হলদিয়া ইউনিয়নের দুষমী সাবানিয়া খালের পানিদ্বারা কৃষকরা শুকনো মৌসুমের রবিষস্য, মৌসুমি ফসল তরমুজ, মুগডাল, চিনা বাদাম, মিষ্টি আলুসহ বোরো-ইরি ধানের চাষাবাদ করে থাকেন। বিগত দুই দিন পূর্বে এলাকার রাশেদুল ইসলাম (রেজাউল) বাংলা ১৪২৮ সাল থেকে ১৪৩০ সাল পর্যন্ত লিজ নিয়ে মাছ চাষ করছেন। এলকার কৃষকরা তরমুজ ও ইরি মৌসুমে খালের পানি ব্যবহার করতে গেলে কৃষকদের মারধর ও একাধিক মিথ্যা মামলা দিয়েছে। তারা অবিলম্বে খালের লিজ বাতিল ও মামলা প্রত্যাহারের দাবি জানান।
কুলাইর চরের মোঃ জিয়াউল ইসলাম জোসেফ তালুকদার বলেন, এ খালটি লিজ দেওয়ায় কৃষকরা জমি চাষাবাদ করতে পারছেন না। এ লিজ বাতিল করা হোক।
হলদিয়া ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান মিন্টু মল্লিক জানান, লিজ দিয়েছে সরকার কিন্তু এ খালের পানি ব্যবহার করতে না পারায় কৃষকদের ব্যাপক ক্ষতি হচ্ছে। তিনি লিজ বাতিলের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশুহস্তক্ষেপ কামনা করছি।
এ ব্যাপারে আমতলী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুল ইসলাম বলেন, কৃষকদের অভিযোগ পেয়েছি। সরেজমিন তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991