শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৫৫ অপরাহ্ন
ঘোষনা
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা সভাপতি ডিপজল সম্পাদক নির্বাচিত গলায় ওড়না পেচিয়ে ঝুলন্ত অবস্থায় পাওয়া গিয়েছে শিশু মরিয়মের লাশ। রোজা-ঈদের ছুটি শেষে রোববার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান রাজশাহীর পবা উপজেলায় ট্রাকচাপায় নিহত ৩, আহত ২ ফরিদপুরের সদর চর গজারিয়া এলাকায় অটোভ্যান ছিনিয়ে নিয়ে চালককে হত্যা: গ্রেফতার ৩ রায়গঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস পদপ্রার্থী জনপ্রিয়তার শীর্ষে মোঃ লিটন হোসেন খান শ্রীপুরে কাভার্ডভ্যানের ধাক্কায় দুই সাংবাদিক আহত রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরামের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত নড়াইলের লাহুড়িয়া এলাকায় অভিযান চালিয়ে ১২ কেজি গাঁজা ও প্রাইভেটকারসহ গ্রেফতার ২ মুজিবনগর দিবস উপলক্ষ্যে রাজশাহী জেলা ও নগর আ. লীগের উদ্যোগে বিশাল জনসভা

বাঁশখালীতে ইউপি নির্বাচনে ১৪ ইউপিতে নৌকার টিকিট পেলেন যারা

সরওয়ার আলম চৌধুরী
  • আপডেট টাইম : শনিবার, ১৪ মে, ২০২২
  • ৩৭৯ বার পঠিত

নবম ধাপের ইউনিয়ন পরিষদ(ইউপি)নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।দলটির দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তালিকা প্রকাশ করা হয়।

শুক্রবার(১৩ মে)বিকাল ৪টা ৩০ মিনিটে গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় তাদের নাম চূড়ান্ত হয়।

বাঁশখালীর ১৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার পর চেয়ারম্যান পদে মনোনয়ন পেতে আওয়ামী লীগের অর্ধশতাধিক সম্ভাব্য প্রার্থীদের দৌঁড়ঝাপের পর অবশেষে যারা দলীয়ভাবে নৌকার টিকিট পেলেন- পুকুরিয়া ইউনিয়নে মো. বোরহান উদ্দিন,খানখানাবাদ ইউনিয়নে মোঃ জসিম হায়দার, সাধনপুর ইউনিয়নে মহিউদ্দিন চৌধুরী খোকা,কালীপুর ইউনিয়নে আ.ন.ম শাহাদাত আলম, বাহারছড়া ইউনিয়নে তাজুল ইসলাম,বৈলছড়ি ইউনিয়নে মোঃ কপিল উদ্দিন, কাথরিয়া ইউনিয়নে ইবনে আমিন,সরল ইউনিয়নে রশিদ আহমদ চৌধুরী,শীলকূপ ইউনিয়নে কায়েশ সরোয়ার সুমন,গণ্ডামারা ইউনিয়নে জাহেদুল ইসলাম চৌধুরী মার্শাল,চাম্বল ইউনিয়নে মুজিবুর রহমান চৌধুরী,শেখেরখীল ইউনিয়নে মোঃ ইয়াছিন সিকদার,ছনুয়া ইউনিয়নে মুজিবুর রহমান ও পুঁইছুড়ি ইউনিয়নে জাকের হোসেন চৌধুরী বাচ্চু।

বাঁশখালী উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, বাঁশখালীর ১৪টি ইউনিয়নের নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পাদনের জন্য ৫ জন কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে।

সামগ্রিক দায়িত্ব পালনের পাশাপাশি বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ ফয়সাল আলম বাহারছড়া, কাথরিয়া ও কালীপুর ইউনিয়নের রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন।

এছাড়া পুকুরিয়া,সাধনপুর ও খানখানাবাদ ইউনিয়নের দায়িত্বে থাকবেন রাউজানের অরুন উদয় ত্রিপুরা,পুঁইছড়ি ও ছনুয়া ইউনিয়নে কোতোয়ালীর মেহেদী হাসান,বৈলছড়ি, সরল ও চাম্বল ইউনিয়নে পাঁচলাইশ থানার রকর চাকমা এবং শেখেরখীল,শিলকুপ ও গন্ডামারা ইউনিয়নে চন্দনাইশ থানার নির্বাচন কর্মকর্তা মিনহাজুল ইসলাম রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন।

নবম ধাপে ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ১৭ মে,মনোনয়ন পত্র বাছাই ১৯ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৬ মে এবং ভোট গ্রহণ ১৫ জুন অনুষ্ঠিত হবে।

বাঁশখালীতে ইউনিয়ন পর্যায়ে প্রথম বারের মতো এবার ইভিএম পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991