রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৪:৩৭ অপরাহ্ন
ঘোষনা
সিরাজগঞ্জে বিএনপি জামাতের নৈরাজ্য ও পুলিশকে হামলার প্রতিবাদে ১০ নং সয়দাবাদ ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের প্রতিবাদ সভা অনুষ্ঠিত।  নিরাপদ ও আনন্দময় পরিবেশে মানসম্মত শিক্ষা । শ্রীপুরে পরীক্ষা কেন্দ্র থেকে ফেসবুকে লাইভ, ২ পরীক্ষার্থীসহ বহিষ্কার ৪ বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ আন্তর্জাতিক কমান্ড কাউন্সিলের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনঃ আলহাজ্ব হোসনে আরা মঞ্জুর ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে সনাতন ধর্মাবলম্বীদের মাঝে বস্ত্র বিতরণ   চাঁদপুরে দুর্বৃত্তদের চুরির আঘাতে আওয়ামীলীগ নেতা নিহত নদী রক্স কনসার্টে তারুণ্যের ঢল বাংলাদেশ আওয়ামী লীগ গাইবান্ধা জেলা শাখা’র ত্রি সম্মেলন ও কাউন্সি অনুষ্ঠিত হয়।  বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট শেরপুর উপজেলা শাখার বিদ‍্যুৎ সরকার আহ্বায়ক নারায়ন দাশ যুগ্ন গাজীপুরের শ্রীপুরে নানাকে পিটিয়ে হত্যার অভিযোগে নাতী আটক । 

বাংলাদেশের প্রধানমন্ত্রীর শেখ হাসিনা জন্য এবার কিউভেরাইটি জাতের আনারস পাঠালেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী

হেবজুল বাহার
  • আপডেট টাইম : শুক্রবার, ১৫ জুলাই, ২০২২
  • ৪৮ বার পঠিত

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য এবার কিউভেরাইটি জাতের ৭৫০ কেজি আনারস পাঠালেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী প্রফেসর ডা. মানিক সাহা।

 

বৃহস্পতিবার (১৪ জুলাই) সকাল পৌনে এগারোটার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে আনারসগুলো পাঠানো হয়। আখাউড়া স্থলবন্দরে আনারসগুলো গ্রহণ করেন চট্টগ্রামে নিযুক্ত ভারতীয় হাইকমিশনের সহকারী রাষ্ট্রদূত ভিসা অফিসার মনিশ শিং।

 

এর আগে গত (২০ জুন) ত্রিপুরার রাজ্যের মুখ্যমন্ত্রীর জন্য ৮০০ কেজি আম্রপালি জাতের আম পাঠিয়েছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

আখাউড়া স্থলবন্দরের শূন্যরেখায় ত্রিপুরার মুখ্যমন্ত্রীর পক্ষ থেকে তার প্রতিনিধিদল প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য উপহারস্বরূপ আনারসগুলো নিয়ে আসেন। ১০০টি কার্টনে মোট ৭৫০ কেজি আনারস ছিল। এরপর আনারসগুলো চট্টগ্রামের নিযুক্ত ভারতীয় হাইকমিশনের সহকারী রাষ্ট্রদূত ভিসা অফিসার মনিশ শিং এর হাতে তুলে দেওয়া হয়। ভারতীয় হাই কমিশন এই উপহারস্বরূপ আনারসগুলো প্রধানমন্ত্রীর কাছে পাঠিয়ে দিবেন।

 

ত্রিপুরার ফ্রুট কালচারের সহকারী পরিচালক ডা. দীপক বৈদ্য বলেন, আমাদের ইন্দু বাংলা এই দুই দেশের মধ্যে উজ্জল দৃষ্টান্তের বহিঃপ্রকাশ হচ্ছে ফল আদান-প্রদান আমাদের ত্রিপুরার মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য উপহারস্বরূপ আনারস পাঠাচ্ছেন এর আগে বাংলাদেশের প্রধানমন্ত্রী ত্রিপুরার মুখ্যমন্ত্রীর জন্য আম পাঠিয়েছিলেন। আমরা এই আনারস পাঠিয়ে গর্ববোধ করছি। আশা করছি এর মাধ্যমে দুই দেশের মধ্যে সম্প্রীতি আরো বাড়বে এবং উত্তরোত্তর বৃদ্ধি পাবে।

 

চট্টগ্রামে নিযুক্ত ভারতে হাইকমিশনের সহকারী রাষ্ট্রদূত ভিসা অফিসার মনিশ শিং বলেন, বাংলাদেশের ভারতের মধ্যে সম্পর্ক দিন দিন বাড়ছে। এই উপহার দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের বহিঃপ্রকাশ। এই উপহার স্বরুপ ১০০ কার্টনে ৭৫০ কেজি আনারস আজই ঢাকা পৌঁছে যাবে এবং প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করা হবে।

 

আনারসগুলো হস্তান্তরের সময় চট্টগ্রামে নিযুক্ত ভারতীয় হাইকমিশনের সহকারী রাষ্ট্রদূত ভিসা অফিসার মনিশ শিং, ত্রিপুরার ফ্রুট কালচারের সহকারী পরিচালক ডা. দীপক বৈদ্য, আগরতলা স্থলবন্দরের ম্যানেজার দেবাশীষ নন্দী, আখাউড়া স্থলবন্দরের রাজস্ব কর্মকর্তা আনিসুল হক ভূঁইয়া, আগরতলা স্থলবন্দরের রাজস্ব কর্মকর্তা প্রাণেস ধর, ত্রিপুরার ১২০ বিএসএফ ইনচার্জ এসআই সুরেশ শিং, আখাউড়া আইসিপি ইনচার্জ সুবেদার কামাল হোসেন, আখাউড়া ইমিগ্রেশন ইনচার্জ আবু বক্কর প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991