বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৫:২৬ পূর্বাহ্ন
ঘোষনা
রাজশাহীতে শিশু শিক্ষার্থীকে বেধড়ক পে’টা’লে’ন অধ্যক্ষ! গোলাম মওলা ফরিদপুরে ২০ টন সরকারি চাল জব্দ আটক ২ ভোলার লালমোহনে গৃহহীনদের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি এমপি শাওনের কৃতজ্ঞতা প্রকাশ সাংবাদিকতায় বিশেষ অবদানে সম্মাননা স্মারক পেলেন শাহজাহান শিবলী সুন্দরবনে গভীর রাতে অভিযান ১৩২ কেজি হরিণের মাংস উদ্ধার করেছে বনবিভাগ সরকারি জাজিরা মোহর আলী মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এটিএম মতিউর রহমানের বিরুদ্ধ লাগাম ছাড়া দুর্নীতির অভিযোগ সিলেটে টিলাধসে মাটিচাপায়, বাবা-মা ও সন্তানের লাশ উদ্ধার ভূমি অফিসে হয়রানি ও পুলিশ কর্মকর্তাদের অবৈধ সম্পদের তদন্ত দাবি ঝালকাঠিতে অসহায় নওমুসলিম সাব্বিরের পাশে স্বেচ্ছাসেবী সংগঠন “দান সেবা সংঘ” বঙ্গবন্ধু সহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন মতিহার থানা শ্রমিক লীগ

বাউফলে নদী ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম ও সাবেক চীফহুইপ ফিরোজ। 

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৮৮ বার পঠিত

মোঃ মাজহারুল হক বাউফল উপজেলা প্রতিনিধিঃ পটুয়াখালীর বাউফলে নদী ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম ও সাবেক চীফ হুইপ সাংসদ আ স ম ফিরোজ।

 

শুক্রবার( ১৫সেপ্টেম্বর) বিকেলে বাউফল উপজেলাধীন কাছিপাড়ার লঞ্চ ঘাট থেকে স্পীডবোটে এ এলাকা পরিদর্শন করেন। এসময় তাদের সাথে ছিলেন,জেলা প্রশাসক পটুয়াখালী মোহাম্মদ নূর কুতুবুল আলম, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. আরিফ হোসেন,পুলিশ সুপার পটুয়াখালী মোহাম্মদ সাইদুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বশির গাজী,উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মোশারফ হোসেন খান প্রমুখ।

 

এসময় পানি সম্পদ প্রতিমন্ত্রী বলেন, সরকার নদী ভাঙন ঠেকাতে ও নাব্যতা ফিরিয়ে আনতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। নদী ভাঙনে যাদের বসত ভিটা বিলীন হয় তাদের মত কষ্ট আর কারও নেই। এজন্য মাননীয় সংসদ আসম ফিরোজ এর আহবানে আমি এখানে এসেছি। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা নদী ভাঙ্গন রোধে টেকসই ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন। ভাঙনে ক্ষতিগ্রস্থ নদীর তীর ও রক্ষা বাঁধের কাজ পরিদর্শন করেন প্রতিমন্ত্রী। ক্ষতিগ্রস্ত অংশে জিও ব্যাগ ফেলে নদী ভাঙন ঠেকানোর চেষ্টা করবে পানি উন্নয়ন বোর্ড।আগামী ১৫ দিনের মধ্যে জিও ব্যাগ ফেলে অস্হায়ী কাজ শুরু হবে, নদীর তীঁর রক্ষা বাধেঁরও যত্ন ও রক্ষার্থে সবাইকে দায়িত্বশীল হবার পরামর্শ দেন।

 

সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ বলেন, নদীর অব্যাহত ভাঙ্গনে প্রতিদিনই নিঃস্ব হচ্ছেন নদী পাড়ের বাসিন্দারা। তেমনি নদীগর্ভে বিলীন হয়ে যাচ্ছে আবাদি জমি, সরকারী-বেসরকারী অসংখ্য স্থাপনা, হাট-বাজার, নদী তীরবর্তী ঘরবাড়ি, মসজিদ ও গাছপালা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ইতোমধ্যে বিভিন্ন এলাকায় পরিকল্পিতভাবে নদীরক্ষা প্রকল্পের কাজ শুরু করা হয়েছে। এছাড়া নদী শাসন ও স্থায়ীভাবে ভাঙ্গন প্রতিরোধে বিভিন্ন এলাকায় প্রকল্প গ্রহণ করেও কাজ শুরু করেছে পানিসম্পদ মন্ত্রণালয়।অচিরেই কাছিপাড়া ইউনিয়নের নদী ভাঙ্গন রক্ষার কাজ শুরু হবে,আগামী নির্বাচনে নৌকার পক্ষে কাজ করার জন্য তিনি সকলকে অনুরোধ জানান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991