বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:১৯ অপরাহ্ন
ঘোষনা
র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত মাটি খননের সময়ে বেড়িয়ে আসা মাইন ও মর্টার সেল বিস্ফোরণ ঝিনাইদহে বৃষ্টির আশায় কেঁদে বুক ভাসালেন মুসল্লীরা বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশন কর্তৃক তৃষ্ণা নিবারণ উপকরণ বিতরণ নাটোরে বাগাতিপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব ৬ পরিবার শ্রীপুরে তালাবদ্ধ ঘর থেকে গলাকেটে হত্যার ঘটনায় জড়িত ২ জনকে গ্ৰেফতার করেছে র‌্যাব-১ রায়গঞ্জে শিক্ষা বিষয়ক গ্লোবাল এ্যাকশন সপ্তাহ পালিত ঝিনাইদহ র‌্যাবের অভিযানে মানব পাচার চক্রের মূলহোতা গ্রেফতার আরএমপি’র মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত সি‌লেট বিভা‌গের শ্রেষ্ঠ ও‌সি নির্বাচিত হলেন, ছাতক থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহ আলম

বাগেরহাটে ৯৯৯ এ ফোন করে উদ্ধার হল কুমির।

মিজানুর রহমান সাগর
  • আপডেট টাইম : শনিবার, ৮ জানুয়ারী, ২০২২
  • ২৭৭ বার পঠিত

বাগেরহাটের রামপালে জেলের জালে আটকেপড়া নোনা পানির একটি কুমির উদ্ধার করেছে চাদঁপাই রেঞ্জের বন বিভাগের কর্মীরা। শনিবার (৮ জানুয়ারী) সকালে উপজেলার রাজনগর গ্রাম থেকে কুমিরটি উদ্ধার করা হয়। এর আগে শুক্রবার রাতে নদীতে মাছ ধরার সময় এক জেলের জালে কুমিরটি আটকে যায়। সেসময় রাজু নামের এক যুবক ৯৯৯ কল করে বিষয়টি পুলিশকে জানায়। পুলিশ বন বিভাগকে বিষয়টি জানালে বন বিভাগ কুমির উদ্ধারের ব্যবস্থা গ্রহণ করে।

শনিবার সকালে বনের চাদঁপাই রেঞ্জের করমজল বন্যপ্রানী প্রজনন কেন্দ্রের প্রানী বিশেষজ্ঞ ও করমজল বন্যপ্রানী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাওলাদার আজাদ কবির বনরক্ষীদের নিয়ে রামপাল উপজেলার রাজনগর গ্রাম থেকে জেলেদের জালে আটকেপড়া কুমিরটিকে উদ্ধার করে। উদ্ধার হওয়া কুমিরটি এদিন দুপুরে সুন্দরবনের করমজল খালের একটি ক্যানেলে অবমুক্ত করা হয়।

করমজল বন্যপ্রানী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাওলাদার আজাদ কবির বলেন, বন্যপ্রাণী উদ্ধার ও রক্ষা করা, লালন পালন এবং সংরক্ষণ করাই আমাদের কাজ। রামপাল খাল থেকে জেলেদের জালে আটকে পড়া একটি বড় কুমিরকে এলাকাবাসীর হাতে থেকে উদ্ধার করা হয়েছে এবং পুনরায় সুন্দরবনের একটি খালের ক্যানেলে নিরাপদ স্থানে অবমুক্ত করা হয়েছে।
৪ ফুট লম্বা কুমিরটির বয়স আনুমানিক ৫ থেকে ৬ বছর বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991