মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৩:৫১ অপরাহ্ন
ঘোষনা
জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা আলী হোসেনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন নীলফামারী ডোমার উপজেলায় এক যুবক ট্রেনে কাটা পরে নিহত  কসবায় বিএসএফ এর গুলিতে বাংলাদেশী যুবক নিহত আ.লীগের যৌথসভা মঙ্গলবার গোদাগাড়ীতে মারামারির পর মাদকের মামলা দিয়ে ফাঁসিয়েছে ছাত্রকে শাহজাদপুরে সি লাইন যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে নিহত ১ আহত ৮ শ্রীপুর উপজেলা রিপোর্টার্স ক্লাবের ঈদ পূর্ণমিলনি অনুষ্ঠান অনুষ্ঠিত চুয়াডাঙ্গা জেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত সোনারগাঁওয়ে ৪৯ লক্ষ টাকার জাল নোট সহ আটক ২ জন সিরাজগঞ্জে র‌্যাব-১২ অভিযানে শিশু ধর্ষন মামলার আসামী গ্রেফতার

বাজেটে গণমাধ্যম ও সাংবাদিক সুরক্ষায় বিশেষ বরাদ্দের দাবি।  

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
  • ১৭২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ

আসন্ন বাজেটে টেকসই গণমাধ্যম, সাংবাদিক সুরক্ষা, প্রশিক্ষণ, নিরাপত্তা ও সাংবাদিকদের স্বাস্থ্যসেবা খাতে বিশেষ বরাদ্দের দাবি করা হয়েছে।

বাজেটে গণমাধ্যমের প্রণোদনা, আর্থিক সহায়তা ও লোনসহ সুবিধাদি দিতে সরকারের নিকট বাংলাদেশ সাংবাদিক ক্রাইম সংগঠন পক্ষ থেকে দাবি করা হয়েছে।

সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে, দ্রুত পচনশীল রুগ্ন প্রিন্ট মিডিয়াগুলো বিভিন্ন প্রাকৃতিক আর্থিক দূর্যোগে ব্যাপকহারে ক্ষতির সম্মূখীন হয়ে থাকে। কিন্তু সরকারের পক্ষ থেকে কোন ধরনের আর্থিক সহায়তা প্রদান করা হয়না। এমনকি কোন পত্রিকার অনুকূলে ব্যাংক লোনেরও কোন ব্যবস্থা নেই। সাংবাদিকদের প্রশিক্ষণের জন্য প্রতিটি বিভাগে একটি করে সাংবাদিক প্রশিক্ষণ একাডেমি স্থাপনের দাবী করা হয়।

বাংলাদেশ সাংবাদিক ক্রাইম সংগঠন এর

প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান খান সেলিম রহমান সংগঠনের পক্ষ থেকে দাবি গুলো

বাস্তবায়নের আহবান জানিয়েছেন।

গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, টেকসই গণমাধ্যম, প্রশিক্ষিত সাংবাদিক হিসেবে গড়ে তুলতে বাজেটে বিশেষ বরাদ্দের বিকল্প নেই। বর্তমান সরকার গণমাধ্যমের উন্নয়নে সাংবাদিক কল্যান ট্টাষ্ট গঠনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রকল্প গ্রহন করেছে। বাজেটে সাংবাদিকদের তালিকা প্রণয়নের মধ্য দিয়ে সুরক্ষা আইন প্রণয়ন, পেশাগত দায়িত্বপালন কালে নির্যাতন রোধকল্পে সময়োপযোগি পদক্ষেপ গ্রহন করারও দাবি করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991