সোমবার, ২৪ জুন ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন

বিশ্বনবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম শান্তির বার্তা নিয়ে আগমন করেছিলেন

মোঃ জালাল উদ্দিন
  • আপডেট টাইম : সোমবার, ১০ অক্টোবর, ২০২২
  • ৩১২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ-মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ) পালিত হয়েছে। পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে শ্রীমঙ্গলে বিশাল মোবারক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শ্রীমঙ্গলের ইয়া নবী সালামু আলাইকা ইয়া রাসুল সালাম আলাইকা স্লোগানে স্লোগানে মুখরিত আকাশ বাতাস।
গত (৯ অক্টোবর) রবিবার সকাল ১১ টার সময় শ্রীমঙ্গল আলিয়া মাদরাসা থেকে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া শ্রীমঙ্গল উপজেলা শাখার উদ্যোগে শহরে বর্ণাঢ্য মোবারক র‌্যালি বের হয়। নবী প্রেমিক হাজারো মানুষের মোবারক র‌্যালিটি শহরে প্রবেশের সাথে সাথেই সমাবেশে পরিণত হয়। শহর জুড়ে কম্পিত হয় ইয়া নবী সালামু আলাইকা ইয়া রাসুল সালাম আলাইকা, দুরুদে দুরুদে শীতল হয়ে উঠে মানুষের হৃদয়। শহরের উকিল বাড়ি রোড, আর. কে মিশন রোড, মৌলভীবাজার রোড, কলেজ রোড, গুহ রোড, ভানুগাছ রোড, স্টেশন রোড, শ্রীমঙ্গল চৌমুহনা থেকে হবিগঞ্জ রোড হয়ে শ্রীমঙ্গল আলিয়া মাদরাসায় এসে মোবারক র‌্যালিটি শেষ হয়। কোনআন তেলওয়া ও নাতে রাসুল সাঃ-এর মাধ্যমে র‌্যালি পূর্ব আলোচনা সভার সভাপতিত্ব করেন উপজেলা তালামীযে’র সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম।
উপজেলা তালামীযে’র সাধারণ সম্পাদক মোঃ রাকিবুল ইসলাম সালেহ্ ও উপজেলা তালামীযের অর্থ সম্পাদক মোঃ আব্দুল কাদির এর পরিচালনায় বক্তব্য রাখেন, জেলা আল ইসলাহ সহ-সভাপতি ও উপজেলা আল ইসলাহ সভাপতি মাওলানা মোঃ মুজিবুর রহমান আল মাদানী, আল ইসলাহ উপজেলা সাধারণ সম্পাদক কাজী মাওলানা মোঃ নাছির উদ্দিন, আলিয়া মাদরাসার অধ্যক্ষ হাফিজ মাহবুব আহমদ সালেহ্, আল ইসলাহ্ সহ সাধারণ সম্পাদক মোঃ ফয়েজ উদ্দিন, পৌর শাখার সাধারণ সম্পাদক এবিএম সামছুদ্দোহা খান, মৌলভীবাজার জেলা তালামীযে ইসলামিয়ার সহ সাধারণ সম্পাদক মোঃ আবুল কাশেম। অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, শ্রীমঙ্গল জামে মসজিদের খতিব ও পৌর আল ইসলাহর সভাপতি হযরত মাওলানা হাফিজ মোঃ আব্দুল কুদ্দুস নিজামী, উপজেলা আল ইসলাহ সহ সভাপতি হাজি মোঃ কেরামত আলী, আল ইসলাহ সহ সাধারন সম্পাদক ও ৩৬০ আউলিয়া স্মৃতি পরিষদ সভাপতি মোহাম্মদ আব্দুল মোমিন, সহ সাধারন সম্পাদক মোঃ রাশিদ আলী, বিশিষ্ট লেখক ও গবেষক মাওলানা মোঃ মুজিবুর রহমান আরমান, পূণ্যভূমি স্মৃতি পরিষদের সহ সভাপতি মোঃ আব্দুল কাউয়ূম, ক্বারি সোসাইটির সাধারন সম্পাদক ক্বারি মোঃ আব্দুল আহাদ, উপজেলা অফিস সম্পাদক মোঃ আব্দুস সাত্তার, উপজেলা শাখার প্রশিক্ষণ সম্পাদক মোঃ নাজির আহমদ (শামীম), পৌর শাখা সভাপতি মোঃ নাজমুল ইসলাম, পৌর শাখা সাধারণ সম্পাদক মোঃ রুমেন চৌধুরী, ৩ সদর ইউনিয়ন শাখার সভাপতি মোঃ শায়েল আহমদ, আবু সাঈদ মোঃ বেলাল, উপজেলা তালামীযে’র সাবেক সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান, মোঃ রায়হান আহমদ এ ছাড়া শ্রীমঙ্গল উপজেলা শাখার আওতাধীন বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড শাখার তালামীযে নেত্রী বৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তাগণ বলেন, আরব জাহান যখন পৌত্তলিকতার অন্ধকারে ডুবে গিয়েছিল, তখন হজরত মুহাম্মদ (সাঃ)-কে বিশ্বজগতের জন্য রহমতস্বরূপ পাঠিয়েছিলেন মহান আল্লাহ। রিসালাতের দায়িত্ব পালন শেষে ৬৩ বছর বয়সে ৬৩২ খ্রিষ্টাব্দে ১১ হিজরির ঠিক এদিনেই মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লম দুনিয়া থেকে বিদায় নেন। সেই থেকে দিনটি মুসলিম উম্মাহর কাছে বিশেষ গুরুত্ব বহন করে। ৫৭০ খ্রিষ্টাব্দের এদিনে আরবের মক্কা নগরীর সম্ভ্রান্ত কুরাইশ গোত্রে মা আমিনার কোলে জন্ম নিয়েছিলেন বিশ্বনবী হজরত মুহাম্মদ (সাঃ)। একসময় গোটা আরব অন্ধকারে নিমজ্জিত ছিল। তারা আল্লাহকে ভুলে গিয়ে নানা অপকর্মে লিপ্ত হয়ে পড়েছিল। আরবের সর্বত্র দেখা দিয়েছিল অরাজকতা ও বিশৃঙ্খলা। এ যুগকে বলা হতো আইয়ামে জাহেলিয়াত। তখন মানুষ হানাহানি ও কাটাকাটিতে লিপ্ত ছিল এবং করত মূর্তিপূজাও। এ অন্ধকার যুগ থেকে মানবকুলের মুক্তিসহ তাদের আলোর পথ দেখাতে মহান আল্লাহতাআলা রাসুলুল্লাহকে (সাঃ) প্রেরণ করেন এ ধরাধামে। পরিশেষে মোনাজাতের মাধ্যমে বিশ্ব মুসলিমের শান্তি কামনা করে দিবসটি সমাপ্ত হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991